• সকাল ৮:৫৬ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সোনারগাঁয়ে করোনার ঝুঁকি নিয়ে তুলছে বয়স্ক ভাতার টাকা

সোনারগাঁয়ে করোনার ঝুঁকি নিয়ে তুলছে বয়স্ক ভাতার টাকা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার করোনা ভাইরাসের ঝুঁকি নিয়ে তুলতে হচ্ছে বয়স্ক ভাতার টাকা। উপজেলার বিভিন্ন সরকারি ব্যাংকের শাখায় দুই থেকে তিনশত মানুষ এক সাথে ভিড় করে এ টাকা উত্তোলন করছেন। পাশাপাশি টাকা তুলতে এসে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে ভোগান্তির শিকার হচ্ছেন এসব বয়ষ্ক ব্যক্তিরা। সোমবার দুপুরে কৃষি ব্যাংকের উপজেলার মহজমপুর শাখায় দু’শতাধিক বয়ষ্ক মানুষকে দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে এ টাকা উত্তোলন করতে দেখা গেছে।

সরেজমিনে দেখে যায়, উপজেলার জামপুর ইউনিয়নের মহজমপুর কৃষি ব্যাংক শাখায় সোমবার বয়স্ক ভাতার টাকার জন্য প্রায় দু’শতাধিক দরিদ্র মানুষ সকাল ৯ টা থেকে ব্যাংকের নিচে এসে ভিড় করে। এসময় অল্প জায়গায় গাদাগাদি করে তারা বসে থাকলেও তাদের কারো মুখেই মাস্ক ছিল না। ব্যাংকের পক্ষ থেকে হাত ধোঁয়ার কোন ব্যবস্থাও রাখা হয়নি।পরে দুপুর ১২টায় ব্যাংক কর্মকর্তরা ভাতা দেয়ার কার্যক্রম শুরু করেন।

বয়ষ্ক ভাতা নিতে আসা নুরজাহান বেগম (৭০) বলেন, সকাল ৯ টা থেকে বসে আছি কখন টাকা পাবো জানি না। প্রতিবার টাকা নিতে সকালে আসলে বিকালে যেতে হয় । দুপুরে না খেয়ে বসে থাকতে হয় । করোনার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন এসব কিছুই জানেন না।

বুরুমদী গ্রামের রাবেয়া আক্তার (৭৫) জানান, টাকা তুলতে এসে সবসময় ভোগান্তিতে পড়তে হয় । আমাদের ভাতার টাকা যদি মোবাইলের মাধ্যমে পেতাম তাহলে আমরা ভোগান্তি থেকে রক্ষা পেতাম ।

এ ব্যাপারে কৃষি ব্যাংক মহজপুর শাখার ম্যানেজার মোঃ হায়দার আলী জানান, এখানে ভাতা নিতে আসা সকলের বই জমা নেয়া হয়েছে শীট তৈরি করে টাকা দেয়া শুরু করবো। আশা করি দুইটার মধ্যে তাদের কার্যক্রম শেষ করতে পারবো। করোনা সংক্রমন রোধে ব্যাংকের এ শাখায় কোন ব্যবস্থা নেয়া হয়েছে কিনা তা জানতে চাইলে তিনি বলেন আমাদের এখানে এ ধরনের কোন ব্যবস্থা নেয়া হয়নি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution