• বিকাল ৪:৪৪ মিনিট মঙ্গলবার
  • ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা
গ্যাসহীন দিনে রান্না নিয়ে ভোগান্তীতে উপজেলাবাসী

গ্যাসহীন দিনে রান্না নিয়ে ভোগান্তীতে উপজেলাবাসী

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: ঢাকা চট্টগ্রাম মহাসড়কের আষাঢ়িয়ারচর ব্রিজের নিচে মেইন লাইনের গ্যাস সঞ্চালন পাইপের কাজ করা শনিবার ুসারা দিন গ্যাস বন্ধ রাখে তিতাস ডিস্টিভিউশন কোং সোনারগাঁ শাখা। সে জন্য তারা উপজেলার কয়েকটি স্থানে মাইকিং করে। মাইকিংয়ে বলা হয় সোনারগাঁ শাখার মোগরাপাড়া ও পিরোজপুর ইউনিয়নের কিছু এলাকার আবাসিক ও বানিজ্যিক লাইন বন্ধ থাকবে। কিন্তু মাইকিংয়ে করা কথা রাখতে পারেনি তিতাস। শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত গ্যাস বন্ধ রাখার ঘোষনা দিলেও তারা সকাল ১০টা ৫ মিনিটি পুরো উপজেলার গ্যাস বন্ধ করে দেয়। এতে চরম ভোগান্তীতে পড়ে পুরো উপজেলার জনগন। গ্যাস না থাকার করনে অনেক বাসা বাড়িতে রান্না করতে পারেনি অনেক পরিবার। সেজন্য অনেকে হোটেল থেকে খাবার কিনে এনে পরিবারকে খেতে দিতে হয়েছে। অনেকে আবার অনেক কষ্ট করে লাকলি জোগার করে ইটের উপর বসিয়ে খাবার রান্না করেছে।

শনিবার সকাল থেকে উপজেলার মোগরাপাড়া ও পিরোজপুর এলাকার কয়েকটি স্থানে গ্যাস সঞ্চালন বন্ধ থাকবে বলে মাইকিং করে তিতাস গ্যাস ডিস্টিভিউশন কোং লিঃ। তারা জানান, শনিবার সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত মোগরাপাড়া ও পিরোজপুর ইউনিয়নের কয়েকটি স্থানে গ্যাস থাকবে না। কারণ হিসেবে তারা জানান, আষাঢ়িয়ারচর এলাকায় মেইন পাইপ লাইনে সংস্কার কাজ করা হবে। কিন্তু শনিবার সকাল ১০টায় দেখা গেল এক যোগে উপজেলা সকল স্থানে গ্যাস বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তীতে পড়ে উপজেলাবাসী। দীর্ঘদিনে অভ্যাস হয়ে যাওয়া লোকজন পড়ে বিপাকে। গ্যাস না থাকায় কিভাবে তারা রান্না করবে সে চিন্তায় অস্থির হয়ে পরিবারের নারীরা। ফলে অনেকে দুরদুরান্ত থেকে কাঠ সংগ্রহ ইটের উপর চুলা বসিয়ে কোন মতে ভাত ও আলু সিদ্ধ করে দুপুরের খাবার পর্ব শেষ করেন। অনেকে আবার হোটের থেকে খাবার কিনে এনেও খাবার খান। তবে, সবচেয়ে বেশী দূর্ভোগে পড়েছে হাসপাতাল ও মিল ইন্ডাষ্টিজের মেজগুলি। সেখানে একসাথে এত লোকের খাবার রান্না করাও যেমন ঝামেলা তেমননি খাবার কিনে এনে দেয়াও ঝামেলা। তবে, তিতাসের এক রকম কান্ড জ্ঞানহীন কাজে অবাক হয়েছেন অনেকেই। তারা জানান, গ্যাস লাইনে সমস্যা হলে কাজ করবে এটা স্বাভাবিক কিন্তু তারা মাইকিং করলো কিছু এলাকা আর বন্ধ রাখলো পুরো উপজেলা এটা ঠিক না। এ ভোগান্তীর জন্য তাদের ক্ষমা চাওয়া উচিত।
সোনারগাঁও পৌরসভার চিলারবাগ গ্রামের মানিক মিয়া জানান, তিতাস মাইকিং করে বলেছে ২টি ইউনিয়নে কয়েকটি এলাকায় গ্যাস থাকবে না। আজ আমার ছেলের বৌভাত। হঠাৎ দেখি ১০টার সময় গ্যাস বন্ধ। এসময় আমি পড়ে যাই বিপাকে। এতে লোকের রান্না কিভাবে করবো। পরে অনেক দুর থেকে কাঠ কিনে এনে বাড়ীর ছাদে খাবার রান্না করি।

এ ব্যাপারে তিতাসের সাথে যোগাযোগ করা হলে তারা কোন স্বউত্তর দিতে পারেনি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution