• সকাল ৯:৫৯ মিনিট শনিবার
  • ১৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে দুই বিধবাকে ঘরছাড়া করেছে ইউপি মেম্বার, এসপির কাছে অভিযোগ সূর্বণজয়ন্তী অনুষ্ঠানের প্রস্তুতি শেষ, মাতাতে আসছে নোবেল, রাজিব, শিলা ও সুকরা ভারতে ভয়াবহ আকার নিতে পারে করোনাভাইরাস নারায়নগঞ্জে নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ যুক্তরাষ্ট্রের শহরে মাইকে আজান দেয়ার প্রাথমিক অনুমতি দাঙ্গার পর দিল্লির উপদ্রুত এলাকায় গিয়ে যা দেখেছেন বিবিসির সাংবাদিক শব্দ দূষণে অতিষ্ঠ সোনারগাঁয়ের বাড়ি মজলিস গ্রামের মানুষ সোনারগাঁ ইউপি সদস্যের আতঙ্কে ঘরছাড়া দুই বিধবা সোনারগাঁয়ে ৭টি খাসিসহ ৩ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ সোনারগাঁও সরকারি কলেজের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুজিব কর্ণার উদ্বোধন ও র‌্যালি সোনারগাঁয়ে পদবী পরিবর্তন ও বেতন স্কেল সমন্বয়করণের দাবিতে কর্মবিরতি সোনারগাঁয়ে দুর্ধষ ডাকাতি, ১৫ লাখ টাকার মালামাল লুট যুগ্ম-আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুমকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন পিরোজপুর ইউপি আওয়ামীলীগ সোনারগাঁয়ে দুই পন্থীর সংঘর্ষের আশংকায় ওয়াজ বন্ধ করলেন প্রশাসন সোনারগাঁয়ে মুদি দোকান আগুন, কপাল পুড়ল হতদারিদ্র আবুল হোসেনের উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুমকে গুচ্ছ গ্রামবাসীর শুভেচ্ছা সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কাল সোনারগাঁও সরকারি কলেজে বর্ণাঢ্য র‌্যালি সোনারগাঁয়ের ইউপি সদস্য সিদ্দিরগঞ্জে গ্রেপ্তার আব্দুল আলী,আমির, আতাউর, সানোয়ার, সজিবের নেতৃত্বে কর্মী সভায় যোগদান পৌর যুবদল নেতা সোহেল, মন্টু, আবু সায়ীদ, জসিমের নেতৃত্বে নেতাকর্মীদের কর্মী সভায় যোগদান
সোনারগাঁয়ে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন

সোনারগাঁয়ে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন

নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে নির্বাচনী সচেতনতা তৈরি ও নেতৃত্ব প্রতিষ্ঠার লক্ষ্যে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

দেশের বিভিন্ন স্থানের ন্যায় উপজেলা সোনারগাঁয়ের উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এই স্টুডেন্টস কেবিনেট নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়। এ নির্বাচন জাতীয় নির্বাচনের ন্যায় ব্যালট বাক্স, ব্যালট পেপার, ভোট কেন্দ্র, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্ট সব কিছুই ছিল। বিদ্যালয়টিতে গিয়ে দেখা গেল, উৎসব আমেজে জাতীয় নির্বাচনকেও পিছনে ফেলে দিয়েছে এই স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে সকলের স্বতঃফুর্ত অংশগ্রহণ। শিক্ষার্থীদের মাঝে গনতন্ত্র চর্চার এক অহিংস পথ খুলে দিয়েছে। গণতান্ত্রিক এ চর্চা যদি রাজনৈতিক নেতাদের মাঝে থাকতো তবে দেশ সুন্দরভাবে এগিয়ে যেত।

শত শত ভোটার সুশৃঙ্খলভাবে তাদের পছন্দের প্রতিনিধিকে ভোট দেয়ার জন্য লাইনে দাঁড়িয়ে আছে। সকলের সহাবস্থান ও সকলেই আন্তরিক। প্রার্থীরা একে অপরের সাথে কুশল বিনিময় করছে। প্রতিদ্বন্ধীতার মাঠেও তারা একে অপরের বন্ধু। ভোটে যে নির্বাচিত হবে তাকেই ফুলের মালা দিয়ে বরন করে নিবে বলল প্রাথীরা। এ বিষয়ে একজন অভিভাবক বললেন, জাতীয় নির্বাচনও যদি এ রকম হতো, তাহলে দেশের মানুষ সুখে শান্তিতেই বসবাস করতো।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বশির আহাম্মদের সার্বিক সহযোগিতায় নির্বাচন আরো প্রাণোবন্ত হয়ে উঠেছে। অত্যন্ত জাঁকজমকপূর্ন ভাবে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও নির্বাচন সমন্বয়কারী শামিমা সরকারের তত্ত্বাবধানে ও সকল শিক্ষকদের আন্তরিক সহযোগিতা শিক্ষার্থীদের মনোবল অনেকাংশে বাড়িয়ে দিয়েছে। স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সকাল ৯টা থেকে একটানা দুপুর ২টা পর্যন্ত চলে।

ভবিষ্যৎ প্রজন্মের নেতৃত্ব যোগ্যতার ভিত্তিতে এগিয়ে নিতে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অত্র বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী জান্নাতুল ফেরদৌস রিয়া, সহকারী প্রিজাউডিং অফিসার মারজিয়া সুলতানা ও জান্নাতুল ফৌরদৌস।

এদিকে চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্টস কেবিনেট নির্বাচন নিয়ে অত্র দ্যিালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী ফারিয়া সুলতানা মিম একজন প্রার্থী হিসেবে জানান, নির্বাচনে আমি জয়ী হলে বর্তমান ডিজিটাল আওয়ামীলীগ সরকারের জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০২১ সালের মিশনকে সাফল্য ও ত্বরান্বিত করার জন্য স্কুলের সকল উন্নয়নমূলক কাজ করে যাব, নিয়ম শৃঙ্খলা বজায় রাখতে চেষ্টা করব, মাদক ও ইভটিজিংয়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবো।

অপর প্রার্থী ৯ম শ্রেনীর ছাত্রী জান্নাতুল ফেরদৌস জেসি জানান, আমি নির্বাচিত হলে স্কুলের পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখব, বাল্যবিয়ে প্রতিরোধ করব ও মাদকের ভয়াবহতা রোধে সকলের মাঝে জনসচেতনতা বাড়ানোর চেষ্টা করব। এছাড়াও নির্বাচনে প্রার্থী হিসেবে ৯ম শ্রেণীর ছাত্রী সায়েলা আক্তার পুষ্পা, ৮ম শ্রেণীর ছাত্রী হাফসা আক্তার ও মিম আক্তারও একই বক্তব্য প্রদান করেন।

স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২০২০ উপলক্ষে চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণী থেকে তানভীর মোল্লা, আছিয়া আক্তার ইলমা ও লামিয়া আক্তার, ৭ম শ্রেনী থেকে নুসরাত জেরিন রামিম ও গাজী আরাফাত ইফতি, ৮ম শ্রেণী থেকে তাসনিম আক্তার, মীম আক্তার, হাফসা আক্তার ও মালিহা ফেরদৌস, ৯ম শ্রেণী থেকে জান্নাতুল ফেরদৌস জেসি, সায়েলা আক্তার পুষ্পা, ফাহাদ, জাকিয়া আক্তার ও রায়হান এবং ১০ম শ্রেণী থেকে মারিয়া সুলতানা মিম, আবু সাঈদ ও আলিফ হাসান মোট ১৭ জন প্রার্থী অংশ নেয়। এদের মধ্যে সকল ভোটাররা তাদের পছন্দমত ৮জন প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবে বলে জানা গেছে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution