• সকাল ১১:৪৯ মিনিট বৃহস্পতিবার
  • ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান
নয়াগাঁওয়ে হত্যাকান্ডকে কেন্দ্র করে ফের উত্তেজনা, হামলা, ভাংচুর

নয়াগাঁওয়ে হত্যাকান্ডকে কেন্দ্র করে ফের উত্তেজনা, হামলা, ভাংচুর

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে আধিপত্য বিস্তার ও একটি কোম্পানির বালু ভরাটকে কেন্দ্র করে ৪ হত্যাকান্ডের ঘটনায় আবারো উত্তেজনা বিরাজ করছে।
গত নয় মাসে ওই গ্রামে চারটি হত্যাকান্ডের ঘটনা ঘটে। রোববার দুপুরে দুপক্ষের লোকজন ওই হত্যাকান্ড নিয়ে উত্তেজিত হয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে আলাউদ্দিনের লোকজনের বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এসময় ১০জন আহত হয়েছে। আহতদের ঢাকা  মেডিকেল কলেজ (ঢামেক) ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় আলাউদ্দিন পক্ষের মোশারফ হোসেন বাদী হয়ে অভিযোগ দায়ের করেছেন ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী এলাকাবাসীরা জানান, উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে গত ১৯ ফেব্রæয়ারী রাতে আলা উদ্দিনের সঙ্গে একই এলাকার ব্যবসায়ী সাদেকুর রহমান ওরফে সাদেক মোল্লার আধিপত্য বিস্তার ও একটি কোম্পানির বালু ভরাটকে কেন্দ্র করে দ্বন্ধ চলে আসছে। এ ঘটনায় ওইদিন রাতে আলাউদ্দিনের নেতৃত্বে ৩০/৩৫ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে ব্যবসায়ী সাদেকুর রহমান ওরফে সাদেক মোল্লার দোকানে হামলা চালায়। এ ঘটনায় ১০ জন আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে পরদিন ২০ ফেব্রæয়ারী শনিবার সকালে সাদেকুর রহমানের লোকজন একত্রিত হয়ে আলাউদ্দিন পক্ষের বাড়িঘরে হামলা চালায়। এসময় দুপক্ষের লোকজন মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ায় দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে আলাউদ্দিন পক্ষের সমর আলী, জাহিদুল ইসলাম, মাহিল উদ্দিন, মোশারফ, নুর নবী, নিলা, দেলোয়ার হোসেন, আব্দুল আলীসহ ৮ জন, সাদেকুর রহমানের পক্ষের খোরশেদ আলম, সাইদুল ইসলাম, আলী আহম্মেদ, জহিরুল ইসলাম, সুমন, শাকিল, মাহফুজ, ছোট সুমনসহ ১২ জন আহত হয়। এদের মধ্যে আলাউদ্দিন পক্ষের সমর আলী সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়ার পর মারা যান। ঘটনায় ৪দিন পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আলী আহম্মদ ও ১৩ দিন পর সাইদুল ইসলাম গত ৫ মার্চ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এছাড়াও আলাউদ্দিন পক্ষের দ্বীন ইসলামকে সাদেক পক্ষের লোকজন পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় দুপক্ষের ৫টি মামলা দায়ের করা হয়। দুপক্ষের লোকজন হত্যা মামলায় আসামী করা হয়। দীর্ঘদিন পলাতক থাকার পর গত এপ্রিল মাসে জামিনে আসে দুপক্ষের লোকজন। জামিনে আসার পর শুরু হয় দুপক্ষের মধ্যে উত্তেজনা।

এদিকে এর জের ধরে গতকাল রোববার ওই হত্যাকান্ডকে কেন্দ্র করে দুপক্ষের লোকজনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় আলাউদ্দিন পক্ষের লোকজনের বাড়িঘরে হামলা চালায় সাদেক পক্ষের লোকজন। হামলায় বাড়িঘর ভাংচুর ও লুটপাট করা হয়। এসময় ফেরদৌস, রফিক আলী, দেলোয়ার, ফরিদ আহম্মেদ, খাদিজা, মুক্তাসহ ১০জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় ২৫জনের নাম উল্লেখ করে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

সাদেকুর রহমান ওরফে সাদেক মোল্লা বলেন, আলাউদ্দিন ও তার লোকজন এলাকার শিল্প প্রতিষ্ঠানের ঠিকাদারী কাজ দখলে নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। এ ঘটনায় আমাদের কোনঠাসা করে ফয়দা লুটার জন্য আমাদের লোকজনের উপর হামলা করে। সম্প্রতি আমাদের ২জনকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে। রোববার চর বালাকি এলাকা থেকে ভাড়াটে সন্ত্রাসী এনে হুমকি দিয়ে হামলা চালিয়ে বাড়িঘরে ভাংচুর চালায়।

আলাউদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, হামলা চালিয়ে আমার আত্মীয় সমর আলী ও ভাতিজা দ্বীন ইসলামকে কুপিয়ে হত্যা করেছে। রোববার আমাদের লোকজনের বাড়িঘর ও দোকান ভাংচুর করে। এতে ১০জন আহত হয়েছে।

সোনারগাঁ থানার ওসি হাফিজুর রহমান বলেন, নয়াগাঁও গ্রামে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। এ ঘটনায় একটি অভিযোগ নেওয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution