• রাত ১০:৫৬ মিনিট শনিবার
  • ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৫শে জানুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সোনারগাঁয়ে পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সদস্য সভা হই হই করে হচ্ছে না সোনারগাঁ আওয়ামীলীগের সম্মেলন সোনারগাঁয়ের লোকজ উৎসবে দর্শনার্থীদের ঢল গুচ্ছগ্রাম বাসীর ভিটেমাটি রক্ষার আশ্বাস এমপি লিয়াকত হোসেন খোকার সোনারগাঁয়ের পলাশকে দায়ী করে বিমান ছিনতাই মামলার চূড়ান্ত প্রতিবেদন অগ্নিদগ্ধ জমজ সন্তানের মাকে আর্থিক সহায়তা প্রদান মেঘনা সংবর্ধনা অনুষ্ঠানে গান গেয়ে মাতিয়ে গেলেন আরেফিন রুমী উন্নয়নের জন্য মাসুম আবারো পিরোজপুরের চেয়ারম্যান হবেন.. এমপি খোকা মেঘনা শিল্পনগরী স্কুলে এমপি খোকাকে সংবর্ধনা সোনারগাঁয়ের চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়ে চুরি, মূল্যবান মালামাল লুট রাষ্ট্রীয় মর্যাদায় একই দিনে মুক্তিযোদ্ধা দুই নূর মুহাম্মদ-এর চিরবিদায় হিন্দু থেকে মুসলমান হওয়া নূর মোহাম্মদের দায়িত্ব নিবেন এডভোকেট ফিরোজ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে পিতা-পুত্রের ব্যাপক প্রচারণা সোনারগাঁয়ে স্কুল পড়ুয়া ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করল প্রশাসন মেঘনার সংবর্ধনা অনুষ্ঠান মাতাতে আসছেন কণ্ঠশিল্পী আরেফিন রুমি, রাজিব ও বৃষ্টি বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে পরিষ্কার পরিচ্ছন্নতা উদ্বোধন লাঙ্গলবন্দে বেদে পল্লীতে বাসমাহ’র স্কুল উদ্বোধন এবং শীতবস্ত্র বিতরণ নুনেরটেকে বিদ্যুতের হাতছানি সোনারগাঁয়ের বারদীতে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু
মরিচ পানীতেই দুই মিনিটে দূর হবে গলা ব্যথা বা খুসখুস!

মরিচ পানীতেই দুই মিনিটে দূর হবে গলা ব্যথা বা খুসখুস!

নিউজ সোনারগাঁ২৪ডটকম ডেস্কঃ  ঠান্ডা, অ্যালার্জি, দূষণ, ধুলা এবং জোরে জোরে কথা বলার ফলে গলার পেশীর চাপ বেড়ে যায়। যার ফলে গলা ব্যথা বা গলা খুসখুস করার সমস্যা হয়। শীতে এই সমস্যা বেশি দেখা দেয়।

এসময় পাল্লা দিয়ে নাক বন্ধ, গলা খুসখুস, মাথা ব্যথার সমস্যা তো রয়েইছে। কাশি, ঠান্ডা এবং গলার সাধারণ কিছু বিরক্তিকর সমস্যা শীতকে উপভোগ করতেই বাধা দেয়। তবে যুগ যুগ ধরেই এই সমস্যা থেকে মুক্তি পেতে আমরা আস্থা রেখেছি ঘরোয়া টোটকাতেই। মাত্র ৩ টি ঘরে পাওয়া সহজলভ্য উপাদানে তৈরি পানীয়তেই এই সমস্যা থেকে মুক্তি মিলবে। চলুন তবে জেনে নেয়া যাক এটি তৈরি ও সেবন পদ্ধতি-

যা যা লাগবে
১ চা চামচ আদা কুচি, আধা চা চামচ কালো মরিচ বা গোল মরিচ, ১ চা চামচ মধু।

পদ্ধিতি
একটি পাত্রে এক কাপ পানি নিন। পানি ভালো করে ফোটান। এবার পানিতে আদা এবং কালো মরিচ যোগ করুন এবং তাপ কমিয়ে দিন। এখন এই মিশ্রণে মধু যোগ করুন এবং প্রায় দুই মিনিটের জন্য ঢাকা দিয়ে রেখে দিন। কাপে ঢেলে হালকা উষ্ণ অবস্থায় খান।

ঠান্ডা, কাশি এবং গলার চিকিত্সার জন্য আদাটি বেশ পুরনো প্রথাগত টোটকা। আদায় উপস্থিত সক্রিয় উপাদান জিঞ্জেরোল আমাদের শরীরকে শক্তিশালী করে তাত্ক্ষণিক আরাম জোগায়।

> কালো মরিচ বা গোল মরিচ ভিটামিন সি, ফ্ল্যাভোনয়েডস, অ্যান্টিঅক্সিডেন্টস এবং অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদানে সমৃদ্ধ বলে কাশি এবং ঠান্ডা লাগার সমস্যায় কাজ দেয়। মধু একটি প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক।

> মধুতেও প্রয়োজনীয় ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্টস রয়েছে। মধু ভিটামিন সি, ডি, ই, কে এবং বি কমপ্লেক্স এবং বিটা ক্যারোটিন সমৃদ্ধ যা অনাক্রম্যতা বাড়ানোর জন্য পরিচিত।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution