• বিকাল ৩:২৩ মিনিট শুক্রবার
  • ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী জাদুঘরে খাবার ও জামদানী দোকানকে জরিমানা সনমান্দি ইউনিয়নে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের উদ্ধোধন চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে যুবলীগ সভাপতির প্রতিবাদ সভা ১২ বছরের শিশুকে ফুসলিয়ে বিয়ে, পুলিশের হাতে ধরা ভ্যানচালক সোনারগাঁয়ে ইয়াবা ও ফেনসিডিলসহ আটক ২ সোনারগাঁয়ে নিখোঁজের ৩০ঘন্টা পর ঝোপ থেকে বৃদ্ধার লাশ উদ্ধার মৎস্যজীবী দলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোনারগাঁয়ে দোয়া মাহফিল ভাইকে সরিয়ে বারদী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন চুম্মা বাবুল সোনারগাঁয়ে ভূমিদস্যুদের কান্ড: কৃষিবিদকে হত্যার চেষ্টায় থানায় অভিযোগ জিতলো রয়েল চেলেঞ্জার সনমান্দী, স্বস্তিতে চেয়ারম্যান জিন্নাহ সোনারগাঁয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষনের প্রস্তুতি প্রতিযোগিতা অনুষ্ঠিত জামপুর ইউনিয়নে জাতীয়পার্টির প্রার্থী ঘোষনা দিলেন এমপি খোকা সোনারগাঁয়ে হত্যার ৩ মাস পর বিল্লাল হোসেনের মাথা উদ্ধার সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উদ্ধোধন সোনারগাঁয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার পুলিশের এএসআই’য়ের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ উপজেলা মৎসজীবী লীগের কমিটি গঠন আগামীকাল সোমবার থেকে শুরু মাসব্যাপী সোনারগাঁও লোকজ মেলা সোনারগাঁ বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে বারদী বুলস ক্লাব বিজয়ী
সোনারগাঁয়ে পরিচ্ছন্নতা অভিযান

সোনারগাঁয়ে পরিচ্ছন্নতা অভিযান

Logo


নিউজসোনারগাঁ২৪ডটকমঃ  ঈদের পরদিন বিভিন্ন এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাইট সোনারগাঁ। কোরবানীর পশুবর্জ্য পরিস্কার করে পরিচ্ছন্ন সোনারগাঁ গড়ে তুলতে এ কার্যক্রমে অংশ নেয় ব্রাইট সোনারগাঁ এর সদস্যরা।

সঙ্গলবার সকালে সোনারগাঁ এর পিরোজপুর এলাকায় সংগঠনের সদস্য সাংবাদিক হাজী মো. শাহ জালালের নেতৃত্বে ঝাড়ু, বালতি, ব্লিচিং পাউডার নিয়ে চেঙ্গাকান্দি, মনাইকান্দি, জৈনপুর ও নাগেরগাঁও পরিদর্শন করে। যেসব জায়গায় এখনো রক্ত, ময়লাসহ কোরবানী বর্জ্য পাওয়া গেছে সেসব পরিস্কার করে ব্লিচিং পাউডার ছিটিয়ে দেয়া হয়েছে। পাশাপাশি পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে জন সাধারনকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

এছাড়াও বিভিন্ন এলাকায় একই ধরনের কর্মসুচি পালন করা হয়।

এর আগে কোরবানী বর্জ্য পরিস্কার ও নির্দিষ্ট জায়গায় কোরবানী করতে সোনারগাঁয়ে জনসচেতনতামুলক প্রচারনা ও লিফলেট বিতরণ করেছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাইট সোনারগাঁ।

ঈদের অাগের দিন বিভিন্ন মহল্লা, বাজার, দোকান এবং ঈদের দিন বিভিন্ন ঈদগা মাঠে প্রচারসামুলক লিফলেট ও ব্লিচিং পাউডার বিতরণ করা হয়।

ব্রাইট সোনারগাঁ সভাপতি সাংবাদিক আকতার হাবিব বলেন, নিজ উদ্যোগে নিজ আঙ্গিনা ও আশেপাশের এলাকা পরিস্কারে আমরা ভূমিকা রাখতে চাই। ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে কোরবানি বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলা, ব্লিচিং পাউডার ছিটানোয় জনসচেতনতা তৈরীর বিকল্প নেই। একার পক্ষে এই কাজ করা সম্ভব না। তাই প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। তবেই অামাদের সমাজ সুন্দর ও পরিচ্ছন্ন হবে।

তিনি বলেন, কোথাও যেন রক্ত, পানি বা উচ্ছিষ্ট জমে না থাকে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। কারন থেকে একদিকে যেমন দুর্গন্ধ ছড়াবে অন্যদিব মরণঘাতি এডিস মসার জন্ম হতে পারে।

তিনি বলেন, এই কাজ মুলত সরকারের। তবে সরকারের একপর পক্ষে সব পরিচ্ছন্ন করা সম্ভব নাম তাই আমাদের ব্রাইট সোনারগাঁ এর সদস্যরা নিজ নিজ এলাকার পাশাপাশি সাধ্যমতো জায়গায় ব্লিচিং পাউডার ছিটানোর চেষ্টা করছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution