• রাত ১১:২০ মিনিট শনিবার
  • ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ নাছির মেম্বারের পথে ছেলে রাসেল, তাকে রুখবে সাধ্যকার সোনারগাঁয়ের চাঞ্চল্যকর রাব্বি হত্যা মামলার ২ আসামি গ্রেফতার মেঘনা টোল প্লাজায় তিশা বাসে আগুন বন্দরে বকেয়া বেতনের দাবিতে ২ ঘন্টা মহাসড়ক অবরোধ,  সোনারগাঁয়ে ৩ মিষ্টির দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা সোনারগাঁয়ে নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার সোনারগাঁয়ে মাদকের টাকা লেনদেনের জেরে এক যুবককে কুপিয়ে হত্যা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাবে আলোচনা সভা সোনারগাঁয়ে আ.লীগ নেতার প্রতারণার নতুন ফাঁদ অনিয়ম ও দূর্নীতি যেন সমাজ ব্যবস্থায় স্বাভাবিক ঘটনা. জিএম কাদের কাল থেকে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব শুরু সোনারগাঁয়ে ডিম ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্স দূর্ঘটনার নিহত -১ উপজেলা নির্বাচনে ঘোড়া প্রতিকের নির্বাচন করায় গাছ কর্তন নব নির্বাচিতত উপজেলা চেয়ারম্যানকে নিয়ে এতিমদের দোয়া সোনারগাঁয়ে ট্রান্সফরমার চুরির সময় স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ আটক-৪
নোয়াগাঁও ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ, সচিব প্রত্যাহার

নোয়াগাঁও ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ, সচিব প্রত্যাহার

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:  নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের নোয়াগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামসুল আলম সামসুর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ করে জেলা প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেছেন ওই ইউনিয়নের ৮জন ইউপি সদস্য।

গতকালের বৃহস্পতিবার ৮জন ইউনিয়ন পরিষদের সদস্যের স্বাক্ষরিত অভিযোগ জেলা প্রশাসনের কার্যালয়ে দায়ের করেন। চেয়ারম্যানকে অনিয়ম ও দূর্নীতিতে সহযোগিতার করার দায়ে ঐ ইউনিয়ন পরিষদের সচিব মাহমুদা খানমকে প্রত্যাহার করা হয়েছে। অভিযোগের অনুলিপি ঢাকা বিভাগীয় কমিশনার বরাবরও প্রদান করা হয়েছে।

জানা যায়, উপজেলার নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য ১নংওয়ার্ড সদস্য মো. আাব্দুর রহিম, ৪নং ওয়ার্ড সদস্য মো.জহিরুল ইসলাম, ৫নং ওয়ার্ড সদস্য মো. সেলিম মিয়া, ৭নং ওয়ার্ড সদস্য মো. মনিরুজ্জামান মনির, সংরক্ষিত মহিলা সদস্য মিনারা আক্তার, জায়েদা ও নাছিমা আক্তার একই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুল আলম সামসুর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির লিখিত চিত্র তুলে ধরে তাদের স্বাক্ষরিত অভিযোগ জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেন। তবে অভিযোগ পত্রে এ ইউনিয়নের ৪জন ইউপি সদস্য স্বাক্ষর করেনি।

অভিযোগে ইউপি সদস্যরা উল্লেখ করেন, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের উন্নয়ন কাজের বরাদ্দকৃত শতকরা এক শতাংশ টাকা চেয়ারম্যান সঠিকভাবে বন্টন করেননি। তিনি সদস্যদের এ বরাদ্দ থেকে বঞ্চিত করেছেন। এখন পর্যন্ত সরকারি ভাতাও দেয়া হচ্ছে না। টিসিবির পন্য সঠিকভাবে বন্টন করছেন না। এগুলো তার পছন্দের লোকজনকে দেয়া হচ্ছে। এছাড়াও জন্ম নিবন্ধনের জন্য সরকারি ফি ছাড়াও অতিরিক্ত ফি আদায়, ভূয়া ওয়ারিশ সনদ দিয়ে বিপুল অর্থ হাতিয়ে নিচ্ছেন চেয়ারম্যান সামসুল আলম সামসু।

অভিযোগে তারা আরো উল্লেখ করেন, চেয়ারম্যান সামসু কোন রেজিলেশন না লিখেই সচিবের মাধ্যমে তিনি আগেই স্বাক্ষর করিয়ে নেন। এসব কর্মকান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ৮জন সদস্য জেলা প্রশাসকের কার্যালয়ে অভিযোগ দায়ের করেন।

অভিযোগকারি নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ড সদস্য মো. সেলিম মিয়া অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, আমাদের সকল অভিযোগই সত্য। অন্যায়ের প্রতিবাদ করলে চেয়ারম্যান পরিষদের ভেতরে তার ব্যক্তিগত লাইসেন্স করা পিস্তল প্রদর্শন করে আমাদেরকে ভয় ভীতি দেখিয়ে ফয়দা লুটেন।

নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। বরাদ্দের টাকা সুসম বন্টন হয়েছে। আমার কাছে সকল প্রমাণের কাগজপত্র রয়েছে।

সামসুল আলম সামশু নৌকা প্রতীকের আব্দুল বাতেন কে পরাজিত করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে জয়ী হয়েছিলেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution