• সকাল ৯:৩২ মিনিট বৃহস্পতিবার
  • ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা
নোটিশ ছাড়াই গ্যাসের মেইন লাইন বিচ্ছিন্ন, ইট বসিয়ে চলছে রান্না

নোটিশ ছাড়াই গ্যাসের মেইন লাইন বিচ্ছিন্ন, ইট বসিয়ে চলছে রান্না

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার পৌরসভা ও বৈদ্যেরবাজার, পিরোজপুর ও বারদীসহ বিভিন্ন এলাকায় বকেয়া বিল পরিশোধ ও অবৈধ গ্যাস সংযোগের অভিযোগে পৌরসভার দৈলেরবাগ এলাকায় সাবস্টেশন থেকে ওইসব এলাকার গ্যাস সংযোগ বন্ধ করে দিয়েছে তিতাস ডিস্টিভিউশন কোং। 

গতকাল শনিবার দুপুর থেকে এসব এলাকার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে। নোটিস ছাড়া হঠাৎ করে অবৈধ সংযোগের সাথে বৈধ সংযোগ বিচ্ছিন্ন করায় বিপাকে করেছে বৈধ গ্যাস সংযোগকারীরা। হঠাৎ করে গ্যাস না থাকায় অনেকে দোকান থেকে কিনে এনে আহার মিটিয়েছেন। অনেকে আবার ইট দিয়ে চুলা বানিয়ে লাকলি কিনে কোন মতে রান্না করেছেন।

গ্যাস বিচ্ছিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, বাড়ির মহিলারা উঠানের অঙ্গিকায় ইট দিয়ে চুলা বানিয়ে রান্না কাজ করেছেন। তবে হঠাৎ করে লাকড়ি দিয়ে রান্না করতে অনেক কষ্ট করছেন। এছাড়া আজ রবিবার সকাল থেকে বৃষ্টি থাকায় অনেকে ঘরে ভেতরে চুলা বানিয়ে রান্না করছেন। এতে ধুয়ায় আছন্ন হয়ে পড়ে পুরো রুম তারপরও আহার নিবারনে ছিলনা কোন ক্লান্তি গৃহীনিদের মধ্যে।

সাহাপুর এলাকায় গৃহিনী নাদিয়া জানান, গতকাল শনিবার দুপুরে গ্যাসের চুলা জ্বালাতে গিয়ে দেখি গ্যাস নেই। মনে করে ছিলাম ছোটখাটো সমস্যা। পরে জানতে পারলাম গ্যাসের মেইন থেকে বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। হঠাৎ করে গ্যাস না পরিবারের সদস্যদের খারার রান্না করতে বিপাকে পড়েছি।ছোট বাবুদের দুধ গরম ও বারবার খাবার গরম করে দিতে দুদিন ধরে ইট বসিয়ে চুলা বানিয়ে লাকড়ি দিয়ে কোন মতে কিছু রান্না করে ক্ষুধা নিবারন করছি।

কৃষ্ণপুরা এলাকার রিংকু জানান, কাল থেকে গ্যাস নেই, দৈলেরবাগ গ্যাস অফিসে এসে জানতে পারলাম বকেয়া ও অবৈধ গ্যাসের কারণে উপজেলার এলাকায় প্রায় ১ হাজার খানেক বৈধ গ্যাস বন্ধ করে দিয়েছে। আমাদের তো কোন বকেয়া নাই। তাহলে আমাদের কি দোষ?  তিতাস গ্যাস বিচ্ছিন্ন করলে বকেয়া ও অবৈধটা করুক।একজনের দোষে আরেকজনকে দোষি করা তো ঠিক না। আমাদের মতো বৈধ গ্যাস সংযোগকারীদের কষ্ট দেয়ার কোন নীতি আছে কিনা আমার জানা নেই।

গ্যাস সযোগের ব্যাপারে তিতাসের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তারা ফোন রিসিভ করেননি।

তবে দৈলেরবাগ সাবস্টেশনে গিয়ে জানা যায় বকেয়া ও অবৈধ গ্যাসের কারনে বিভিন্ন এলাকার গ্যাস বিচ্ছিন্ন করা হয়েছে। কবে নাগাদ চালু হবে তা বলাও মুশকিল।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, গ্যাস বিচ্ছিন্ন করণের ব্যাপারে জেনেছি। এ ব্যাপারে কি করা যায় সেজন্য তিতাসের সাথে যোগাযোগ করার চেষ্টা চলছে।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution