• সন্ধ্যা ৬:০৫ মিনিট মঙ্গলবার
  • ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ঈদের রাতে ফলজ গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা লাঙ্গলবন্দে সড়ক দূর্ঘটনায় দুই মোটর সাইকেল আরোহী নিহত সোনারগাঁয়ে “ইচ্ছে ডানা”র ঈদ উপহার বিতরণ সোনারগাঁয়ে নিত্য প্রয়োজনীয় দোকানে উপচে পড়া ভীড় হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ নাছির মেম্বারের পথে ছেলে রাসেল, তাকে রুখবে সাধ্যকার সোনারগাঁয়ের চাঞ্চল্যকর রাব্বি হত্যা মামলার ২ আসামি গ্রেফতার মেঘনা টোল প্লাজায় তিশা বাসে আগুন বন্দরে বকেয়া বেতনের দাবিতে ২ ঘন্টা মহাসড়ক অবরোধ,  সোনারগাঁয়ে ৩ মিষ্টির দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা সোনারগাঁয়ে নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার সোনারগাঁয়ে মাদকের টাকা লেনদেনের জেরে এক যুবককে কুপিয়ে হত্যা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাবে আলোচনা সভা সোনারগাঁয়ে আ.লীগ নেতার প্রতারণার নতুন ফাঁদ অনিয়ম ও দূর্নীতি যেন সমাজ ব্যবস্থায় স্বাভাবিক ঘটনা. জিএম কাদের কাল থেকে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব শুরু সোনারগাঁয়ে ডিম ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ
বেতনের অবশিষ্ট অংশ বাঁচিয়ে দুস্থদের নতুন জামা বিতরণ

বেতনের অবশিষ্ট অংশ বাঁচিয়ে দুস্থদের নতুন জামা বিতরণ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: ‘তরুনরা বদলে গেলে বদলে যাবে দেশ’ এ শ্লোগানকে সামনে রেখে নিজেদের বেতনের অবশিষ্ট অংশ একসাথে করে প্রতিবছর ঈদুর ফেতরে দুস্থদের জন্য নতুন জামার ব্যবস্থা করেন শিশু ও দ্রারিদ্র ফাউন্ডেশন বাংলাদেশ নামের একটি সংগঠন। তাদের সংগঠনে চাকরীজীবি ছাড়াও রয়েছেন শিক্ষার্থী। সুবিধা বঞ্চিত মানুষের মূখে সামান্য হাসি ফোটানোর জন্য তাদের এ সামান্য প্রচেষ্টা বলে দাবি করেন সংগঠনিক আহবায়ক।

২৮ মে মঙ্গলবার সকালে সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকার বনবিভাগে শতাধিক সুবিধা বঞ্চিত মানুষদের নতুন জামা কাপড় উপহার দেয়ার সময় কথা হয় সংগঠনটির কয়েকজন সদস্যদের সাথে। তারা জানান, গত বছর থেকে তারা এ কার্যক্রম চালু করেছেন। তাদের উদ্দেশ্য তারা চাকরী ও লেখাপড়া করে তাদের সঞ্চয়ের সামান্য একটি অংশ জমা করে সে টাকা দিয়ে গরীর ও দুস্থদের মাঝে নতুন জামা কাপড় ও ঈদ সামগ্রী বিতরন। যাতে সমাজের কোন মানুষ ঈদ আনন্দ থেকে বঞ্চিত না হয়। এজন্য তারা ৩০ জন সদস্যকে এক সাথে করে উদ্যোগটি হাতে নিয়েছেন। এবার তারা শতাধিক সুবিধা বঞ্চিত মানুষের হাতে নতুন জামা তুলে দিয়েছেন। ভবিষ্যৎতে আরো যানা এ কাজে অংশ গ্রহন করতে চান তাদের নিয়েও তারা কাজটি করতে চান। এজন্য তারা সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

এ ব্যাপারে সংগঠনিক উদ্যোক্তা ও চৈতি কম্পোজিটের শ্রমিক আরিফ হোসেন জানান, ঈদ এলেই দেখা যায় আমরা আমাদের পরিবারের জন্য দামি দামি জামা কাপড় কিনি। কিন্তু সমাজে অনেক সুবিধা বঞ্চিত মানুষ আছে যারা দামি নয় ঈদে একটি নতুন একটি জামা চান। কিন্তু নিজেদের আর্থিক সচ্ছলতার জন্য নিজে কিনতে পারেন না পরিবারকেও দিতে পারে না।। আমরা সেসব সুবিধা বঞ্চিত মানুষের কথা চিন্তা করে গত বছর কয়েকজন আমার মত শ্রমিক ও শিক্ষার্থীকে নিয়ে ক্ষুদ্র পরিসরে একটি সংগঠন তৈরী করে মাসিক হারে বেতন থেকে কিছু টাকা সঞ্চয় শুরু করি। সে টাকা বছরে একসাথে করে সুবিধা বঞ্চিত মানুষকে নতুন জামা ও ঈদ সামগ্রী দেয়ার চেষ্টা করি। আমাদের এ ক্ষুদ্র প্রচেষ্টা অব্যাহত থাকবে। এসময় তিনি সোনারগাঁয়ে বিত্তবানদের প্রতি আহবান জানান, ঈদে তারা যে টাকা খরচ করেন তার সামান্য একটু অংশ যদি গরীর এতিম ও দ্রারিদ্র সুবিধা বঞ্চিত মানুষকে দান করেন তাহলে এদেশে একজন গরীব মানুষও ঈদ আনন্দ থেকে বঞ্চিত হবে না।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution