• রাত ৮:৪৯ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
মেম্বার পদে পরাজিত প্রার্থী এবার লড়বেন নৌকা প্রতিকে

মেম্বার পদে পরাজিত প্রার্থী এবার লড়বেন নৌকা প্রতিকে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আগামী ২৮ নভেম্বর সোনাারগাঁ উপজেলা ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে সোনারগাঁয়ে ৮টি ইউপিতে নৌকার প্রার্থী দিয়েছেন ক্ষমতাশীন আওয়ামীলীগ। ৮টি ইউপিতে ৪টিতে বর্তমান চেয়ারম্যান ও ৪টিতে নতুন প্রার্থিদের মনোনয়ন দেয়া হয়েছে। ৮টি ইউনিয়নের মধ্যে জামপুর ইউনিয়ন পরিষদে নৌকার মনোনয়ন পেয়েছেন জামপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ন কবির। যিনি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাধারন সদস্য (মেম্বার) পদে লড়াই করে পরাজিত হয়েছিলেন। গত নির্বাচনে মেম্বার পদে বিপুল ভোটে পরাজিত হওয়া সেই মেম্বার পদপ্রার্থী এবার জামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করবেন। জামপুরে মেম্বার পদে পরাজিত মেম্বার পদপ্রার্থী এবার নৌকা প্রতিক নিয়ে চেয়ারম্যান পদে লড়াই করবেন এটা কোন ভাবেই মেনে নিতে পারছেনা জামপুরের তৃনমুল আওয়ামীলীগের নেতাকর্মীরা।

তৃনমুল নেতাকর্মীরা জানান, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে হুমায়ুন কবির সাধারণ সদস্য পদে ফুটবল প্রতিক নিয়ে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করেন। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থি ছগির হোসেন ভুইয়া বৈদ্যুতিক পাখা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। সেই নির্বাচনে মোট ১৯শত ৬২ মধ্যে হুমায়ুন কবির পান ৭৬১ ভোট। তার সাথে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছগির আহম্মেদ ভুইয়া পান ১১শত ৩ ভোট। সেই নির্বাচনে হুমায়ুন কবির ৩৪১ ভোটে ছগির আহম্মেদ ভুইয়া কাছে পরাজিত হোন। কিন্তু এবার মেম্বার পদে পরাজিত প্রার্থীকে জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা প্রতিকে মনোনয়ন দেয়া হয়েছে।

তৃনমুল নেতাকর্মীরা আরো জানান, গত জামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতিক পেয়েছিলেন বর্তমান চেয়ারম্যান হামীম সিকদার শিপলু। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিলেন জাতীয়পার্টির প্রার্থী ও বিএনপি সমর্থিত সাবেক চেয়ারম্যান হানিফ মিয়া। সেই নির্বাচনে জাতীয়পার্টির লাঙ্গল প্রতিককে পরাজিত করে নৌকা প্রতিকে জয়লাভ করেন হামীম সিকদার। এবার জামপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হামীম সিকদার শিপলুকে মনোনয়ন না দিয়ে মনোনয়ন দেয়া হয় মেম্বার পদে পরাজিত প্রার্থীকে হুমায়ুন কবিরকে।

নাম প্রকাশ না করার শর্তে তৃনমুল কর্মীরা জানান, জামপুর ইউনিয়নে গত নির্বাচনে জাতীয়পার্টির চেয়ারম্যান প্রার্থী লাঙ্গল প্রতিকে পরাজিত হওয়ার পর জামপুর ইউনিয়নে জাতীয়পার্টির দখলে নিতে এবার সাবেক চেয়ারম্যান হানিফ মিয়াকে বাদ দিয়ে মো. মাকসুদুর আলম ভুইয়াকে জাতীয়পার্টির প্রার্থী করা হয়েছে। তারা আরো জানান, জামপুর ইউনিয়ন পরিষদে জাতীয়পার্টির প্রার্থীকে চেয়ারম্যান পদে জয়লাভ করার জন্য সুকৌশলে বর্তমান চেয়ারম্যানকে বাদ দিয়ে পরাজিত মেম্বার প্রার্থীকে নৌকার মনোনয়ন দিতে কাজ করেছে আওয়ামীলীগের একটি চক্র।

সুত্র জানায়, এক সময় জামপুর ইউনিয়ন বিএনপির ঘাটি হিসেবে প্রতি নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করতো। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে জামপুর থেকে কায়সার হাসনাত বিপুল ভোটে জয়লাভ করার পর থেকে আস্তে আস্তে বিএনপির ঘাটি ভেঙ্গে আওয়ামীলীগ দুর্গ তৈরী করেন জামপুরে। যার ফলশ্রুতিতে গত ইউপি নির্বাচনে বিএনপি সাবেক চেয়ারম্যান ও জাতীয়পার্টির প্রার্থীকে পরাজিত করে বিপুল ভোটে জয়লাভ করেন আওয়ামীলীগের প্রার্থী হামীম সিকদার শিপলু। বর্তমানে আওয়ামীলীগের দূর্গকে ভেঙ্গে দিতে হাইব্রিড কিছু আওয়ামীলীগ নেতা উঠে পড়ে লেগেছেন এবং তারা সার্থক হয়েছেন গত নির্বাচনে নৌকা নিয়ে নির্বাচিত চেয়ারম্যানকে নৌকার মনোনয়ন বঞ্চিত করে। এবার নির্বাচনে হুমায়ুন কবির নৌকা প্রতিক নিয়ে জাতীয়পাটির প্রার্থী মো. মাকসুদুর আলম ভুইয়া কাছে নিশ্চিত পরাজিত হবেন। ফলে জামপুরে আবার কর্তৃত্ব হারাবে ক্ষমতাশীন আওয়ামীলীগ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution