• সকাল ১০:২৯ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সাড়ে চার বছরেও খোঁজ মেলেনি কাচঁপুরের ব্যবসায়ী ইসমাঈলের

সাড়ে চার বছরেও খোঁজ মেলেনি কাচঁপুরের ব্যবসায়ী ইসমাঈলের

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: 

সোনারগাঁ উপজেলার কাঁচপুর কুতুবপুর এলাকার ব্যবসায়ী ইসমাঈল অপহরনের সাড়ে চার বৎসর অতিবাহিত হলেও তার কোন সন্ধান দিতে পারেনি পুলিশ। স্থানীয় প্রশাসন তার কোন সন্ধান দিতে না পারায় প্রশাসনের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসীরা। ওই ব্যবসায়ীর অপহরনের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জানান এলাকাবাসী ও অপহৃতের পরিবারের সদস্যরা ।

মামলার বিবরনীতে জানা যায়, ২০১৪ সালের ৭ ফেব্রুয়ারী নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের পাইনাদী এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মাইক্রোবাস থামিয়ে ফিল্মি স্টাইলে ইসমাইল হোসেনকে অপহরন করা হয়। ওই ঘটনায় ইসমাইলের ছোট ভাই মান্নান মিয়া ৯ ফেব্রুয়ারী বাদি হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি অপহরন মামলা দায়ের করেন। এর পর একই বছরের ১২ নভেম্বর নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট-কে এম মহি উদ্দিনের আদালতে র‌্যাব-১১ এর চাকুরীচুত্য তিন র‌্যাব কর্মকর্তা ও ছাত্রলীগ নেতা নুরে আলম খান, আজিজুর রহমান, নাজমুল হক, আবুল হোসেন, আব্দুল কাদির, আনোয়ারুল মিয়া, শরীফ পারভেজ, শামিম মিয়া, মনির হোসেন সহ ১৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন তার ভাই মান্নান মিয়া। পরে বিচারক মামলা আমলে নিয়ে তদন্ত করে সেভেন মার্ডারের ঘটনায় প্রতিবেদনের সঙ্গে এ অপহরন মামলার তদন্ত প্রতিবেদন দিতে গোয়েন্দা পুলিশকে (ডিবি) নির্দেশ দেন।

মামলার বাদি অপহৃতের ছোট ভাই মান্নান মিয়ার দাবি, আমার ভাই ইসমাঈল হোসেন অপহরনের সাড়ে চার বছর পেরিয়ে গেলেও তার কোন সন্ধান দিতে পারেনি স্থানীয় প্রশাসন। প্রশাসনের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, প্রশাসনের দায়িত্ব হীনতার কারণেই আমার ভাইয়ের কোন সন্ধান পায়নি আমরা। আমার ভাই জীবিত থাকলে তাকে অক্ষত অবস্থায় ফেরত দেওয়ার দাবী জানান তিনি। এই ব্যাপারে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী হস্তক্ষেপ কামনা করেন তিনি। তিনি বলেন, মামলাটি বর্তমানে সিআইডি পুলিশ তদন্ত করছে। আশা করি আমরা এর ন্যায় বিচার পাব।

তিনি আরো জানান, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক হাজ্বী নুরে আলম খান, তার সহযোগী ছাত্রলীগ কর্মী আব্দুল কাদির, শামীম মিয়া কাচঁপুর কুতুবপুর এলাকায় আমার ভাই ইসমাইলের নিয়ন্ত্রনাধীন ১০/১৫টি শিল্পকারখানার ব্যবসা নিয়েই নূর আলমের সাথে আমার ভাইয়ের ব্যবসায়িক দন্ধ শুরু হয়। এর এক সপ্তাহ মধ্যেই আমার ভাই ইসমাইল হোসেনকে অপহরন করে গুম করা হয়েছে। আমার ভাইয়ের মামলার প্রধান অভিযুক্ত আসামী নূরে আলম খান প্রায দুই বৎসর এলাকা ছেড়ে গাঁ ডাকা দিলেও ফের এলাকায় এসে তার বাহিনী নিয়ে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে।

অপহৃত ইসমাইল হোসেনের স্ত্রী জোস্না বেগম জানান, আমার স্বামীকে অপহরনের সাড়ে চার বছর অতিবাহিত হলেও তাকে উদ্ধার করতে পারেনি আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আমার সন্তানেরা তার বাবার কথা জানতে চাইলে কিছুই উত্তর দিতে পারিনা আমি। তিনি বেঁেচ আছেন কিনা মরে গেছেন আমরা কিছুই জানিনা এ কথা বলে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

অপহৃত ইসমাইল হোসেনের বড় মেয়ে রেবতি মোহন কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী ঝুমুর আক্তার জানান, আমার বাবা আমাকে আদর করে ভাত খাইয়ে দিত কত আদর করত আমি কোন বায়না করলে সে সাথে সাথে সে পুরণ করত। গত সাড়ে চার বছরে একবারও আমার বাবা আমাকে আদর করেনি মা বলে ডাকেনি। আমার বেঁচে আছে নাকি কি অবস্থায় আমরা কিছুই জানি না, এই কথা বলে তিনি উচ্চ স্বরে কেঁদে উঠেন।

ইসমাইল হোসেনের ছোট ছোলে রেবতি মোহন উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র ইয়ামিন হোসেন বলেন, আমার বাবার চেহারা আমি মনে করতে পারছিনা। আমার বাবাকে কি আপনার ফিরিয়ে দিতে পারবেন?

সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট সামছুল ইসলাম ভূঁইয়া ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম জানান, আওয়ামীলীগ কর্মী ইসমাইল হোসেন অপহরণের সাড়ে চার বছরেও কোন সন্ধান দিতে পারেনি প্রশাসন। অবিলম্বে ইসমাইল হোসেনকে খুজে বের তার পরিবারের সদস্যদের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য প্রশাসনের কাছে জোড় দাবী জানান তারা।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মইনুল হক বলেন, কাঁচপুরের অপহৃত আওয়ামীলীগ নেতা ও ব্যবসায়ী ইসমাইল হোসেন অপহরনের মামলাটি জেলা সিআইডি পুলিশ তদন্ত করছে। তাকে খোজে বের করায় জন্য ইতিমধ্যেই অনেক স্থানে অভিযান পরিচালনা করা হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution