• সকাল ৬:২৮ মিনিট মঙ্গলবার
  • ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে রিক্সা মালিক সমিতির সাবেক সভাপতি সমর আলী মিয়ার ইন্তেকাল শবে মেরাজ আগামী ২২ মার্চ শুভেচ্ছা জানাতে আসা পিরোজপুরবাসীর সাথে উঠান বৈঠক ইঞ্জিনিয়ার মাসুমের আমি দোয়া করি খন্দকার জাফর সু-শিক্ষায় আরো উচ্চ শিক্ষিত হওক.. আজহারুল ইসলাম মান্নান মসজিদে ঢুকে পেটায় ইয়ানবী ও তার বাহিনী, পুলিশ বলেছে ছোটখাটো ঘটনা সোনারগাঁও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন স্টল বরাদ্দে শঙ্কা কাটেনি দরিদ্র ৩৫ কারুশিল্পীর সোনারগাঁয়ে স্বর্ণের দোকানে লুট জুয়েল বাঁচতে চায় সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে নারী পিটিয়ে আহত সোনারগাঁয়ে ঘুড়ি খেলাকে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় আহত ১০ শেষ হলো তিনদিন ব্যাপী সোনারগাঁও জাদুঘরের জামদানী মেলা শিশুদের জীবন গড়তে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার ব্যবস্থা করতে হবে..ইঞ্জি: মাসুম সাদিপুর উচ্চ বিদ্যালয়ে মাদক বিরোধী সভা খেলার মাঠ রক্ষার দাবিতে পঞ্চমীঘাট স্কুলে শিক্ষার্থীদের বিক্ষোভ সাদিপুর ছাত্রলীগের পক্ষে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ দর্শণার্থী ও ক্রেতাদের পদচারনায় মুখোরিত সোনারগাঁয়ের জামদানী মেলা সাদিপুর যুব সমাজের উদ্যেগে ক্রীড়া ও সাংস্কৃতি অনুষ্ঠান সোনারগাঁ জাদুঘর এর উদ্যোগে একুশে ফেব্রুয়ারি উদযাপন নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত, মান্নান শিবিরে স্বস্তি  সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির শ্রদ্ধা নিবেদন
সোনারগাঁয়ে ৮ ডেঙ্গু রোগী সনাক্ত

সোনারগাঁয়ে ৮ ডেঙ্গু রোগী সনাক্ত

নিউজ সোনারগাঁ২৪ডটকম: সারা দেশের ন্যায় সোনারগাঁয়েও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু জ্বর। দিনে দিনে এ সংখ্যা দীর্ঘ হচ্ছে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আজ বৃহস্পতিবারই ৪জন রোগী সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছে। এদের প্রয়োজনীয় পরিক্ষা নিরিক্ষা করে ডেঙ্গু জ্বর সনাক্ত করা হয়েছে।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, সারা দেশে ডেঙ্গু জ্বর শুরু হওয়ার পর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে বিভিন্ন প্রচার-প্রচারনা চালানো হয়। উপজেলার বিভিন্ন স্থানে গিয়ে ডেঙ্গু জ্বরের লক্ষন ও করনীয় দিক সর্ম্পকে জনসাধারণকে অবহিত করা হয়। সেজন্য প্রথম দিকে সোনারগাঁয়ে তেমন কোন ডেঙ্গু রোগী না আসলেও দিনে দিনে সে অবস্থা ভেঙে সোনারগাঁয়েও আসতে শুরু করেছে ডেঙ্গু রোগী। গত ৯ দিনে সোনারগাঁয়ে এ পর্যন্ত ৮জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এরমধ্যে ২ জন নারীসহ ৮ জন ডেঙ্গু রোগী এসেছে। তাদের মধ্যে ২জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে বাকি ৬জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করা হয়েছে।
সূত্র আরো জানায়, গত ৩১ জুলাই ঝাউচর এলাকার মৃত আঃ রাজ্জাক মোল্লার ছেলে মোঃ হেলাল উদ্দিনের (৫০) ডেঙ্গু জ্বর সনাক্ত করা হয়েছে। গত ৩ আগষ্ট বারদী ইউনিয়নের আজিজুল হাকিমের মেয়ে মোসাঃ হাফসা (২৩), ৪ আগষ্ট হামছাদি গ্রামের শক্কুর আলীর ছেলে আলআমিন (২৯), ৭ আগষ্ট গতকাল বুধবার বৈদ্যেরবাজার মামকরপুর এলাকার আঃ আমিনের ছেলে আক্তার হোসেন (২৬) এর ডেঙ্গু সনাক্ত করা হয়। অপরদিকে, আজ বৃহস্পতিবার দরপত এলাকার ভায়াটিয়া মোঃ হানিফ মিয়ার ছেলে মিলন (১৬), চালিভাঙ্গা গ্রামের আঃ হাসেম মিয়ার ছেলে মোঃ শাহালম (৩০), রামপ্রসাদের চর মুকবুল মিয়ার ছেলে মমিন (২৫) ও নলচর এলাকার আঃ কাদির মিয়ার স্ত্রী রাফি বেগম (৬০) এর ডেঙ্গু জ্বর সনাক্ত করা হয়েছে। এরমধ্যে মনির ও রাফি আক্তারকে সোনারগঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি সব রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা সুলতানা হক জানান, সোনারগাঁয়ে গত ৩১ তারিখ হতে আজ ৮ আগষ্ট পর্যন্ত সোনারগাঁয়ে মোট ৮জন রোগীর ডেঙ্গু জ্বর সনাক্ত করেছি আমরা। এরমধ্যে ২জন মহিলা ও ৬ জন পুরুষ। এদের ২জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি ৬ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এই নিউজটি শেয়ার করুন...

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution