• রাত ১০:৫৪ মিনিট মঙ্গলবার
  • ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২রা জুন, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
জান্নাতি ও জাহান্নামিদের মাঝে কথোপকথন!.. তুহিন মাহমুদ করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের দাফনের ব্যবস্থা করলেন এমপি খোকার টিম বারদীতে করোনা উপসর্গ নিয়ে ২ ব্যক্তির মৃত্যু লোকনাথ ব্রহ্মচারীর ১৩০ তিরোধান উৎসব স্থগিত সোনারগাঁয়ে করোনার উপসর্গ নিয়ে মেয়ের পর মায়ের মৃত্যু প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে সোনারগাঁয়ে সোনারগাঁয়ে জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও ত্রাণ বিতরণ সোনারগাঁয়ে এ পর্যন্ত করোনায় ১০ জনের মৃত্যু, লাশ দাফনে এমপি খোকার টিম স্বাস্থ্যবিধি মেনে সোনারগাঁয়ে চলছে গণপরিবহন কাঁচপুর যুবলীগের সভাপতির পিতার মৃত্যুতে উপজেলা যুবলীগের শোক সোনারগাঁয়ে করোনায় আক্রান্ত হয়ে আরেক জনের মৃত্যু সোনারগাঁয়ে কোন সিন্ডিকেট নয়, সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় শুরু সোনারগাঁয়ে জিপিএ ৫ এ সেরা মোগরাপাড়া স্কুল, শতভাগ পাশ নুনেরটেক ও রিবর সোনারগাঁয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাশের হার ৮৭.৮১% করোনার হটস্পট সোনারগাঁয়ে চলছে সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠান সোনারগাঁয়ে আরো ১০ জনের দেহে করোনা সনাক্তসহ মোট আক্রান্ত ২১৩ জন সোনারগাঁ টু গুলিস্থান: স্বদেশ পরিবহনে আনুমানিক ৭৩, দোয়েলে ৭৫ টাকা মান্নানের উদ্যোগে জিয়াউর রহমানের মৃত্যু বার্ষিকীতে করোনা থেকে মুক্তির জন্য দোয়া এই তো জীবন… রবিউল হুসাইন করোনার উপসর্গ নিয়ে আরেক ব্যক্তির মৃত্যু, লাশ দাফনে এমপি খোকার স্বেচ্ছাসেবক টিম
মোগরাপাড়া চৌরাস্তার বন্ধ করা ৪টি হাসপাতাল ১২ ঘন্টার মধ্যে চালু

মোগরাপাড়া চৌরাস্তার বন্ধ করা ৪টি হাসপাতাল ১২ ঘন্টার মধ্যে চালু

Logo

নিউজ সোনারগাঁ২৪ডটকম: প্রশাসনের বন্ধ করা দেয়া মোগরাপাড়া চৌরাস্তা এলাকার ৪টি হাসপাতাল ১২ ঘন্টা না পেরুতেই খুলে ফেললো হাসপাতাল কর্তৃপক্ষ। তবে হাসপাতাল মালিকরা বলেছে প্রশাসনের সাথে কথা বলেই তারা তাদের হাসপাতালগুলো চালু করেছে। অপরদিকে প্রশাসন জানিয়েছেন বিভিন্ন শর্তে মুচলেখা দিয়ে তাদের হাসপাতালগুলো খোলার অনুমতি দেয়া হয়েছে। বন্ধ করা হাসপাতাল ১২ ঘন্টা না পেরুতেই খুলে দেয়ায় স্থানীরা ক্ষোভ প্রকাশ করেছেন। তারা জানিয়ে ১২ ঘন্টা কেন অন্তত ১২ দিন পর খোলা উচিত ছিল। কারণ যথাযথ ডাক্তার, নার্স ও প্রয়োজনীয় কাগজপত্র হাতে পাওয়ার আগ পর্যন্ত সির্ভিল সার্জেন এ হাসপাতালগুলো খুলে দেয়া কোন মতেই উচিত হয়নি।

জানা গেছে, গত দু’ মাসে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় কয়েকটি হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুসহ ২জন প্রসূতির মৃত্যু হয়। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা সুলতানা হক এসব হাসপাতালগুলো পরিদর্শন করে সির্ভিল সার্জেন বরাবর রির্পোট প্রদান করেন। রিপোর্ট প্রদানের পর নারায়ণগঞ্জ জেলার সিভিল সার্জেন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ চলতি মাসের ১ তারিখে অভিযান চালিয়ে সোনারগাঁ জেনারেল হাসপাতাল, রয়েল স্পেসালাইজড হাসপাতাল, মেডি-কেয়ার জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার ও মাতৃসেবা হাসপাতাল নামের ৪টি প্রতিষ্ঠানকে সাময়িক ভাবে বন্ধ করে দেন। প্রতিষ্ঠানগুলি বন্ধ করে দেয়ার ১২ ঘন্টা না পেরুতেই তারা আগের মতোই তাদের কার্যক্রম শুরু করে। কোন কোন প্রতিষ্ঠান মাইক লাগিয়ে রোগীদের হাসপাতালে আনার চেষ্টা করেন। বন্ধ করে দেয়ার ১২ ঘণ্টা না পেরুতেই হাসপাতালগুলো খুলে পুরনায় তাদের সেবা কার্যক্রম চালু করায় বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয়রা। তারা অভিযোগ করে বলেন, অনেক দিন পর অন্যায়ের প্রতিবাদ দেখলাম। নামে-বেনামে খোলা হাসপাতালগুলোতে কোন দিন প্রশাসনকে অভিযান পরিচালনা করতে দেখিনি। এবারই প্রথম নারায়ণগঞ্জ সিভিল সার্জেন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা সুলতানা হক অভিযান পরিচালনা করে দোষী হাসপাতালগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে ছিলেন। কিন্তু ১২ ঘন্টার মধ্যে কিভাবে এসব দূর্নীতিগ্রস্থ প্রতিষ্ঠানগুলো চালু হলো তা আমাদের বোধগাম্য নয়। আমরা আশা করি বন্ধ করা হাসপাতালগুলি যদি সরকারী নিময়কানুন মেনে পরিচালনা করে এবং সরকারী ভাবে নিয়মিত মনিটরিংয়ের ব্যবস্থা করে তাহলে সাধারণ মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হবে না।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্তকর্তা হালিমা সুলতানা জানান, মোগরাপাড়ার ৪টি হাসপাতাল সাময়িক ভাবে বন্ধ করা হয়েছিল। তাদের বলা হয়েছিল প্রত্যেক হাসপাতালে সার্বক্ষনিক রোগীদের দেখাশোনার জন্য একজন করে এমবিবিএস ডাক্তার, একজন ডিপ্লোমা নার্স, প্রয়োজনীয় কাগজপত্র ও যন্ত্রপাতিসহ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যদি তারা এ সব শর্ত মেনে চলতে পারে তাহলে হাসপাতালগুলো পরিচালনা করার সুযোগ দেয়া হবে। তবে তারা আমাদের কাছে সময় চেয়েছেন। আমরা একটি নিদিষ্ট সময় বেঁধে দিয়েছি সে সময়ে মধ্যে তারা সব শর্ত পূরন করতে পারলে হাসপাতাল পরিচালনা করতে পারবেন।

Logo
এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution