• সকাল ৭:০৯ মিনিট মঙ্গলবার
  • ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আমি বিএনপি করি স্যার জানে ফোনালাপে অধ্যক্ষ সুলতান মিয়া আমি নারী তাই মেয়র নির্বাচিত হলে নারী উন্নয়নর কাজ করবো.. ঝরা বির্তক পিছু ছাড়ছে না নাম ফলকের তড়িঘড়ি করে লাগানো হলো সোনারগাঁও জি আর ইনিষ্টিটিউশনের নাম ফলক এ বছর হচ্ছে না সোনারগাঁও পৌরসভা নির্বাচন শ্রমিকলীগ সভাপতি মন্টুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া সোনারগাঁয়ে গোরস্থানের জমি দখলের পায়তারার প্রতিবাদে বিক্ষোভ সোনারগাঁয়ে দুটি দোকানে আগুন, ৪০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই জমি লিখে না দেয়ায় আলাউদ্দিন বাহিনীর তান্ডব, বাড়িঘর ভাংচুর আহত ৬ পৌর মেয়র পদপ্রার্থী ছগীর আহম্মেদ করোনায় আক্রান্ত প্রতিবাদ মূখর সোনারগাঁয়ের রাজনীতি সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৬৭৬ সোনারগাঁয়ে ছাত্রদলের দোয়া মাহফিল সোনারগাঁয়ে আরো ৩ জনের দেহে করোনা সনাক্ত গুডামী করবেন না, আমরা সোনারগাঁয়ের রাজনৈতিক গুডা…কালাম নামফলক ভাংচুর: প্রকাশিত সংবাদের প্রতিবাদ এমপি খোকাকে প্রতিহতের ঘোষনা সাবেক এমপি কায়সারের এমপি খোকাকে উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের হুসিয়ারী (ভিডিওসহ) সোনারগাঁয়ে আরো ২ জনের দেহে করোনা সনাক্ত বেতন নেয়া যাবে না, প্রয়োজন হলে আমি ভুর্তকি দিবো. এমপি খোকা
সোনারগাঁয়ে সবচেয়ে বেশী ব্যবধানে ২য় মেয়াদে এমপি লিয়াকত হোসেন খোকা

সোনারগাঁয়ে সবচেয়ে বেশী ব্যবধানে ২য় মেয়াদে এমপি লিয়াকত হোসেন খোকা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সবচেয়ে বেশী ব্যবধানে ২য় মেয়াদে এমপি মনোনীত হয়েছেন মহাজোটের এমপি লিয়াকত হোসেন খোকা। স্বাধীনতার পর এ প্রথম কোন সংসদ সদস্য বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হলেন। এর আগে ২০০৮ সালে সাবেক এমপি কায়সার হাসনাত নৌকা প্রতিকে ৮২ হাজার ভোটের ব্যবধানে জয় লাভ করেছিলেন। তিনি বিএনপির সাবেক মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও ৪ বারের নির্বাচিত সংসদ সদস্য রেজাউল করিমকে পরাজিত করে জয়লাভ করেছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসন থেকে ৯জন প্রার্থী নির্বাচনী লড়াইয়ে নেমেছিলেন এদের মধ্যে মহাজোটের প্রার্থী লিয়াকত হোসেন খোকা লাঙ্গল প্রতিক নিয়ে, বিএনপির প্রার্থী আজহারুল ইসলাম মান্নান ধানের শীষ প্রতিক নিয়ে, সাবেক এমপি কায়সার হাসনাত সিংহ প্রতিক নিয়ে, ইসলামী আন্দোলন শাসনতন্ত্র হাতপাখা নিয়ে, জাকের পার্টির মুরাদ হোসেন জামাল গোলাপ ফুল প্রতিক নিয়ে, আঃ সালাম বাবুল কাস্তে প্রতিক নিয়ে, মুজিবুর রহমান মানিক ফুলের মালা প্রতিক নিয়ে ও এ এন ফখরুল উদ্দিন ইব্রাহিম তারা প্রতিক নিয়ে। প্রতিদ্ধন্ধিতা করেন।

এর মধ্যে মহাজোটের এমপি লিয়াকত হোসেন খোকা লাঙ্গল প্রতিক, আজহারুল ইসলাম মান্নানের ধানের শীষ ও স্বতন্ত্র প্রার্থী কায়সার হাসনাতের সিংহ প্রতিকে ত্রিমূখী লড়াইয়ের সম্ভাবনা দেখা দেয়। এর মধ্যে গত ২৮ তারিখে স্বতন্ত্র প্রার্থী কায়সার হাসনাত নির্বাচন থেকে সরে দাড়ান। ফলে মুল প্রতিদ্ধন্ধিতা লিয়াকত হোসেন খোকা ও ধানের শীষের প্রতিক আজহারুল ইসলাম মান্নানের সাথে হওয়ার কথা থাকলেও নির্বাচনী মাঠে কোন প্রভাব ফেলতে পারেনি আজহারুল ইসলাম মান্নান। ফলে লিয়াকত হোসেন খোকার লাঙ্গল প্রতিকে ১১৮টি কেন্দ্রে ভোটপান ১৯৭৭৮৫ ভোট অপরদিকে মান্নান পার মাত্র ১৮০৪৭ ভোট। ভোটের ব্যবধান ১৭৯৭৩৪ ভোট।স্বাধীনতার পর এ প্রথম কোন প্রতিদ্ধন্ধি প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে ২বারের মতো সংসদ সদেস্য নির্বাচিত হন লিয়াকত হোসেন খোকা।

অপরদিকে, আলহাজ্ব মাওলানা ছানাউল্লাহ নুরী হাতপাখা প্রতিক পেয়েছেন ৯,৯৪০ ভোট, জাকেরপার্টির মুরাদ হোসেন জামাল গোলাপ ফুল পেয়েছেন ৩১৬৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী কায়সার হাসনাত পেয়েছেন ২৮৪৪ ভোট, আঃ সালাম বাবুল কাস্তে পেয়েছেন ৩৮৫ ভোট, মুজিবুর রহমান মানিক ফুলের মালা প্রতিক পেয়েছেন ২৪৯ ভোট ও এ এন ফখর উদ্দিন ইব্রাহিম তারা পেয়েছেন ১০৮ ভোট।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution