• রাত ১২:২১ মিনিট বৃহস্পতিবার
  • ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে নিখোঁজের ৩০ঘন্টা পর ঝোপ থেকে বৃদ্ধার লাশ উদ্ধার মৎস্যজীবী দলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোনারগাঁয়ে দোয়া মাহফিল ভাইকে সরিয়ে বারদী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন চুম্মা বাবুল সোনারগাঁয়ে ভূমিদস্যুদের কান্ড: কৃষিবিদকে হত্যার চেষ্টায় থানায় অভিযোগ জিতলো রয়েল চেলেঞ্জার সনমান্দী, স্বস্তিতে চেয়ারম্যান জিন্নাহ সোনারগাঁয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষনের প্রস্তুতি প্রতিযোগিতা অনুষ্ঠিত জামপুর ইউনিয়নে জাতীয়পার্টির প্রার্থী ঘোষনা দিলেন এমপি খোকা সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী ঢাকার ছাত্রদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জে সোনারগাঁয়ের জনি আহত মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু নাসিরকে নিয়ে এবার ঢালিউড নায়িকার ফেসবুক স্ট্যাটাস ভাইরাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা স্বল্পদৈর্ঘ্য থ্রিলারে স্পর্শিয়া টিকা নিলেন প্রায় ৩০ লাখ মানুষ
সোনারগাঁয়ে শিক্ষার্থীদের বাড়ী গিয়ে পরিক্ষা নিতে পারবে না শিক্ষকরা

সোনারগাঁয়ে শিক্ষার্থীদের বাড়ী গিয়ে পরিক্ষা নিতে পারবে না শিক্ষকরা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: করোনার প্রাদূর্ভাব না কমায় সরকারী বেসরকারী সকল সরকারী শিক্ষা প্রতিষ্ঠান এখনও না খোলার ব্যাপারে অনর রয়েছেন সরকার। তবে কবে নাগাদ খোলা হবে সে ব্যাপারে কোন সিদ্বান্ত আসেনি। এমতাবস্থায় ঘরে টেলিভিশনের মাধ্যমে ঘরেে বসে শিখি কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার। যে পর্যন্ত স্কুল কলেজ না খোলা হয় সে পর্যন্ত তাদের টেরিভিশনের মাধ্যমেই লেখাপড়া চালিয়ে যেতে কলা হয়েছে।

এরমধ্যে অনেক বে-সরকারী শিক্ষা প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে শিক্ষা পরিচালনা ও বাড়ী বাড়ী গিয়ে পরিক্ষা পদ্বতি চালু করে শিক্ষার্থীদের কাছ থেকে বিগত দিনের বকেয়া বেতনসহ অন্যান্য টাকা আদায় শুরু করেছে। করোনা শেষ না হওয়া পর্যন্ত বাড়ী বাড়ী গিয়ে কোন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের যাতে পরিক্ষা না নেয় সেজন্য গত ৮ জুলাই প্রাথমিক শিক্ষা মন্ত্রনালয় একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানেও শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে যাতে পরিক্ষা না নেয়া হয় সেজন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানকে অনুরোধ করা হয়।

এদিকে, সোনারগাঁয়ে অনেক কিন্ডারগার্টেন ও কয়েকটি বেসরকারী প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা পদ্বতি চালু করেছে। সরকারের সিদ্বান্ত অমান্য করে বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা পদ্বতিকে সরকারের সিদ্বান্ত পরিপন্থী উল্লেখ করে ১৬ জুলাই সোনারগাঁ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেখানে উল্লেখ করা হয়, 

উপর্যুক্ত বিষয় ও সুত্রের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, অত্র উপজেলার সকল প্রধান শিক্ষকগণের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে , কোন কোন বিদ্যালয়ের শিক্ষক / শিক্ষিকাগণ শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা নিচ্ছেন মর্মে নিম্নস্বাক্ষরকারী অবগত হয়েছে যা সরকারি সিদ্ধান্তে পরিপন্থী । এমতাবস্থায় বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা না নেয়ার জন্য সকল প্রধান শিক্ষকগণকে অনুরােধ করা হলাে । সংসদ টিভিতে সাপ্তাহিক যে পাঠদান হচ্ছে তা যাতে সকল শিক্ষার্থীগণ অংশগ্রহণ করে তার ব্যবস্থা গ্রহণ করার জন্য বলা হলাে । এছাড়া সরকারিভাবে যে নির্দেশনা আসছে তা অনুসরন করার জন্য বলা হলাে ।

এ প্রসঙ্গে সোনারগাঁ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র বিশ্বাস জানান, সরকারী সিদ্বান্ত মোতাবেক কোন শিক্ষা প্রতিষ্ঠান সরকারের সিদ্বান্ত ছাড়া কোন শিক্ষার্থীর কাছ থেকে বেতন বাবদ কোন অর্থ আদায় করতে পারবেনা। এছাড়া পরবর্তি সরকারী নির্দেশনা না আসা পর্যন্ত বাড়ী বাড়ী গিয়ে কোন পরিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারবে না।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution