• রাত ১১:৩০ মিনিট মঙ্গলবার
  • ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
এমপি খোকাকে নিয়ে কুরুচিপুর্ণ বক্তব্য প্রদানকারী জাহাঙ্গীরকে অব্যাহতি এমপি’র বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে জাতীয় পার্টির প্রতিবাদ সভা সোনারগাঁয়ে ঈদগাহর জমি দখলের পায়তারা, বিক্ষোভ মিছিল সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগকে শোকজ ! কলাপাতা রেষ্টুরেন্টের নতুন সংযোজন জন্মদিনের কেক সোনারগাঁয়ে ৮ জনের নমুনায় ৩ জনের দেহে করোনা সনাক্ত আমি বিএনপি করি স্যার জানে ফোনালাপে অধ্যক্ষ সুলতান মিয়া আমি নারী তাই মেয়র নির্বাচিত হলে নারী উন্নয়নর কাজ করবো.. ঝরা বির্তক পিছু ছাড়ছে না নাম ফলকের তড়িঘড়ি করে লাগানো হলো সোনারগাঁও জি আর ইনিষ্টিটিউশনের নাম ফলক এ বছর হচ্ছে না সোনারগাঁও পৌরসভা নির্বাচন শ্রমিকলীগ সভাপতি মন্টুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া সোনারগাঁয়ে গোরস্থানের জমি দখলের পায়তারার প্রতিবাদে বিক্ষোভ সোনারগাঁয়ে দুটি দোকানে আগুন, ৪০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই জমি লিখে না দেয়ায় আলাউদ্দিন বাহিনীর তান্ডব, বাড়িঘর ভাংচুর আহত ৬ পৌর মেয়র পদপ্রার্থী ছগীর আহম্মেদ করোনায় আক্রান্ত প্রতিবাদ মূখর সোনারগাঁয়ের রাজনীতি সোনারগাঁয়ে আরো ১ জনের দেহে করোনা সনাক্ত, মোট সনাক্ত ৬৭৬ সোনারগাঁয়ে ছাত্রদলের দোয়া মাহফিল সোনারগাঁয়ে আরো ৩ জনের দেহে করোনা সনাক্ত
করোনার হটস্পষ্ট সোনারগাঁও পৌরসভার

করোনার হটস্পষ্ট সোনারগাঁও পৌরসভার

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: চলতি বছরের মার্চ মাস থেকে সারা দেশে করোনার প্রভাব ধীরে ধীরে বাড়তে থাকে। সারা দেশের সাথে পাল্লা দিয়ে এপ্রিল মাসে প্রথম করোনা হানা দেয় সোনারগাঁয়ে। করোনায় প্রথম আক্রান্ত হয় এক মাদ্রাসা ছাত্র। এরপর থেকে গড়ে প্রতিদিন নমুনা পরীক্ষা করার অনুপাতে ৪০ শতাংশ মানুষ করোনায় আক্রান্ত হয়েছিল। এরপর সেপ্টেম্বর মাস থেকে কমতে শুরু করে করোনার প্রভাব। কিন্তু চলতি মাসের শেষের দিকে ফের বাড়তে থাকে করোনা আক্রান্তের সংখ্যা। গত ১৫ দিনে ১৩০ জনের নমুনা পরিক্ষা্ ৩০ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে পৌরসভায়ই ২০জনের দেহে করোনা সনাক্ত।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী গত ১৫ দিনে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩০টি। এরমধ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩০ জন। যা নমুনা সংগ্রহের তুলনায় ২৩ শতাংশ। এর মধ্যে সোনারগাঁ পৌরসভায় করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশী। গত ১৫ দিনে মোট ৩০ জন করোনা আক্রান্তের মধ্যে সোনারগাঁও পৌরসভায় করোনা আক্রান্তের সংখ্যা ২০ জন। বাকি ১০জন রয়েছেন পিরোজপুর, জামপুর, সনমান্দি, মোগরাপাড়া ও শ্ভুপুরা ইউনিয়নে। এছাড়া উপজেলার বিভিন্ন স্থানে অনেকের মধ্যে করোনার প্রার্দূভাব থাকলে সামাজিক ও ব্যক্তিগত হেয় কারনে নমুনা পরীক্ষা করাতে আসেন না তারা।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা জানান, উপজেলা গত কয়েকমাস করোনার প্রার্দূভাব কম থাকলেও কয়েকদিন যাবৎ করেনার প্রার্দূভাব কিছুটা বেড়েছে। এছাড়া বর্তমানে অনেকে করোনার উপসর্গ থাকলেও পরীক্ষা করাতে আসেন না। যারা পরীক্ষা করাতে আসেন তাদের মধ্যে অধিকাংশই আসেন ডাক্তার দেখানোর জন্য অথবা অপারেশন করাবেন এজন্য নেগেটিভ সাটিফিকেটের জন্য। আর যারা উপসর্গ নিয়ে আসেন তাদের বেশীর ভাগই নিশ্চিত করোনায় আক্রান্ত হন। সে জন্য তিনি আগামী শীত পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সচেতন থাকার জন্য অনুরোধ জানান।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution