• সকাল ৮:০৬ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
বাবুল মোশাররফ এর শোক সভায় কাঁদলেন সবাই

বাবুল মোশাররফ এর শোক সভায় কাঁদলেন সবাই

Logo


 নিউজ সোনারগাঁ ২৪ডট কমঃ সোনারগাঁয়ের বিশিষ্ট  লেখক ও সাংবাদিক বাবুল মোশাররফ এর নাগরিক শোক সভায় স্মুতি চারণ করতে গিয়ে কাঁদলেন তাঁর সহকর্মীরা কাঁদলেন সভায় উপস্থিত অতিথিরা।  সোনারগাঁও প্রেস ক্লাব এর উদ্যোগে  শনিবার বিকেলে সোনারগাঁ উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ  শোক সভা অনুষ্ঠিত হয়। সভায় বাবুল মোশাররফের স্মুতি চারণ করতে গিয়ে অনেকেই আবেগ আপ্লুত হয়ে পরেন এসময় পুরো অডিটরিয়ামে নেমে আসে পিনপতন নিরবতা। দর্শক সারিতে বসে অঝোঁরে কাঁদতে থাকেন আগত অতিথিরা।
সোনারগাঁও প্রেস ক্লাবের সভাপতি অসিত কুমার দাসের সভাপতিত্বে শোক সভায় বিভিন্ন  রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিক ও তাঁর বন্ধুবান্ধব বাবুল মোশাররফ এর  স্মৃতি চারণ করে  বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন  তেলোয়াত করেন প্রেস ক্লাবের সাবেক সদস্য মো. নূর মোহাম্মদ। পরে বাবুল মোশাররফের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভা শেষে তার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, বাবুল মোশাররফকে গত ১৫ নভেম্বর রাত ১১ ঘটিকায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ইন্তেকাল করেন।তিনি ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। নাগরিক শোক সভায় বক্তব্য রাখেন, সোনারগাঁ থানা আওয়ামীলীগের সভাপতি ও সোনারগাঁ প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া, সোনারগাঁ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ মোল্লা বাদশা, সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি,সোনারগাঁ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজি মুজিবুর রহমান, সোনারগাঁ প্রেস ক্লাবের প্রথম আহবায়ক একেএম মাহফুজুর রহমান, ইসলামী লেখক ও লালপুরী দরবার শরীফের গদীনশীল পীর মঈন চিশতি, বিএনপির নেতা ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, ইন্ডিয়া থেকে প্রকাশিত দ্যা দৈনিক ভাষ্কর প্রত্রিকার বাংলাদেশ প্রতিনিধি সাদেকুর রহমান, সোনারগাঁ প্রেস ক্লাবের সাবেক সভাপতি কাজী নূর মোহাম্মদ, প্রয়াত সাংবাদিক বাবুল মোশাররফের ভাই মোফাখার সাগর, সহ ধর্মিনী আসমা আখতারী, ছেলে সিফাতুল ইসলাম,সোনারগাঁও প্রেস ক্লাবের সাবেক সহ সভাপতি আবু বকর সিদ্দিক, কবি রহমান মুজিব, লেখক মোয়াজ্জেনুল হক, লেখক ও নাট্যকার গাজি লিয়াকত আলী, সাংবাদিক মাসুদ শায়ান, সোনারগাঁ জার্নালিষ্ট ফোরামের সভাপতি জাকির হোসেন ঝন্টু, সোনারগাঁ প্রেস ক্লাবের সহ-সভাপতি ফজলে রাব্বী সোহেল, সাধারণ সম্পাদক আল আমিন তুষার, সাংবাদিক রবিউল হুসাইন, হাসান মাহমুদ রিপন, মাহবুবুল ইসলাম সুমন, মিজানুর রহমান মামুন, আরিফুর রহমান, আমির হোসেন স্মিথ,  সোনারগাঁ থানার এসআই মাসুদ ও আবুল কালাম আজাদ প্রমুখ।

বক্তারা বলেন, বাবুল মোশাররফ একজন নির্ভিক সৎ সাংবাদিক। এ প্রজন্মে এমন মানসিকতার সাংবাদিক আর খুজে পাওয়া যাবে কি না সন্দেহ রয়েছে। তিনি ছোট বেলা থেকে সাহিত্যের প্রতি ঝোক ছিল। সোনারগাঁয়ে সাংবাদিকতার বাতিঘর ছিলেন। তিনি অনেক সাংবাদিককে হাতে ধরে সাংবাদিকতা ও সাহিত্যচর্চা শিখিয়েছেন।

সোনারগাঁ প্রেস ক্লাবের টানা পাঁচ বারের সভাপতি বাবুল মোশাররফ দীর্ঘ চারদশক ধরে সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। তিনি সাপ্তাহিক প্রতিরোধ, পাক্ষিক তারকালোক, দৈনিক জনতা, ইত্তেফাকসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক দেশ জনতা’র সোনালী সময়ে পত্রিকাটির সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করেন বাবুল মোশাররফ। সর্বশেষ সোনারগাঁ থেকে প্রকাশিত ‘সাময়িকী চারদিক’ এর উপদেষ্টা সম্পাদক ছিলেন। এক সময় তার নেতৃত্বে সোনারগাঁ প্রেসক্লাবের অগ্রসর সদস্য-সাংবাদিকরা ‘সোনারগাঁ কাগজ’ নামে একটি সাপ্তাহিক পত্রিকা বের করতেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution