• সকাল ১১:১৩ মিনিট বুধবার
  • ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সকল অনুমোদনহীন ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী নোয়াগাঁও ইউনিয়ন সভাপতি শহিদুল্লাহ সরকারকে বয়কটের ডাক সোনারগাঁয়ে ঈদের রাতে ফলজ গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা লাঙ্গলবন্দে সড়ক দূর্ঘটনায় দুই মোটর সাইকেল আরোহী নিহত সোনারগাঁয়ে “ইচ্ছে ডানা”র ঈদ উপহার বিতরণ সোনারগাঁয়ে নিত্য প্রয়োজনীয় দোকানে উপচে পড়া ভীড় হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ নাছির মেম্বারের পথে ছেলে রাসেল, তাকে রুখবে সাধ্যকার সোনারগাঁয়ের চাঞ্চল্যকর রাব্বি হত্যা মামলার ২ আসামি গ্রেফতার মেঘনা টোল প্লাজায় তিশা বাসে আগুন বন্দরে বকেয়া বেতনের দাবিতে ২ ঘন্টা মহাসড়ক অবরোধ,  সোনারগাঁয়ে ৩ মিষ্টির দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা সোনারগাঁয়ে নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার সোনারগাঁয়ে মাদকের টাকা লেনদেনের জেরে এক যুবককে কুপিয়ে হত্যা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাবে আলোচনা সভা সোনারগাঁয়ে আ.লীগ নেতার প্রতারণার নতুন ফাঁদ অনিয়ম ও দূর্নীতি যেন সমাজ ব্যবস্থায় স্বাভাবিক ঘটনা. জিএম কাদের কাল থেকে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব শুরু সোনারগাঁয়ে ডিম ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২
সোনারগাঁয়ে গত ১ সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা কমে অর্ধেকে নেমে এসেছে

সোনারগাঁয়ে গত ১ সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা কমে অর্ধেকে নেমে এসেছে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: গত ১৩ এপ্রিল সোনারগাঁয়ে প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ার পর থেকে প্রতিদিনিই উর্ধ্বমুখি ছিল করোনা আক্রান্তের সংখ্যা। টানা একমাস করোনা আক্রান্তের সংখ্যা বাড়লে গত ১ সপ্তাহ ধরে আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। গত এক সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা ছিল গড়ে ২২ শতাংশ। যা গত মাসে বেড়ে দাড়িয়েছে ছিল ৪০ শতাংশে।

জানাগেছে, গত ১৩ এপ্রিল প্রথম করোনা রোগী সনাক্ত হয়। এরপর থেকে প্রথম ১৫দিন করোনা আক্রান্তর সংখ্যা ছিল খুবই কম। এরপর থেকে প্রতিদিনই বাড়তে থাকে করোনা আক্রান্তের সংখ্যা। যা গত একমাসে গড়ে ৪০ শতাংশে দাড়িয়েছিল। বর্তমানে সোনারগাঁয়ে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪৪জন। এরমধ্যে সুস্থ হয়েছে ১৭০জন। এরমধ্যে মৃত্যুবরণ করেছেন ১৫জন। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩৫৬ জনের। এরমধ্যে করোনা আক্রান্তের নমুনা পরিক্ষা করা হয়েছে সবচেয়ে বেশী। গত মাসের শেষের দিকে ও এ মাসের প্রথম দিকে করোনা আক্রান্তের সংখ্যা ছিল খুবই বেশী। চলতি মাসের প্রথম দিকে করোনা আক্রান্তের সংখ্যা ছিল গড়ে ৪০ শতাংশ। তবে গত এক সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কম। গত এক সপ্তাহে ২৩৫ জনের নমুনা পরিক্ষা করা হয়েছে। এরমধ্যে করোন আক্রান্ত হয়েছে ৫২জন। যা গড়ে নমুনা পরিক্ষার তুলনায় ২২শতাংশ। ২৩৫ টি নমুনা পরিক্ষার মধ্যে কিছু পুরোনো আক্রান্তও রয়েছেন।

এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগের কর্ম কর্তারা জানিয়েছেন, গত মাসের শেষের দিকে ও এ মাসের প্রথম দিকে করোনা আক্রান্তের সংখ্যা ছিল সবচেয়ে বেশী। তবে গত এক সপ্তাহে যেমন কমেছে করোনা উপসর্গ নিয়ে নমুনা পরিক্ষা করা সংখ্যা তেমনি করেছে করোনা আক্রান্তের সংখ্যাও। গত ১ সপ্তাহে প্রতিদিন গড়ে ৩৩ জনের নমৃুনা পরিক্ষা করা হয়েছে। আর আক্রান্তের সংখ্যা প্রতিদিন গড়ে ৭জন। তবে এরমধ্যে পুরোনা রোগীরও নমুনা পরিক্ষা করা হয়েছে। করোনা আক্রান্ত সংখ্যা কমার পিছনে তারা মানুষের সচেতনাকে আগ্রাধিকার দিয়েছেন। তারা জানান, হঠাৎ করে করোনা রোগী বেড়ে যাওয়ায় সোনারগাঁবাসীর মধ্যেও আতংকের সৃষ্টি হয়েছে। এতে অনেকেই নিজেকে করোনা মুক্ত রাখতে প্রয়োজনীয় মাস্ক ও হ্যান্ড স্যানেটাইজার ব্যবহার করায় আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। এ ধারাবাহিকতা অব্যাহত থাকলে ধীরে ধীরে করোনা আক্রান্তের সংখ্যা নিচে নেমে আসবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution