• বিকাল ৪:৪৭ মিনিট বৃহস্পতিবার
  • ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নবীজির সম্মানে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মোনাজাত কাচঁপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নারীসহ আহত ১৫ সোনারগাঁ মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার জাল জব্দ বারদী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতির ইন্তেকাল মহানবী (সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে আগামীকাল সোনারগাঁয়ে বিক্ষোভ মিছিল স্বেচ্ছাসেবক দলের নেতার মৃত্যুতে যুবদল নেতা আশরাফ ভুইয়ার শোক সোনারগাঁও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে নিদিষ্ট সময়ের মধ্যে ! বিএনপি নেতা আবু সিদ্দিকের মৃত্যুতে মান্নানের শোক থানা বিএনপি’র স্বেচ্ছাসেবক নেতা আবু সিদ্দিক মোল্লার ইন্তেকাল যুবদলের প্রতিষ্টা বার্ষিকীতে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ৪ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে মহাসড়কে দূর্ঘটনায় মহিলা নিহত সোনারগাঁয়ের মেঘনা নদী থেকে ৩ হাজার মিটার জাল জব্দ মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত এর খাদ্য সামগ্রী বিতরণ সোনারগাঁয়ে সোয়াইব হত্যার মামলার রায় ৯ নভেম্বর প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে সরকারকে লিগ্যাল নোটিশ মেয়র নির্বাচিত হলে মসজিদের পাশাপাশি মন্দির উন্নয়নে কাজ করবো.. নাসরিন ঝরা সোনারগাঁয়ে নতুন করে ২ জনের দেহে করোনা সনাক্ত মেয়র প্রার্থী ছগীর আহম্মেদের পূজা মন্ডব পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান জাতীয়পার্টির নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগ নেতা গ্রেফতার
সোনারগাঁয়ে এইচ,এস,সি পরীক্ষায় ফল বিপর্যয় ,পাশের হার মাত্র ৪০%,জিপিএ পাঁচ পেয়েছে চারজন

সোনারগাঁয়ে এইচ,এস,সি পরীক্ষায় ফল বিপর্যয় ,পাশের হার মাত্র ৪০%,জিপিএ পাঁচ পেয়েছে চারজন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

সোনারগাঁ উপজেলায় ২০১৮ সালের এইচ,এস,সি ও সমমানের পরীক্ষায় ফলাফল বিপর্যয় নেমেছে।উপজেলার ৯টি কলেজ থেকে ২২৫৭ জন শিক্ষার্থী এইচ,এস,সি পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৯১৬ জন।  অকৃতকার্য হয়েছে ১৩৪১জন। পাশের হার মাত্র ৪০%। জিপিএ পাঁচ পেয়েছ ৪ জন ।এ ছাড়া মাদরাসা বোর্ডের পাশের হার ৭০.৯৯%,তবে কোনো শিক্ষার্থী জিপিএ পাঁচ পায়নি।উপজেলা ৯টি কলেজের মধ্য পাশের হারে প্রথম হয়েছে সিনহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, পাশের হার ৮২.১২%, দ্বিতীয় স্হানে রয়েছে মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ, পাশের হার ৭০.২১%,তবে জিপিএ পাচঁ পেয়েছ ৩ জন শিক্ষার্থী। তৃতীয় স্হানে সোনারগাঁ নলেজ কিং কলেজ, পাশের হার ৫৬%। এছাড়া হোসেনপুর এস,পি ইউনিয়ন কলেজ ৫১.৩৫%, সোনারগাঁ জি,আর ইনিস্টিটিউশন ৪১.৩৪%, বারদী স্কুল এন্ড কলেজ ৪০%, সদ্য সরকারি হওয়া সোনারগাঁ ডিগ্রি কলেজে পাশের হার মাত্র ৩২.৭৭%, সোনারগাঁ কাজী ফজলুল হক উইমেন্স কলেজ, ১ টি জিপিএ পাচঁ সহ পাশের হার ৩০.৮৮%, সোনারগাঁ আইডিয়াল কলেজ মাত্র ২৪.০৯%।

এ ছাড়া মাদ্রাসা বোর্ডের অধীনে ৫ টি মাদ্রাসা থেকে মোট ১৩১ জন এবারে আলিম পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৯৩ জন, অকৃতকার্য হয়েছে ৩৮ জন, পাশের হার ৭০.৯৯%। কোনো শিক্ষার্থী জিপিএ পাচঁ পায়নি। এর মধ্যে সাদিপুর আলিম মাদ্রাসায় পাশের হার ৮৮.৫৭%, তাহেরপুর ইসলামিয়া আলিম মাদ্রাসায় ৮২.১৪%, কলতাপাড়া ফাজিল মাদ্রাসায় ৬৮%, বারদী নেছারিয়া আলিম মাদ্রাসায় ৫৮.৩৩%, নানাখী দারুসসুন্নাহ হামিদিয়া আলিম মাদ্রাসায় ৪২.১০%।

এবারে ফলাফল বিপর্যয় এর বিষয়ে সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব সাইফুল ইসলাম প্রধান বলেন, এবারে পরীক্ষা সম্পূর্ণ নকলমুক্ত পরিবেশে ও প্রশাসনের সাবির্ক তত্বাবধানে গ্রহন করা হয়েছে। তিনি ফলাফল ভাল করার জন্য কলেজ গুলোর অধ্যক্ষসহ সংশ্লিষ্ট সকলকে কার্যকর ভূমিকা রাখার পরামর্শ দেন। এ ছাড়া শিক্ষার্থীদেরকে পড়ালেখায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন। আগামীতে সোনারগাঁয়ের রেজাল্ট আরো ভালো হবে সে আশাবাদ ব্যক্ত করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution