• রাত ৯:৪৯ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
ফের সোনারগাঁয়ে দিন-দুপুরে মেঘনা নদী ভরাট

ফের সোনারগাঁয়ে দিন-দুপুরে মেঘনা নদী ভরাট

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:  গত ৩ মাস আগে মেঘনা ও এর শাখা নদী বালু দিয়ে ভরাট করার অভিযোগে বাংলাদেশ অভ্যন্তরিন নৌপরিবহন কর্তৃপক্ষ ৫টি ড্রেজার ভাংচুর চালিয়ে বালু ভরাট বন্ধ করে দেয় চররমজান সোনাউল্লাহ মৌজা মেঘনা পাওয়ার স্ট্রেশনের ৪০ বিঘা সরকারী জমির। অবৈধ ভাবে বালু ভরাটের অভিযোগে ২১ জন শ্রমিককে কারাদন্ডও প্রদান করা হয়। ৩ মাস না পেরুতেই সেই স্থানে আবার ড্রেজার দিয়ে বালু ভরাট শুরু করেছে নদী খেকোরা। দিনে দুপুুরে তারা কয়েকটি শক্তিশালী ড্রেজার দিয়ে মেঘনা নদী ও এর শাখা নদী ভরাট করছে। এ ঘটনায় বুধবার বিকেলে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

২০ মে থেকে বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্রিউটিএ) সোনারগাঁ উপজেলায় মেঘনা নদীর তীর দখল করে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদে অভিযান চালাচ্ছে। ইতিমধ্যে বিআইডব্লিউটিএর উচ্ছেদ অভিযানে কয়েকটি বড় শিল্পকারখানার সীমানা প্রাচীর ও স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ জানিয়েছে, মেঘনা নদীর দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এদিকে মেঘনা ঘাট বিদ্যুৎকেন্দ্রের পাশে চর রমজান সোনা উল্লাহ মৌজায় মেঘনা নদী ও এর শাখা নদী ভরাট শুরু হয়েছে। বুধবার সকাল থেকে দুটি ড্রেজার দিয়ে বালু ভরাট শুরু হয়। এভাবে মেঘনা নদী ও এর শাখা নদীর মুখ ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) অধিগ্রহণ করা জায়গা এবং খাস জমি ভরাট করে দখল করে নেওয়া হচ্ছে।

সরেজমিনে বুধবার সকালে চররমজান সোনাউল্লাহ মৌজা ঘুরে দেখা গেছে ২টি শক্তিশালী ড্রেজার দিয়ে বালু ফেলছে মের্সাস শাহাজালাল ট্রেডিং কোং নামের একটি বালু ভরাট ঠিকাদারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি তাদের লিজকৃত সম্পতি গজারিয়া চরবেতাগি এলাকায় বালু না ফেলে মেঘনা নদী ও এর শাখা নদীর উপর পিরোজপুর চররমজার সোনাউল্লাহ মৌজার মেঘনা পাওয়ার স্ট্রেশনের সরকারী ৪০ একর নিচু সরকারী জমিতে বালু ভরাট করছে।

এ ব্যাপারে বালু ভরাটের ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক শাহাজালাল জানান, আনলিমা পেট্রালিয়াম লিমিটেড একটি পাওয়ার স্ট্রেশন তৈরী করার জন্য এ জায়গাটি সরকারের কাছ থেকে লিজ এনেছে। সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভুমি) আমাদের জায়গা বুঝিয়ে দিয়েছে আমরা সেই জায়গায় বালু ভরাট করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার বলেন, নদী ও সরকারি জায়গা দখল করার অভিযোগ পেয়ে আমি ঘটনাস্থলে সহকারী কমিশনারকে (ভূমি) পুলিশসহ পাঠিয়েছি। অভিযানের খবর পেয়ে দখলদাররা পালিয়ে গেছে। যেসব ড্রেজার দিয়ে বালু ভরাট করছে, সেগুলো জব্দ করা হবে।’


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution