• সন্ধ্যা ৭:৩৮ মিনিট শুক্রবার
  • ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে আ.লীগের উদ্যোগে আলোচনা সভা সোনারগাঁও জাদুঘরের কারুশিল্পীদের দোকান বরাদ্দে উচ্চ আদালতে রিট ২ কোটি টাকা ব্যয়ে ওয়াটার সাপ্লাই পাইপের উদ্ধোধন সোনারগাঁয়ে ৭ হাজার ৭ শত পিস ইয়াবাসহ আটক ৩ ভোটারদের স্মার্ট কার্ড তুলে দিলেন চেয়ারম্যান শিপলু মাসব্যাপী লোকজ ও মেলা নিয়ে মত বিনিময় সভা আবারও চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনি’র উদ্যোগে রাস্তা সংস্কার সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যা মামলায় জড়ানোর অভিযোগ চরিত্র থেকে বেরিয়ে আসা যন্ত্রণাদায়ক: জয়া বুধবার ১০ জনের নমুনা পরিক্ষায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে বান্ধবীর সহায়তায় কিশোরীকে ধর্ষণ, বান্ধবী গ্রেপ্তার আল- মোস্তফা গ্রুপের জমি দখলের অভিযোগ আনন্দ শিপ ইয়ার্ডের বিরুদ্ধে টেকনাফে নারায়নগঞ্জের পর্যটকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে ১১ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত নয়াগাঁও’য়ে সংষর্ঘের ঘটনায় আলী আহম্মেদ নামে আরেক জনের মৃত্যু ইজিবাইক ডাম্পিং দেয়ায় ছুরি চালিয়ে চালকের আত্মহত্যার চেষ্টা না.গঞ্জেও সংসার ছিল ক্রিকেটার নাসিরের স্ত্রীর জিন্নাহ এর উদ্যোগে সনমান্দীতে ভাষা সৈনিকদের সংবর্ধণা ও স্মৃতিচারণ সোনারগাঁয়ে সমাজ সেবা ফাউন্ডেশনের যাত্রা শুরু নয়াগাঁওয়ের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের
সোনারগাঁয়ে ২২ বছরেও স্মৃতি রক্ষার উদ্যোগ নেই ভাষা সৈনিক নুরুল হকের

সোনারগাঁয়ে ২২ বছরেও স্মৃতি রক্ষার উদ্যোগ নেই ভাষা সৈনিক নুরুল হকের

Logo


নিউজ সোনারগাঁ টোয়েন্টিফোর ডটকম: রবিউল হুসাইন,  সােনারগাঁ প্রশাসনের আশ্বাসেই সন্তুষ্ট থাকতে হচ্ছে রাষ্ট্র ভাষা সংগ্রাম পরিষদের প্রথম আহ্বায়ক ভাষাসৈনিক এএসএম নুরুল হক ভূইয়ার পরিবারকে। তার মৃত্যুর ২২ বছর পার হলেও স্মৃতি রক্ষায় নেওয়া হয়নি কোনাে উদ্যোগ। পরিবারের পক্ষ থেকে সােনারগাঁ উপজেলার তালতলা – বারদী সড়কটি এ ভাষাসৈনিকের নামে করা এবং তার কবর ও পৈত্রিক বাড়িটি সংরক্ষণের দাবি জানানাে হলেও কোনাে পদক্ষেপই নেয়নি স্থানীয় প্রশাসন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক ড . এএসএম নুরুল হক ভূইয়া ১৯২৩ সালের ১ মে সােনারগাঁ উপজেলার নােয়াগাঁও ইউনিয়নের গােবিন্দপুর গ্রামে জন্মগ্রহণ করেন । ১৯৯৮ সালের ২ এপ্রিল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

তার ভাতিজা জামান ভূইয়া জানান, নুরুল হক ভূইয়ার মৃত্যুর পর থেকে তার। স্মৃতি রক্ষায় মৌখিক ও লিখিতভাবে প্রশাসনকে বারবার আবেদন জানানাে হয়েছে। কিন্তু প্রশাসন শুধু আশ্বাসই দিয়েছে আজ পর্যন্ত কোনাে ব্যবস্থাই নেয়নি ।

তার নাতি বায়জিদ হােসেন ভূইয়া বলেন, “ আমার দাদার অবদানের স্বীকৃতি আজও আমরা পাইনি।

সােনারগাঁ সাহিত্য নিকেতনের সভাপতি কবি রহমান মুজিব জানান , নুরুল হক ভূইয়া সােনারগাঁয়ের গর্ব । নতুন প্রজন্মের কাছে তার অবদান তুলে ধরতে স্মৃতি রক্ষার বিকল্প নেই ।

সােনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান জানান , “ আমি সােনারগাঁয়ে যােগদানের পর উপজেলার বেশ কয়েকটি সড়ক মুক্তিযােদ্ধা ও ভাষাসৈনিকের নামে করার জন্য মাসিক সভায় প্রস্তাব উত্থাপন করেছি । বিষয়টি প্রক্রিয়াধীন । আশা করি ভাষাসৈনিক নূরুল হক ভূইয়ার নামে | দ্রুতই সড়কের নামকরণ সম্ভব হবে । ‘


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution