• সকাল ১০:৪১ মিনিট শনিবার
  • ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নাছির মেম্বারের পথে ছেলে রাসেল, তাকে রুখার সাধ্যকার সোনারগাঁয়ের চাঞ্চল্যকর রাব্বি হত্যা মামলার ২ আসামি গ্রেফতার মেঘনা টোল প্লাজায় তিশা বাসে আগুন বন্দরে বকেয়া বেতনের দাবিতে ২ ঘন্টা মহাসড়ক অবরোধ,  সোনারগাঁয়ে ৩ মিষ্টির দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা সোনারগাঁয়ে নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার সোনারগাঁয়ে মাদকের টাকা লেনদেনের জেরে এক যুবককে কুপিয়ে হত্যা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাবে আলোচনা সভা সোনারগাঁয়ে আ.লীগ নেতার প্রতারণার নতুন ফাঁদ অনিয়ম ও দূর্নীতি যেন সমাজ ব্যবস্থায় স্বাভাবিক ঘটনা. জিএম কাদের কাল থেকে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব শুরু সোনারগাঁয়ে ডিম ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্স দূর্ঘটনার নিহত -১ উপজেলা নির্বাচনে ঘোড়া প্রতিকের নির্বাচন করায় গাছ কর্তন নব নির্বাচিতত উপজেলা চেয়ারম্যানকে নিয়ে এতিমদের দোয়া সোনারগাঁয়ে ট্রান্সফরমার চুরির সময় স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ আটক-৪ হাসনাত পরিবারের প্রয়াত নেতাদের কবর জিয়ারত করলেন নব নির্বাচিত চেয়ারম্যান তুমি যদি মুমিন হও তাহলে নিরাশ হইওনা. নব নির্বাচিত চেয়ারম্যান
লিটল ফ্লাওয়ার ও এসআর স্কুলের বিরুদ্ধে অতিরিক্ত ফি ও বাড়িতে গিয়ে পরিক্ষা গ্রহনের অভিযোগ

লিটল ফ্লাওয়ার ও এসআর স্কুলের বিরুদ্ধে অতিরিক্ত ফি ও বাড়িতে গিয়ে পরিক্ষা গ্রহনের অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সরকারী নির্দেশনা অমান্য করে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় ও বাড়ী বাড়ী গিয়ে পরিক্ষা নেয়ার অভিযোগ উঠেছে উপজেলার মেঘনা শিল্পাঞ্চলের লিটল ফ্লায়ার কিন্ডার গার্টেন ও এসআর হাই স্কুল কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। করোনা কালে তাদের এহেন স্বেচ্চাচারিতায় বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় জনপ্রতিনিধি ও শিক্ষার্থীদের অভিভাবকরা।

জানাগেছে, বাংলাদেশে করোনা প্রাদূর্ভাব শুরু হওয়ার পর থেকে গত ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়। এরপর করোনা ভাইরাসের প্রাদূর্ভাব না কমায় এখনো শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার অনুমতি দেয়নি শিক্ষা মন্ত্রণালয়। এবং করোনার প্রাদূর্ভাব না কমা পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হয়। এসময় কোন প্রতিষ্ঠান যাতে বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের পরিক্ষা না নেন সেজন্য গত মাসের ৮ তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একটি নির্দেশনা দেন। বিজ্ঞপ্তিতে বলা হয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা গ্রহণের কোন নির্দেশনা প্রদান করা হয়নি। কিন্তু ঘরে বসে শিখি পাঠ দানে শিক্ষার্থীদের অংশ গ্রহনে মনোযোগী হতে বলেন।

মন্ত্রণালয়ের নির্দেশনা না মেনে মেঘনা শিল্পাঞ্চলের লিটন ফ্লাওয়ার কিন্ডার গার্টেন ও এসআর হাই স্কুল কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে গত বিগত দিনের বকেয়া বেতনসহ জুলাই মাস পর্যন্ত সকল বেতন প্রদান করে বাড়ীতে বাড়ীতে গিয়ে পরিক্ষা নেয়ার ব্যবস্থা গ্রহণ করেছেন। এবং শিক্ষার্থীদের বাধ্যতামুলক ভাবে সকল বেতন প্রদানসহ অন্যান্য আনুসঙ্গিক বকেয়া পরিশোধ করার জন্য নির্দেশ প্রদান করেছেন।

নাম না প্রকাশ করার শর্তে এক অভিভাবক জানান, তিনি একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরী করেন। করোনা শুরু হওয়ার পর থেকে তার প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। গত মাস দেড়েক আগে প্রতিষ্ঠানটি খুলেছে। কিন্তু করোনার প্রাদূর্ভাব কাটিয়ে উঠতে না পেরে প্রতিষ্ঠানগুলি মুল বেতন থেকে কিছু বেতন প্রদান করছে আমাদের বাসাবাড়ি ভাড়া ও জীবিকার জন্য। সেখানে লিটল ফ্লাওয়ার কিন্ডার গার্টেন ও এসআর হাই স্কুল কলেজের শতভাগ বেতন প্রদান করে পরিক্ষায় অংশ গ্রহন করা বর্তমানে আমার মতো অভিভাবকের জন্য কষ্টকর।

এ ব্যাপারে লিটল ফ্লাওয়ার কিন্ডার গার্টেন ও এসআর হাই স্কুল কলেজের অধ্যক্ষ শাহ আলী জানান, সরকারী নির্দেশনা মোতাবেক তারা বেতন ও পরিক্ষা নিচ্ছেন। তারা আইন বর্হিভ’ত কোন কাজ করছেন না।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র জানান, বাড়িতে গিয়ে পরিক্ষা নেয়া ও বকেয়া বেতন আদায় সরকারী ভাবে সর্ম্পূন নিষেধ। তারপর যদি কোন কেউ এ সিদ্ধান্ত অমান্য করে তার সেই সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সরকারী নির্দেশ অমান্য করে কেউ যদি শিক্ষার্থীদের জিম্মি করে টাকা আদায় করতে চায় সে সকল প্রতিষ্ঠানগুলোকে ডেকে এনে কারণ দর্শানোর নোটিশ করা হবে এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution