• বিকাল ৫:৩৫ মিনিট বুধবার
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত
স্বাস্থ্যবিধি মেনে সোনারগাঁয়ে চলছে গণপরিবহন

স্বাস্থ্যবিধি মেনে সোনারগাঁয়ে চলছে গণপরিবহন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সরকারের বেধে দেয়া স্বাস্থ্যাবিধি সোনারগাঁয়ে চলছে গণপরিবহন। আজ মঙ্গলবার সকাল থেকে মেঘনা থেকে গুলিস্থান গণপরিবহন চালু হয়েছে। তবে সকারের নির্দেশনা মোতাবেক প্রতিটি গাড়ীতে ৫০ শতাংশ সিট খালি রেখে চলছে পরিবহনগুলো। তবে লোকার গাড়ীর ক্ষেত্রে চলছে কিছুটা হযবল অবস্থা। সেখানে যাত্রীরা মানছেনা স্বাস্থ্য বিধি ও শারীরিক দুরত্ব। পরিবহন শ্রমিকরা স্বাস্থ্য বিধি রক্ষা করতে চাইলেও কিছু যাত্রী মানতে নারাজ। তারা নিজেদের সুরক্ষা করতে নিজেরাই ব্যর্থ হচ্ছে।

স্বদেশ পরিবহনের চেয়ারম্যান আব্দুর রহমান জানান, সরকারের দেয়া বেঁধে দেয়া স্বাস্থ্য বিধি মেনে আমরা গাড়ী চালাছি। প্রতিটি বাসে ৫০ শতাংশ সিট খালি রেখে ৬০ শতাংশ ভাড়া বাড়িয়ে যাত্রীদের কাছে টিকেট বিক্রি করা হচ্ছে। প্রতিটি যাত্রী উঠার সময় তাদের মুখে মাস্ক আছে কিনা তা দেখে টিকিট বিক্রি করা হচ্ছে। এছাড়া গাড়ীতে উঠার আগে সবার হাতে হ্যান্ড স্যানেটাইজার দেয়া হচ্ছে। প্রতিটি গাড়ীর ষ্টাফদের স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রয়োজনীয় মাস্ক ও সুরক্ষা সামগ্রী প্রদান করা হচ্ছে। তবে তারা জানান, অনেক যাত্রী আছে যারা এখনো সচেতন না। অনেকেই মাস্ক ছাড়াই গাড়ীতে যাতায়াত করছে চান। তাদের জন্য বাধ্যমুলক মাস্ক ব্যবহার নিশ্চিত করছি। তবে সরকার যদি পরিবহন নিয়মিত চালু রাখে সেক্ষেত্রে আমরা তাপমাত্রা মাপার মেশিনও কাউন্টার গুলোতে সরবরাহ করবো।

এব্যাপারে যাত্রীরা জানান, এভাবে প্রতি দুটি সিটের মধ্যে একজন করে বসে যাওয়ায় করোনা ঝুকি কিছুটা কমবে। একটি সিটে বসে যাওয়ায় আমরাও মনের দিক দিয়ে আরাম অনুভব করছি। তবে বাস মালিকরা যদি বাধ্যতামুলক যাত্রীদের মাস্ক ব্যবহার নিশ্চিত ও গাড়ীতে উঠার সময় জীবানুনাশক দিয়ে দেন সেক্ষেত্রেও করোনার ঝুকি কিছুটা কমবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution