• সকাল ৯:৫৪ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সোনারগাঁয়ে সরকারি দলের নেতাসহ ১৮ জনের দখলে শীতলক্ষ্যা

সোনারগাঁয়ে সরকারি দলের নেতাসহ ১৮ জনের দখলে শীতলক্ষ্যা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: দখল ঠেকাতে নদীকে জীবন্তসত্ত্বা ঘোষণা দিয়ে গত ফেব্রুয়ারিতে রায় দিয়েছে উচ্চ আদালত। রায়ে বাংলাদেশে কোনো ব্যক্তির বিরুদ্ধে নদ-নদী দখলের অভিযোগ থাকলে তাকে সব ধরণের নির্বাচনে অযোগ্য করার ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে। একই সাথে এমন অভিযুক্ত ব্যক্তিকে কিংবা প্রতিষ্ঠানকে কোনো ব্যাংক থেকে ঋণ না দেয়ার ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেয়া হয়েছে। গত ১ জুলাই প্রকাশিত এই রায়ে নদী দখলকে ফৌজদারি অপরাধ হিসেবেও চিহ্নিত করা হয়। তা সত্ত্বেও সোনারগাঁয়ে এক জনপ্রতিনিধি, শিল্পমালিক, ছাত্রলীগ নেতাসহ অনেকেই শীতলক্ষ্যা নদীর তীরবর্তী জায়গা অবৈধ দখল করে আছে।

রায়ে দখলদারদের তালিকা তৈরি করে তা প্রকাশ করার নির্দেশনাও দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় দখলদারদের তালিকা চেয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে চিঠি দেয় জাতীয় নদী রক্ষা কমিশন। তার পরিপ্রেক্ষিতে বিআইডব্লিউটিএ’র মাধ্যমে জেলা প্রশাসন দখলদারদের একটি তালিকা প্রস্তুত করে। তালিকায় কে-কী পরিমাণ কোন জায়গা দখল করে রেখেছেন তার আদ্যোপান্ত তুলে ধরা হয়েছে।

সেই তালিকায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ১৮ দখলদারকে চিহ্নিত করা হয়েছে। এই তালিকায় আছে সোনারগাঁয়ের উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল ওমর (বাবু) ও সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ। আছে শিল্প প্রতিষ্ঠান জয়া ডাইং।

জানা গেছে, এই দুই নেতা কাঁচপুর মৌজার সেনপাড়া এলাকা দিয়ে শীতলক্ষ্যা নদীর তীর ভূমির ১০০০ বর্গফুট করে জায়গা ভরাট করে দখল করেছেন। অপরদিকে জয়া ডাইং ভরাট করে দখল করেছেন ৬০০০ বর্গফুট জায়গা। দখলদারদের তালিকায় আরও আছেন কাঁচপুর মৌজার সেনপাড়া এলাকার মো. এরশাদ, মো. আসফাক, মো. লাবু মিয়া, মো. সাইফুল ইসলাম, মো. খোকন মিয়া, মো. মনজুর হোসেন, মো. মজিানুর রহমান, মো. রাসেদ, মো. নিজাম উদ্দিন, মো. জামান খান, মো. মুসলিম খান, মো. আলমগীর, মো. মিলন খান, মো. কামাল সাওদ, মো. আছমত ওরফে নানা।

নদী দখলের বিষয়ে সোনারগাঁ উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবুর মুঠোফোনের নম্বরে কল করলে তিনি মিটিংয়ে আছেন জানিয়ে পরে কল করতে বলেন। এর দুই ঘন্টা পর আবার কল করলে অন্য একজন কল করে জানান, ভাই (ভাইস চেয়ারম্যান) সাহেব মিটিংয়ে আছেন পরে কল করেন।

এ বিষয়ে একাধিকবার সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল মাহমুদের মুঠোফোনের নম্বর কল করলেও তিনি কোন সাড়া দেননি।

এ বিষয়ে বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামাল বলেন, অবৈধভাবে দখল করে কেউ থাকতে পারে নাই। আমাদের অভিযান এখনও চলছে রূপগঞ্জে। সেখানেও কাউকে ছাড় দেওয়া হয়নি। অবৈধ দখলদার মানে সে কেবলই অবৈধ দখলদার। আদালতের রায় অনুযায়ী নদীর অবৈধ দখলকারীর আলাদা কোন পরিচয় নেই। আমরা পর্যায়ক্রমে কাজ করছি। শীঘ্রই সকল অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।সূত্র: প্রেস নারায়ণগঞ্জ


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution