• সকাল ১১:৩৫ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী পলাশ ছিল মানসিকভাবে বিপর্যস্ত ও ৬০-৭০লাখ টাকা ঋণগ্রস্থ

বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী পলাশ ছিল মানসিকভাবে বিপর্যস্ত ও ৬০-৭০লাখ টাকা ঋণগ্রস্থ

Logo


নিউজ সোনারগা*২৪ডটকম:

বাংলাদেশ বিমানের ফ্লাইট ‘ময়ূরপঙ্খী’ ছিনতাই চেষ্টা মামলার তদন্তে এবার মিলেছে চাঞ্চল্যকর তথ্য। এ ঘটনায় নিহত নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পলাশ আহমেদ ওরফে মাহাদির মনে শুধু স্ত্রী হারানোর বিরহ নয়, বিভিন্ন লোকের কাছে ৬০-৭০ লাখ টাকা ঋনগ্রস্থ ছিল সাথে ছিল সেই খোয়ানোর বেদনা। সব মিলিয়ে মানসিকভাবে বিপর্যন্ত পলাশ এ অবস্থা থেকে বের হয়ে আসতে চেয়েছিলেন। তাই বিমান ছিনতাইয়ের মতো অদ্ভুত পরিকল্পনা করেন পলাশ।

তদন্ত করতে গিয়ে এমন চাঞ্চল্যকর তথ্য পেয়েছেন মামলার তদন্তকারী সংস্থা চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

সংস্থাটির উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, ‘এ মামলার বিষয়ে আনুষ্ঠানিকভাবে বলার মতো সময় হয়নি। তবে মামলা তদন্তে নানা ধরনের তথ্য হাতে আসছে। তথ্যগুলো যাছাই-বাছাই করা হচ্ছে।’

মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক রাজেস বলেন, মামলায় অনেক কিছুই তো উঠে আসছে। আমরা সবকিছু তদন্ত করে দেখছি। ঘটনার আগে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন পলাশ। তিনি কী কী সংকটের মধ্যে তখন ছিলেন তা আমাদের তদন্তে উঠে এসেছে। এসব তথ্য আমরা তদন্ত প্রতিবেদনে উল্লেখ করব।

তদন্ত সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, লন্ডনে পাঠানোর নাম করে বিভিন্নজনের কাছ থেকে ৬০-৭০ লাখ টাকা নিয়েছেন পলাশ। তবে তাদের কাউকে লন্ডনে পাঠাতে সক্ষম হননি তিনি। যা ভুক্তভোগীরা তদন্তে নিয়োজিত কর্মকর্তাদের জানিয়েছেন। ওই টাকা পলাশের কাছ থেকে নানা কৌশলে চিত্রনায়িকা শিমলা হাতিয়ে নিয়েছেন বলে প্রাথমিকভাবে জেনেছে তদন্ত কর্মকর্তারা। প্রভাবশালী নানা মহলে শিমলার যাতায়াতের কারণে ওই টাকা উদ্ধার করাও সম্ভব ছিল না পলাশের পক্ষে।

একদিকে ৬০-৭০ লাখ টাকা হারানো, অন্যদিকে শিমলাকে হারিয়ে দিশাহারা হয়ে পড়েছিলেন পলাশ। এসব দুঃখ, ক্ষোভ কারও কাছে প্রকাশও করতে পারছিলেন না তিনি। এমনকি পাচ্ছিলেন না উপযুক্ত প্রতিকারও। এমন অবস্থায় নাটকীয় কিছু একটা করে এ সংকটের সমাধান চেয়েছিলেন পলাশ। যার পরিপ্রেক্ষিতে তার বিমান ছিনতাইয়ের ব্যর্থ চেষ্টা।

মামলার তদন্ত সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, ‘ঘটনার কয়েক মাস আগে পাওনাদারদের কাছ থেকে আত্মগোপনে থাকতে নিজের ভাড়া বাসা ছেড়ে দেন পলাশ। নিজের বাসা ছেড়ে দেওয়ার পর শিমলার বাসা এবং বিভিন্ন হোটেলে রাতযাপন করতেন পলাশ।’

তিনি বলেন, ‘বিমান ছিনতাই চেষ্টা ঘটনার পর পলাশের কয়েকজন পাওনাদারের খোঁজ পেয়েছে তদন্ত দল। এ পর্যন্ত পাওয়া হিসাব মতে ট্রায় ৭০ লাখ টাকা দেনা ছিল পলাশের। দেনার এ পরিমাণ আরও বাড়তে পারে।’ তদন্ত কর্মকর্তারা অন্তত ১৬ জনের জবানবন্দী সংগ্রহ করেছেন। তবে তদন্তের ব্যাপারে সহযোগিতা করতে আগ্রহ দেখাচ্ছেন না পলাশের সাবেক স্ত্রী শিমলা। এরই মধ্যে তার সঙ্গে যোগাযোগের জন্য একাধিকবার চেষ্টা করা হলেও তিনি সাড়া দেননি।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি বিকালে ঢাকা থেকে উড্ডয়নের পর বিমানের ফ্লাইট ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টা করেন পলাশ আহমেদ। বিমানটি চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। বিমানটি ছিনতাইয়ের প্রচেষ্টার পর শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে প্যারা কমান্ডো অভিযান চালিয়ে জিম্মিদশা থেকে বিমানটি মুক্ত করা হয়। অভিযানেই নিহত হন ‘ময়ূরপঙ্খী’ ছিনতাই চেষ্টাকারী পলাশ আহমেদ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution