• সন্ধ্যা ৭:৫১ মিনিট সোমবার
  • ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁও পৌরসভায় তিন শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করোনা মুক্ত হয়েই নৌকার ভোট চাইতে ভোটারদের কাছে ছগীর আহম্মেদ সোনারগাঁয়ের সোয়াইব হত্যা মামলায় ৩ জনের ফাঁসি, ১ জনের ১০ বছর কারাদন্ড সোনারগাঁয়ে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের চার দফা কর্মবিরতি পালন সোনারগাঁয়ে করোনায় আরো একজনের মৃত্যু সোনারগাঁয়ে ৭ জনের করোনা পরিক্ষা করে ১ জনের দেহে সনাক্ত নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দিতে কাজ করছেন সরকার —–জিএম মো: সাইরুল ইসলাম উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন দাবি দাওয়া নিয়ে সোনারগাঁয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি সোনারগাঁয়ে ১৯ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত মাঠে-ঘাটে সাধারণ মানুষের সাথে নৌকার প্রার্থী ঝরার গণসংযগোগ সোনারগাঁও জাদুঘরে দুইজনসহ একদিনে করোনা আক্রান্ত ৪ আশরাফুল ইসলাম মাকসুদেরর গণসংযোগ সোনারগাঁয়ের সোয়াইব হত্যার রায় পিছিয়ে ৩০ নভেম্বর ধার্য্য সোনারগাঁয়ে মাদ্রাসার শিক্ষককে পিটিয়ে জখম করলো ছাত্র সোনারগাঁয়ে গবাদি পশুকে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান সোনারগাঁয়ে ১২ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৬৮৭ এমপি খোকাকে নিয়ে কুরুচিপুর্ণ বক্তব্য প্রদানকারী জাহাঙ্গীরকে অব্যাহতি এমপি’র বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে জাতীয় পার্টির প্রতিবাদ সভা
বেতনের অবশিষ্ট অংশ বাঁচিয়ে দুস্থদের নতুন জামা বিতরণ

বেতনের অবশিষ্ট অংশ বাঁচিয়ে দুস্থদের নতুন জামা বিতরণ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: ‘তরুনরা বদলে গেলে বদলে যাবে দেশ’ এ শ্লোগানকে সামনে রেখে নিজেদের বেতনের অবশিষ্ট অংশ একসাথে করে প্রতিবছর ঈদুর ফেতরে দুস্থদের জন্য নতুন জামার ব্যবস্থা করেন শিশু ও দ্রারিদ্র ফাউন্ডেশন বাংলাদেশ নামের একটি সংগঠন। তাদের সংগঠনে চাকরীজীবি ছাড়াও রয়েছেন শিক্ষার্থী। সুবিধা বঞ্চিত মানুষের মূখে সামান্য হাসি ফোটানোর জন্য তাদের এ সামান্য প্রচেষ্টা বলে দাবি করেন সংগঠনিক আহবায়ক।

২৮ মে মঙ্গলবার সকালে সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকার বনবিভাগে শতাধিক সুবিধা বঞ্চিত মানুষদের নতুন জামা কাপড় উপহার দেয়ার সময় কথা হয় সংগঠনটির কয়েকজন সদস্যদের সাথে। তারা জানান, গত বছর থেকে তারা এ কার্যক্রম চালু করেছেন। তাদের উদ্দেশ্য তারা চাকরী ও লেখাপড়া করে তাদের সঞ্চয়ের সামান্য একটি অংশ জমা করে সে টাকা দিয়ে গরীর ও দুস্থদের মাঝে নতুন জামা কাপড় ও ঈদ সামগ্রী বিতরন। যাতে সমাজের কোন মানুষ ঈদ আনন্দ থেকে বঞ্চিত না হয়। এজন্য তারা ৩০ জন সদস্যকে এক সাথে করে উদ্যোগটি হাতে নিয়েছেন। এবার তারা শতাধিক সুবিধা বঞ্চিত মানুষের হাতে নতুন জামা তুলে দিয়েছেন। ভবিষ্যৎতে আরো যানা এ কাজে অংশ গ্রহন করতে চান তাদের নিয়েও তারা কাজটি করতে চান। এজন্য তারা সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

এ ব্যাপারে সংগঠনিক উদ্যোক্তা ও চৈতি কম্পোজিটের শ্রমিক আরিফ হোসেন জানান, ঈদ এলেই দেখা যায় আমরা আমাদের পরিবারের জন্য দামি দামি জামা কাপড় কিনি। কিন্তু সমাজে অনেক সুবিধা বঞ্চিত মানুষ আছে যারা দামি নয় ঈদে একটি নতুন একটি জামা চান। কিন্তু নিজেদের আর্থিক সচ্ছলতার জন্য নিজে কিনতে পারেন না পরিবারকেও দিতে পারে না।। আমরা সেসব সুবিধা বঞ্চিত মানুষের কথা চিন্তা করে গত বছর কয়েকজন আমার মত শ্রমিক ও শিক্ষার্থীকে নিয়ে ক্ষুদ্র পরিসরে একটি সংগঠন তৈরী করে মাসিক হারে বেতন থেকে কিছু টাকা সঞ্চয় শুরু করি। সে টাকা বছরে একসাথে করে সুবিধা বঞ্চিত মানুষকে নতুন জামা ও ঈদ সামগ্রী দেয়ার চেষ্টা করি। আমাদের এ ক্ষুদ্র প্রচেষ্টা অব্যাহত থাকবে। এসময় তিনি সোনারগাঁয়ে বিত্তবানদের প্রতি আহবান জানান, ঈদে তারা যে টাকা খরচ করেন তার সামান্য একটু অংশ যদি গরীর এতিম ও দ্রারিদ্র সুবিধা বঞ্চিত মানুষকে দান করেন তাহলে এদেশে একজন গরীব মানুষও ঈদ আনন্দ থেকে বঞ্চিত হবে না।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution