• দুপুর ১২:০৯ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
নোয়াগাঁও ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ, সচিব প্রত্যাহার

নোয়াগাঁও ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ, সচিব প্রত্যাহার

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:  নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের নোয়াগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামসুল আলম সামসুর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ করে জেলা প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করেছেন ওই ইউনিয়নের ৮জন ইউপি সদস্য।

গতকালের বৃহস্পতিবার ৮জন ইউনিয়ন পরিষদের সদস্যের স্বাক্ষরিত অভিযোগ জেলা প্রশাসনের কার্যালয়ে দায়ের করেন। চেয়ারম্যানকে অনিয়ম ও দূর্নীতিতে সহযোগিতার করার দায়ে ঐ ইউনিয়ন পরিষদের সচিব মাহমুদা খানমকে প্রত্যাহার করা হয়েছে। অভিযোগের অনুলিপি ঢাকা বিভাগীয় কমিশনার বরাবরও প্রদান করা হয়েছে।

জানা যায়, উপজেলার নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের সদস্য ১নংওয়ার্ড সদস্য মো. আাব্দুর রহিম, ৪নং ওয়ার্ড সদস্য মো.জহিরুল ইসলাম, ৫নং ওয়ার্ড সদস্য মো. সেলিম মিয়া, ৭নং ওয়ার্ড সদস্য মো. মনিরুজ্জামান মনির, সংরক্ষিত মহিলা সদস্য মিনারা আক্তার, জায়েদা ও নাছিমা আক্তার একই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুল আলম সামসুর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির লিখিত চিত্র তুলে ধরে তাদের স্বাক্ষরিত অভিযোগ জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেন। তবে অভিযোগ পত্রে এ ইউনিয়নের ৪জন ইউপি সদস্য স্বাক্ষর করেনি।

অভিযোগে ইউপি সদস্যরা উল্লেখ করেন, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের উন্নয়ন কাজের বরাদ্দকৃত শতকরা এক শতাংশ টাকা চেয়ারম্যান সঠিকভাবে বন্টন করেননি। তিনি সদস্যদের এ বরাদ্দ থেকে বঞ্চিত করেছেন। এখন পর্যন্ত সরকারি ভাতাও দেয়া হচ্ছে না। টিসিবির পন্য সঠিকভাবে বন্টন করছেন না। এগুলো তার পছন্দের লোকজনকে দেয়া হচ্ছে। এছাড়াও জন্ম নিবন্ধনের জন্য সরকারি ফি ছাড়াও অতিরিক্ত ফি আদায়, ভূয়া ওয়ারিশ সনদ দিয়ে বিপুল অর্থ হাতিয়ে নিচ্ছেন চেয়ারম্যান সামসুল আলম সামসু।

অভিযোগে তারা আরো উল্লেখ করেন, চেয়ারম্যান সামসু কোন রেজিলেশন না লিখেই সচিবের মাধ্যমে তিনি আগেই স্বাক্ষর করিয়ে নেন। এসব কর্মকান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ৮জন সদস্য জেলা প্রশাসকের কার্যালয়ে অভিযোগ দায়ের করেন।

অভিযোগকারি নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ড সদস্য মো. সেলিম মিয়া অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, আমাদের সকল অভিযোগই সত্য। অন্যায়ের প্রতিবাদ করলে চেয়ারম্যান পরিষদের ভেতরে তার ব্যক্তিগত লাইসেন্স করা পিস্তল প্রদর্শন করে আমাদেরকে ভয় ভীতি দেখিয়ে ফয়দা লুটেন।

নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। বরাদ্দের টাকা সুসম বন্টন হয়েছে। আমার কাছে সকল প্রমাণের কাগজপত্র রয়েছে।

সামসুল আলম সামশু নৌকা প্রতীকের আব্দুল বাতেন কে পরাজিত করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে জয়ী হয়েছিলেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution