• সকাল ১১:১৮ মিনিট বুধবার
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা
সোনারগাঁয়ে এইচ,এস,সি পরীক্ষায় ফল বিপর্যয় ,পাশের হার মাত্র ৪০%,জিপিএ পাঁচ পেয়েছে চারজন

সোনারগাঁয়ে এইচ,এস,সি পরীক্ষায় ফল বিপর্যয় ,পাশের হার মাত্র ৪০%,জিপিএ পাঁচ পেয়েছে চারজন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

সোনারগাঁ উপজেলায় ২০১৮ সালের এইচ,এস,সি ও সমমানের পরীক্ষায় ফলাফল বিপর্যয় নেমেছে।উপজেলার ৯টি কলেজ থেকে ২২৫৭ জন শিক্ষার্থী এইচ,এস,সি পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৯১৬ জন।  অকৃতকার্য হয়েছে ১৩৪১জন। পাশের হার মাত্র ৪০%। জিপিএ পাঁচ পেয়েছ ৪ জন ।এ ছাড়া মাদরাসা বোর্ডের পাশের হার ৭০.৯৯%,তবে কোনো শিক্ষার্থী জিপিএ পাঁচ পায়নি।উপজেলা ৯টি কলেজের মধ্য পাশের হারে প্রথম হয়েছে সিনহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, পাশের হার ৮২.১২%, দ্বিতীয় স্হানে রয়েছে মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ, পাশের হার ৭০.২১%,তবে জিপিএ পাচঁ পেয়েছ ৩ জন শিক্ষার্থী। তৃতীয় স্হানে সোনারগাঁ নলেজ কিং কলেজ, পাশের হার ৫৬%। এছাড়া হোসেনপুর এস,পি ইউনিয়ন কলেজ ৫১.৩৫%, সোনারগাঁ জি,আর ইনিস্টিটিউশন ৪১.৩৪%, বারদী স্কুল এন্ড কলেজ ৪০%, সদ্য সরকারি হওয়া সোনারগাঁ ডিগ্রি কলেজে পাশের হার মাত্র ৩২.৭৭%, সোনারগাঁ কাজী ফজলুল হক উইমেন্স কলেজ, ১ টি জিপিএ পাচঁ সহ পাশের হার ৩০.৮৮%, সোনারগাঁ আইডিয়াল কলেজ মাত্র ২৪.০৯%।

এ ছাড়া মাদ্রাসা বোর্ডের অধীনে ৫ টি মাদ্রাসা থেকে মোট ১৩১ জন এবারে আলিম পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৯৩ জন, অকৃতকার্য হয়েছে ৩৮ জন, পাশের হার ৭০.৯৯%। কোনো শিক্ষার্থী জিপিএ পাচঁ পায়নি। এর মধ্যে সাদিপুর আলিম মাদ্রাসায় পাশের হার ৮৮.৫৭%, তাহেরপুর ইসলামিয়া আলিম মাদ্রাসায় ৮২.১৪%, কলতাপাড়া ফাজিল মাদ্রাসায় ৬৮%, বারদী নেছারিয়া আলিম মাদ্রাসায় ৫৮.৩৩%, নানাখী দারুসসুন্নাহ হামিদিয়া আলিম মাদ্রাসায় ৪২.১০%।

এবারে ফলাফল বিপর্যয় এর বিষয়ে সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব সাইফুল ইসলাম প্রধান বলেন, এবারে পরীক্ষা সম্পূর্ণ নকলমুক্ত পরিবেশে ও প্রশাসনের সাবির্ক তত্বাবধানে গ্রহন করা হয়েছে। তিনি ফলাফল ভাল করার জন্য কলেজ গুলোর অধ্যক্ষসহ সংশ্লিষ্ট সকলকে কার্যকর ভূমিকা রাখার পরামর্শ দেন। এ ছাড়া শিক্ষার্থীদেরকে পড়ালেখায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন। আগামীতে সোনারগাঁয়ের রেজাল্ট আরো ভালো হবে সে আশাবাদ ব্যক্ত করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution