• দুপুর ২:৫৬ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সোনারগাঁয়ে অবৈধ গ্যাস বিচ্ছিন্ন করণে বাধা, মহাসড়ক অবরোধ তীব্র যানজট

সোনারগাঁয়ে অবৈধ গ্যাস বিচ্ছিন্ন করণে বাধা, মহাসড়ক অবরোধ তীব্র যানজট

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়ন কাউন্সিলের সামনে অবৈধ গ্যাস বিচ্ছিন্ন করণের প্রতিবাদে কয়েক শত নারী পুরুষ একত্রিত হয়ে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করণে বাঁধা ও টায়ার জ্বালিয়ে ১ঘন্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অববোধ করে রাখে। এতে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তীতে পড়ে এ রোডে চলাচলারত যানবাহন ও যাত্রীরা। পরে পুলিশ এসে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দিলেও যানবাহন ধীর গতির কারণে দুপুর থেকে এখন পর্যন্ত যানজট চলামান রয়েছে।

জানাগেছে, মঙ্গলবার দুপুরে তিতাস গ্যাস ডিষ্টিভিউশন কোং একটি টিম একজন নির্বাহী ম্যাজিষ্টেটের নেতৃত্ব পিরোজপুর ইউনিয়ন কাউন্সিলের সামনে অবৈধভাবে সংযোগ দেয়া গ্যাস বিচ্ছিন্ন করণের কাজ শুরু করে। গ্যাস বিচ্ছিন্ন করণের খবর শুনে পিরোজপুর ইউনিয়নের কয়েকহাজার নারী পুরুষ ঝাড়ুু ও লাঠি নিয়ে তিতাস কর্মকর্তাদের উপর হামলা করে গ্যাস সংযোগ যাতে বিচ্ছিন্ন না করে সেজন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। পরে তারা রাস্তার উপর টায়ার জ্বালিয়ে তারা মহাসড়কের উপর অবস্থান নেয়। খবর পেয়ে কাঁচপুর হাইওয়ে পুলিশ ও থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে এসে তাদের সরে যেতে বলে। এতে নারাজ হয়ে বিক্ষোভকারীরা আরো উত্তেজিত হয়ে পড়ে। এসময় তারা গ্যাস সংযোগ যাতে বিচ্ছিন্ন না করে সে জন্য পুলিশকে অনুরোধ করে। এ পর্যায়ে পুলিশ তাদের আশ্বাস মেনে নিলে গ্রামবাসী মহাসড়ক ছেড়ে যায়। গ্রামবাসীর বিক্ষোভের কারণে দুপুর থেকে মহাসড়কে দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজট পিরোজপুর কাউন্সিল থেকে মেঘনা বাউশিয়া ঘাট ও মোগরাপাড়া চৌরাস্তা থেকে মদপুর পর্যন্ত কয়েক কিলোমিটার যানজট ছড়িয়ে পড়ে  এতে চরম ভোগান্তীতে পড়ে এ রোড়ে চলাচলরত যানবাহন ও যাত্রিরা। পুলিশ যানজট নিরসনে চেষ্টা করলেও অতিরিক্ত গাড়ীর চাপে ধীর গতিতে যানবাহন চলাচল শুরু করে।

চট্টগ্রাম গামী যাত্রী ওবায়দুর জানান, দুপুর দিকে মদনপুর এলাকায় যানজটে পড়ি। এখন সন্ধ্যা ৫টা বাজে এখনও মোগরাপাড়া বাসষ্ঠ্যান্ড ক্রস করতে পারছিনা কখন যে মেঘনা সেতু পার হবো আল্লাহ জানেন।

ট্রাক চালক ইসহাক জানান, জরুরী মাল নিয়ে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্য রওয়ানা দিয়ে ছিলাম। মদনপুর না আসতেই দেখি যানজট। প্রথমে ভেবে ছিলাম মদনপুরের জ্যাম পরে শুনলাম এ জ্যাম বাউশিয়া ঘাট পর্যন্ত চলে গেছে।

এ ব্যাপারে তিতাসের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হলে তাদের কারো বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সোনারগাঁ থানার ওসি হাফিজুর ইসলাম জানান, দুপুরে অবরোধের কথা শুনে ঘটনাস্থলে এসে প্রায় ১ঘন্টা বুঝিয়ে শুজিয়ে গ্রামবাসীকে বাড়িতে পাঠিয়েছি। অবরোধের কারণে দুই পাশ্বে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে আমরা হাইওয়ে পুলিশের পাশাপাশি মহাসড়কে থেকে যানজট নিরসনের চেষ্টা করছি। এখন যানজট কিছুটা নিয়ন্ত্রণে তবে অতিরিক্ত গাড়ীর কারণে যান চলাচলে ধীরগতি হচ্ছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution