• দুপুর ২:১৮ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী
সোনারগাঁয়ে করোনায় মৃত্যুর হার সবচেয়ে বেশী

সোনারগাঁয়ে করোনায় মৃত্যুর হার সবচেয়ে বেশী

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: গত বছরের মার্চ থেকে সারা বাংলাদেশের ন্যায় নারায়ণগঞ্জ জেলায় বৈশ্বিক মহামারি কোভিট-১৯ এর সংক্রমন শুরু হয়। এর পর থেকে এ পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনসহ জেলায় ৫টি উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ১২ হাজার ২শত ৯৩জন, সুস্থ হয়েছে ১০ হাজার ১ শত ৭জন এর মধ্যে মৃত্যুবরন করেছে ২০২জন। এরমধ্যে সবচেয়ে বেশী সংক্রমন ও মৃত্যু হার সোনারগাঁ উপজেলায়। সোনারগাঁয়ে আক্রান্তের তুলনায় শতকরা মৃত্যুর হার ৩.১ শতাংশ। যা সারা বাংলাদেশে আক্রান্তের তুলনায় মৃত্যুর হার এখানে সবচেয়ে বেশী।

২০ এপ্রিল মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জেন অফিসের তথ্যনুযায়ী নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনসহ ৫টি উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ১২ হাজার ২শত ৯৩জন। এরমধ্যে সিটি কর্পোরেশনে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭শত ৬৬জন, সুস্থ হয়েছে ৩ হাজার ৯শত ২৯জন মৃত্যুবরন করছেন ১০২শত জন যা আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ২.১ শতাংশ। নারায়ণগঞ্জ সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫শত ৩৮ জন, এর মধ্যে সুস্থ হয়েছে ২ হাজার ১শত ৮১জন মৃত্যুবরণ করছে ৩৮ জন যা আক্রান্তের তুলনায় মৃত্যুর হার শতকরা ১.৪২ শতাংশ। আড়াইহাজারে মোট আক্রান্তের সংখ্যা ৮শত ৫৪জন সুস্ত হয়েছে ৭শত ৫৮জন এরমধ্যে মৃত্যু বরণ করেছে ৪জন, আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ০.৪ শতাংশ। বন্দরে আক্রান্তের সংখ্যা ৭শত ৪৬জন, সুস্থ হয়েছে ৫শত ৫৮জন এরমধ্যে মৃত্যুবরন করেছে ৮জন, আক্রান্তের তুলনায় এখানে মৃত্যুর হার ১.০৭ শতাংশ। রূপগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ২শত ৪৪জন, সুস্থ হয়েছে ১ হাজার ৭শত ৬৬জন এরমধ্যে মৃত্যু বরণ করেছে ১৪জন, আক্রান্তের তুলনায় মৃত্যুর হার .০৬ শতাংশ ও সোনারগাঁয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ১শত ৪৫জন, সুস্থ হয়েছে ৯শত ১৫জন এরমধ্যে মৃত্যুবরণ করেছে ৩৬ জন, আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ৩.১ শতাংশ। যা পুরো নারায়নগঞ্জ নয় সারা বাংলাদেশের তুলনায় মৃত্যুর হার এখানে সবচেয়ে বেশী।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা জানান, অত্যান্ত দু:খজনক ব্যাপার যে নারায়ণগঞ্জ শহরে এতো লোকের বসবাসের মধ্যে সংক্রমন ও মৃত্যুর হার সোনারগাঁয়ের তুলনায় কম। অথচ ইতিহাস ঐতিহ্যের সোনারগাঁয়ে লোকসংখ্যা অন্য উপজেলার তুলনায় কম হলেও এখানে আক্রান্ত হওয়ার হার ও মৃত্যুর হারও অত্যান্ত বেশী। আক্রান্ত ও মৃত্যুর হার কমাতে তিনি সোনারগাঁবাসীকে আরো সচেতন হওয়ার আহবান জানিয়েছেন। নয়তো পরিস্থিতি আরো মারাত্মক হতে পারে ধারনা করছেন।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, করোনার সংক্রমন থেকে সোনারগাঁবাসীকে বাঁচতে প্রশাসনের পক্ষ থেকে সব রকমের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিটি নাগরিককে ঘরে থাকার জন্য পরামর্শের পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা করা হচ্ছে। করোনা থেকে রক্ষা পেতে তিনি সোনারগাঁবাসীর উদ্দেশ্যে বলেন, বেঁেচ থাকলে জীবনের অনেক অপুর্ণতা পূরন করা যাবে কিন্তু মরে গেলে তো সব শেষ সেজন্য প্রতিটি নাগরিককে যার যার অবস্থান থেকে নিজেকে ও তার পরিবারকে সচেতন হতে হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution