• সন্ধ্যা ৭:৫০ মিনিট শনিবার
  • ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সাদিপুরে কনফিডেন্স এর উদ্যোগে ১ হাজার পরিবারকে খাদ্য সহায়তা ইঞ্জিনিয়ার মাসুমের উদ্যোগে স্বজনদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ মোবারক হোসেন স্মৃতি সংসদের উদ্যোগে ঈদ উপহার বিতরণ যাত্রীবাহি প্রাইভেট উঠার আগে সাবধান. ওসি হাফিজুর ইসলাম সোনারগাঁয়ে ২ মহিলাসহ ৪ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে রূপায়ন কোম্পানির উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ পচা মাংস বিক্রির অপরাধে মদনপুরে কসাইকে জরিমানা সোনারগাঁয়ে যাত্রী ও পরিবহন শ্রমিকরা মানছেনা স্বাস্থ্যবিধি মামুনুল কান্ডে ভাংচুরের ঘটনায় হেফাজত কর্মী গ্রেফতার প্রতিবন্ধি যুবকের পাশে দাড়ালেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ছুটির দিনে সোনারগাঁয়ে মার্কেটগুলোতে উপচে পড়া ভীড় সোনারগাঁয়ে ৩ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ের ব্যাংকগুলোতে লেনদেন করতে গ্রাহকদের উপচে পড়া ভীড় শেখ রাসেল স্টেডিয়াম প্রকল্প দেয়ায় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা প্রকাশ এমপি খোকার বেগম খালেদা জিয়া ও মান্নানের সুস্থতা কামনা দোয়া ও কোরআন বিতরন প্রধানমন্ত্রীর সাইকেল উপহার পেল গ্রাম পুলিশের সদস্যরা সোনারগাঁ নতুন করে ৩ জনের দেহে করোনা সনাক্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সক্রিয় ডাকাত দলের ৩ সদস্য গ্রেপ্তার ৫০০শত অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ দাইয়ান মেম্বারের করোনায় কর্মহীন মানুষের মাঝে প্রধানমন্ত্রীর অর্থ বিতরন
সোনারগাঁয়ে এইচ,এস,সি পরীক্ষায় ফল বিপর্যয় ,পাশের হার মাত্র ৪০%,জিপিএ পাঁচ পেয়েছে চারজন

সোনারগাঁয়ে এইচ,এস,সি পরীক্ষায় ফল বিপর্যয় ,পাশের হার মাত্র ৪০%,জিপিএ পাঁচ পেয়েছে চারজন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

সোনারগাঁ উপজেলায় ২০১৮ সালের এইচ,এস,সি ও সমমানের পরীক্ষায় ফলাফল বিপর্যয় নেমেছে।উপজেলার ৯টি কলেজ থেকে ২২৫৭ জন শিক্ষার্থী এইচ,এস,সি পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৯১৬ জন।  অকৃতকার্য হয়েছে ১৩৪১জন। পাশের হার মাত্র ৪০%। জিপিএ পাঁচ পেয়েছ ৪ জন ।এ ছাড়া মাদরাসা বোর্ডের পাশের হার ৭০.৯৯%,তবে কোনো শিক্ষার্থী জিপিএ পাঁচ পায়নি।উপজেলা ৯টি কলেজের মধ্য পাশের হারে প্রথম হয়েছে সিনহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, পাশের হার ৮২.১২%, দ্বিতীয় স্হানে রয়েছে মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ, পাশের হার ৭০.২১%,তবে জিপিএ পাচঁ পেয়েছ ৩ জন শিক্ষার্থী। তৃতীয় স্হানে সোনারগাঁ নলেজ কিং কলেজ, পাশের হার ৫৬%। এছাড়া হোসেনপুর এস,পি ইউনিয়ন কলেজ ৫১.৩৫%, সোনারগাঁ জি,আর ইনিস্টিটিউশন ৪১.৩৪%, বারদী স্কুল এন্ড কলেজ ৪০%, সদ্য সরকারি হওয়া সোনারগাঁ ডিগ্রি কলেজে পাশের হার মাত্র ৩২.৭৭%, সোনারগাঁ কাজী ফজলুল হক উইমেন্স কলেজ, ১ টি জিপিএ পাচঁ সহ পাশের হার ৩০.৮৮%, সোনারগাঁ আইডিয়াল কলেজ মাত্র ২৪.০৯%।

এ ছাড়া মাদ্রাসা বোর্ডের অধীনে ৫ টি মাদ্রাসা থেকে মোট ১৩১ জন এবারে আলিম পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৯৩ জন, অকৃতকার্য হয়েছে ৩৮ জন, পাশের হার ৭০.৯৯%। কোনো শিক্ষার্থী জিপিএ পাচঁ পায়নি। এর মধ্যে সাদিপুর আলিম মাদ্রাসায় পাশের হার ৮৮.৫৭%, তাহেরপুর ইসলামিয়া আলিম মাদ্রাসায় ৮২.১৪%, কলতাপাড়া ফাজিল মাদ্রাসায় ৬৮%, বারদী নেছারিয়া আলিম মাদ্রাসায় ৫৮.৩৩%, নানাখী দারুসসুন্নাহ হামিদিয়া আলিম মাদ্রাসায় ৪২.১০%।

এবারে ফলাফল বিপর্যয় এর বিষয়ে সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব সাইফুল ইসলাম প্রধান বলেন, এবারে পরীক্ষা সম্পূর্ণ নকলমুক্ত পরিবেশে ও প্রশাসনের সাবির্ক তত্বাবধানে গ্রহন করা হয়েছে। তিনি ফলাফল ভাল করার জন্য কলেজ গুলোর অধ্যক্ষসহ সংশ্লিষ্ট সকলকে কার্যকর ভূমিকা রাখার পরামর্শ দেন। এ ছাড়া শিক্ষার্থীদেরকে পড়ালেখায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন। আগামীতে সোনারগাঁয়ের রেজাল্ট আরো ভালো হবে সে আশাবাদ ব্যক্ত করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution