• ভোর ৫:২৫ মিনিট রবিবার
  • ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা সোনারগাঁয়ে ১৪ দিন ধরে যুবক নিখোঁজ ক্যান্সার আক্রান্ত সহপাঠির চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএস বাংলার এমডি সোনারগাঁয়ে কুকুর লেলিয়ে ইউএনও’র কাজে বাঁধা ! সোনারগাঁয়ে একদিনে করোনা আক্রান্ত ১ সুস্থ ১ প্রবীন আইনজীবি রফিক- উল হক আর নেই মুক্তিযোদ্ধা শ্রী বিদ্যুৎ কুমার ভৌমিক আর নেই সোনারগাঁয়ে ১ লাখ ৫ হাজার মিটার জাল ও ইলিশ মাছ জব্দ সোনারগাঁয়ে নতুন করে কারো দেহে করোনা সনাক্ত হয়নি সাদিপুর ইউনিয়ন জাতীয়পার্টির নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা এড: সামসুল ইসলাম ভুইয়া ও ডা: আবু জাফর বিরু’র উপর তৃনমুল নেতাকর্মীদের ক্ষোভ সিদ্ধিরগঞ্জে ছাত্রী ধর্ষণের ঘটনায় সোনারগাঁয়ের নাছির গ্রেফতার সোনারগাঁয়ে দেবী দুর্গার বােধন ও অধিবাসে দুর্গাপূজা শুরু সোনারগাঁয়ে ৯ জনের নমুনায় করোনা আক্রান্ত ৩ জন অজ্ঞাত ব্যক্তির পরিচয় খুঁজছে পুলিশ সোনারগাঁয়ে দেয়াল চাপা পড়ে শ্রমিকের মৃত্যু ধর্ষণ: বাংলাদেশের প্রচলিত আইনে ধর্ষিত ছেলেদের সুবিচার পাওয়ার সুযোগ কতটা আছে সোনারগাঁয়ে শুরুতেই জাতীয়পার্টির কাছে ধরাশয়ী আওয়ামীলীগ মহাষষ্ঠীর মাধ্যমে আগামীকাল থেকে সোনারগাঁয়ে ৩৩টি মন্ডবে দুর্গাপূজা শুরু নোয়াগাঁও ওয়ার্ড উপ নির্বাচনে মোরগ মার্কা জয়ী
সোনারগাঁয়ে ভট্রপুর স্কুলে বিজ্ঞান মেলা শুরু

সোনারগাঁয়ে ভট্রপুর স্কুলে বিজ্ঞান মেলা শুরু

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
সোনারগাঁ উপজেলার ভট্রপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পক্ষকাল ব্যাপী বিজ্ঞান শেলা উদ্ধোধন করা হয়েছে। গত ৯ ফেব্রুয়ারী শনিবার থেকে মেলা শুরু হয়ে চলবে ২১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার পর্যন্ত। ভট্রপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা বি আর বিলকিসের উদ্দোগে আয়োজিত বিজ্ঞান মেলার উদ্ধোধন করেন উপজেলা শিক্ষা কমিটির সদস্য ও ভট্রপুর স্কুল পরিচালনা কমিটির সভাপতি আবু নাঈম ইকবাল।
স্কুলের প্রধান শিক্ষিকা বি আর বিলকিস জানান, উদ্ধাবনী কাজের সঙ্গে শিক্ষার্থীদেরকে সম্পৃক্ত করা ও শিশু শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলার জন্য হাতে কলমে কাজ করতে আগ্রহঅ করে গড়ে তোলার লক্ষে এ মেলার আয়োজন। মেলার স্কুলের তৃতীয় শ্রেনী থেকে পঞ্চম শ্রেনীর সকল শিক্ষার্থীরা অংশ গ্রহন করছে। অংশ গ্রহন কারীদের ১০ জন করে গ্রুপ তৌরী করে তারা বিভিন্ন প্রজেক্ট তৈরী করছে। শিশু শিক্ষার্থীদের উদ্ধাবনী প্রজেক্টের মধ্যে রয়েছে বায়ু দুষন রোধ, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, ওয়াটার পাম্প, বাস্তু সংস্থান, সৌর প্যানেল, ভিটামিন যুক্ত খাবারের তালিকা, লাজ ল্যাম্প ইত্যাদি। পরে বিজয়ী দলের মধ্যে আগামী ২১ ফেব্রুয়ারী পুরস্কার বিতরণ করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution