• রাত ৪:৪৫ মিনিট রবিবার
  • ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে দৃষ্টিনন্দন কাঁশবন বিক্রির হিড়িক সংঘর্ষের আশঙ্কা সোনারগাঁয়ে ১৪ দিন ধরে যুবক নিখোঁজ ক্যান্সার আক্রান্ত সহপাঠির চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএস বাংলার এমডি সোনারগাঁয়ে কুকুর লেলিয়ে ইউএনও’র কাজে বাঁধা ! সোনারগাঁয়ে একদিনে করোনা আক্রান্ত ১ সুস্থ ১ প্রবীন আইনজীবি রফিক- উল হক আর নেই মুক্তিযোদ্ধা শ্রী বিদ্যুৎ কুমার ভৌমিক আর নেই সোনারগাঁয়ে ১ লাখ ৫ হাজার মিটার জাল ও ইলিশ মাছ জব্দ সোনারগাঁয়ে নতুন করে কারো দেহে করোনা সনাক্ত হয়নি সাদিপুর ইউনিয়ন জাতীয়পার্টির নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা এড: সামসুল ইসলাম ভুইয়া ও ডা: আবু জাফর বিরু’র উপর তৃনমুল নেতাকর্মীদের ক্ষোভ সিদ্ধিরগঞ্জে ছাত্রী ধর্ষণের ঘটনায় সোনারগাঁয়ের নাছির গ্রেফতার সোনারগাঁয়ে দেবী দুর্গার বােধন ও অধিবাসে দুর্গাপূজা শুরু সোনারগাঁয়ে ৯ জনের নমুনায় করোনা আক্রান্ত ৩ জন অজ্ঞাত ব্যক্তির পরিচয় খুঁজছে পুলিশ সোনারগাঁয়ে দেয়াল চাপা পড়ে শ্রমিকের মৃত্যু ধর্ষণ: বাংলাদেশের প্রচলিত আইনে ধর্ষিত ছেলেদের সুবিচার পাওয়ার সুযোগ কতটা আছে সোনারগাঁয়ে শুরুতেই জাতীয়পার্টির কাছে ধরাশয়ী আওয়ামীলীগ মহাষষ্ঠীর মাধ্যমে আগামীকাল থেকে সোনারগাঁয়ে ৩৩টি মন্ডবে দুর্গাপূজা শুরু নোয়াগাঁও ওয়ার্ড উপ নির্বাচনে মোরগ মার্কা জয়ী
সোনারগাঁয়ে ভুল প্রশ্নে এসএসসি পরীক্ষা, পরীক্ষার্থী ও অভিভাবকদের ক্ষোভ

সোনারগাঁয়ে ভুল প্রশ্নে এসএসসি পরীক্ষা, পরীক্ষার্থী ও অভিভাবকদের ক্ষোভ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ  নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এসএসসি পরীক্ষার প্রথম দিনে শনিবার ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে। ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রনীত প্রশ্নপত্রে ২০১৯ সালের পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী পরীক্ষার্থীরা। এ জন্য পরীক্ষার কেন্দ্র সচিবের অবহেলাকে দায়ী করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা।

শনিবার সারাদেশে একযোগে এসএসসি পরীক্ষা শুরু হয়। এদিন বাংলা প্রথম পত্রের পরীক্ষা হয়। সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার এনএএম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীরা ভুল প্রশ্নে বাংলা প্রথম পত্র পরীক্ষা দেয়। সোনারগাওঁ জি আর ইনস্টিটিউশনের ২০জন পরীক্ষার্থী তাদের বহু নির্বাচনী পরীক্ষা ভুল প্রশ্নপত্রে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

পরীক্ষার্থীরা জানান, সোনারগাঁওয়ের বৈদ্যেরবাজার এন এ এম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১২৩নং কক্ষে সোনারগাঁও জিআর ইনস্টিটিউশনের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীরা বাংলা প্রথম পত্রের নির্বাচনী পরীক্ষার প্রশ্নপত্র হাতে পেয়ে দেখতে পায় তাদেরকে ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রনীত প্রশ্নপত্র দেয়া হয়েছে। বিষয়টি ওই কক্ষের দায়িত্বে থাকা শিক্ষককে অবগত করলে তিনি তাদেরকে বলেন,প্রশ্নে কোন সমস্যা নেই। প্রশ্ন ঠিক আছে। তারা বার বার বিষয়টি অবগত করলেও শিক্ষকরা তা আমলে না নিয়ে পরীক্ষার্থীদেরকে ভুল প্রশ্নপ্রত্রে পরীক্ষা দিতে বাধ্য করে।

পরীক্ষার্থী শাহরিয়ার রিয়াজ, সিনহা কবির, গোপাল, মো. রাকিব ও বিজয় জানান, আমরা প্রশ্নপত্র হাতে পেয়েই প্রশ্নে লেখা দেখতে পাই ২০১৮ সালের সিলেবাস অনুসারে এ প্রশ্ন। আমরা যা পড়েছি প্রশ্নে তার কিছুই নেই। কারণ এটা পুরনো সিলেবাস। আমাদের সিলেবাস হবে ২০১৯ সালের।

পরীক্ষার্থীদের অভিভাবকরা জানান, আমাদের ছেলে মেয়েরা ভাল পরীক্ষা দেয়া কথা কিন্তু ভুল প্রশ্ন পত্রের কারণে তাদের পরীক্ষা খুব খারাপ হয়েছে। এ ক্ষতি কিভাবে পূরন হবে?

এ ব্যাপারে ওই কেন্দ্রের কেন্দ্র সচিব কামাল হোসেন জানান, পরীক্ষার্থীদের কোন ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া হয়নি। প্রশ্ন সঠিক আছে। এতে পরীক্ষার্থীদের কোন সমস্যা হবে না।

সোনারগাঁও জি আর ইনস্টিটিউশনের অধ্যক্ষ মো. সুলতান মিয়া জানান, ভুল প্রশ্ন পত্রের অভিযোগ নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকরা আমার কাছে এসেছিল। আমি বিষয়টি শুনেছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান জানান, ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেয়ার বিষয়ে আমি অবগত নই। তবে দু’এক জন পরীক্ষার্থীর প্রশ্ন বিতরনে ভুল হয়েছিল। তাৎক্ষনিক বদলে দেয়া হয়েছে। যদি এ ধরনের ভুল হয়ে থাকে তাহলে আমি তা যাচাই করে যথাযথ ব্যবস্থা গ্রহন করবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution