দুঃখিত রাইট ক্লিক গ্রহন যোগ্য নয়।

  • রাত ১:৩১ মিনিট মঙ্গলবার
  • ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৭ই জুন, ২০১৯ ইং
এই মাত্র পাওয়া খবর :
রেকর্ড গড়ে ঐতিহাসিক জয় বাংলাদেশের সোনারগাঁয়ে হেলে পড়েছে বহুতল ভবন; ঝূঁকি নিয়েই চলছে কিন্ডারগার্টেন স্কুল সোনারগাঁয়ে ইয়াবাসহ খোকা আটক সোনারগাঁয়ে পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ খায়রুল ইসলাম সজিবসহ তিন মামলায় ৫৬ নেতাকর্মীর জামিন ফরমালিনমুক্ত আম চেনার সহজ উপায় সোনারগাঁয়ে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে যুবক নিহত নয়াপুর রিয়াজুল জান্নাত মহিলা মাদরাসায় বই উৎসব লাধুরচর কালী মন্দিরের সভাপতি তাপস কর্মকারকে উপ-সচিবের আর্শীবাদ সোনারগাঁয়ে স্কুল ছাত্রীকে উত্যক্ত করায় যুবক গ্রেফতার কেক কেটে মুক্তিযোদ্ধা ওসমান গনির ৬৯ তম জম্মদিন পালন সোনারগাঁয়ে প্রবাসীর বাড়িতে দূর্ধষ ডাকাতি, ৫০ লাখ টাকার মালামাল লুট সোনারগাঁয়ের যেসব শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীরা সরকারী অনুদান পেলেন সোনারগাঁ বিএনপিতে ঐক্যের ডাক দিলেন খন্দকার আবু জাফর প্রতিবন্ধী ছেলেটিকে খোঁজে পেতে চান তার মা-বাবা জাতীয় পুরষ্কার পেলেন সোনারগাঁয়ের শিশু শিল্পী নওরীন পুলিশ হেফাজত থেকে ছাড়া পেলেন নারীসহ আটক সেই কবি রবিন্দ্র গোপ সোনারগাঁ জাদুঘরের সাবেক পরিচালক কবি রবিন্দ্র গোপ নারী সহ আটক ললাটি বাসস্ট্যান্ডে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে সংবাদ সম্মেলন সোনারগাঁয়ে জামগাছ থেকে পড়ে ফল বিক্রেতার মৃত্যু
সোনারগাঁয়ে সাংবাদিক পরিবারের নিরাপত্তার দাবিতে অবস্থান কর্মসূচী পালন

সোনারগাঁয়ে সাংবাদিক পরিবারের নিরাপত্তার দাবিতে অবস্থান কর্মসূচী পালন

নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার সাংবাদিক ও তাদের পরিবারের নিরাপত্তার দাবিতে উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনারে অবস্থান কর্মসূচী পালন করেছেন স্থানীয় সাংবাদিকরা।
বুধবার দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত ঘন্টা ব্যাপী সাংবাদিক পরিবারের নিরাপত্তা চেয়ে প্রশাসনের কাছে এ দাবি জানান হয়। এ সময় উপস্থিত সাংবাদিকরা প্রশাসনের উদ্দেশে বলেন, সোনারগাঁও থানার ১১ মামলার এজাহার নামীয় অভিযুক্ত আসামী ভূমিদস্যু মাছুম চৌধুরী ও মাদক কারবারি বুইট্ট কালামসহ তাদের সন্ত্রাসী বাহিনীর সদস্যদের ব্যবহৃত অস্ত্রশস্ত্রসহ দ্রুত গ্রেফতার করার দাবি জানান। আগামী ৫দিনের মধ্যে যদি প্রশাসন ওই ভূমিদস্যূ ও মাদক কারবারিদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন না করেন। তাহলে পরবর্তীতে স্থানীয় সাংবাদিকরা ভূমিদস্যু ও মাদক কারবারিদের বিরুদ্ধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান করে মানববন্ধনসহ আরো কঠোর কর্মসূচি পালন করা হবে।

পরে সাংবাদিক ও তাদের পরিবারের নিরাপত্তা দাবিতে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সোনারগাঁ থানার ওসির কাছে পৃথকভাবে লিখিত স্মারক লিপি প্রদান করেন।

উল্লেখ: সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সভাপতি, একাত্তর টেলিভিশনের ও দৈনিক মানবকন্ঠ পত্রিকার সোনারগাঁও প্রতিনিধি সাংবাদিক আবদুস ছাত্তারের ছোট ভাই সুরুজ্জামান প্রধানকে পূর্ব শত্রুতার জের ধরে গত ১৭ মার্চ দুপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে মাসুম ও বুইট্টা কালাম ও তার বাহিনীর সদস্যরা। তাদের ধারালো অস্ত্রের কোপে সুরুজ্জামান প্রধান রক্তাক্ত জখম হন। এ ঘটনায় সাংবাদিক আবদুস ছাত্তার প্রধান বাদি হয়ে সোনারগাঁও থানায় একটি মামলা দায়ের করেন। মামলা জামিনে মুক্ত হয়ে এলাকা এসে আরো বেপরোয়া হয়ে উঠে মাসুম চৌধুরী ও বুইট্টা কালাম। মামলা তুলে নিতে প্রতিনিয়ত বাড়ির সামনে দিয়ে অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে মোহরা দিচ্ছে তারা। এরপর উপজেলা পরিষদ নির্বাচনে মাহফুজুর রহমান কালাম স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকে পরাজিত হয়েছেন। তার পর থেকে মাসুম চৌধুরী ও বুইট্টা কালাম নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেনের লালিত ক্যাডার হিসাবে সাংবাদিক আবদুস ছাত্তারের ও তার ছোট ভাই সুরুজ্জামান ও জহিরুল ইসলাম ও তার ভাই ব্যবসায়ী নজরুল ইসলামসহ ৩ টি পরিবারের উপর হামলার প্রস্তুতি নেয় কয়েকবার। কিন্তু সোনারগাঁও থানা পুলিশ তৎপর থাকায় তারা পিছু হটে। পরে মাসুম চৌধুরী ও বুইট্টা কালাম প্রভাব বিস্তার করে একক সিদ্ধান্তে আবদুস ছাত্তার প্রধান ও তার ছোট ভাই সুরুজ্জামান ও জহিরুল ইসলাম ও তার ভাই ব্যবসায়ী নজরুল ইসলামকে সামজচ্যুত করে দেয়। এতে মাসুম চৌধুরী ও বুইট্টা কালাম ক্ষ্যান্ত হয়নি। ওই পরিবারকে গ্রামছাড়া করতে নানা ষড়যন্ত্রের পায়তারা করছে সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সদস্যরা। ইতিমধ্যে ভূমিদস্যু মাসুম চৌধুরী ও বুইট্টা কালাম সমাজচ্যুত ওই ৩ পরিবারের বিরুদ্ধে এলাকাবাসীর কাছ থেকে জোর পূর্বক গণস্বাক্ষর নিচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution