• সকাল ১০:৩৬ মিনিট বুধবার
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত
লিয়াকত হোসেন খোকার হাতেই আলোকিত হলো চরাঞ্চল নুনেরটেক

লিয়াকত হোসেন খোকার হাতেই আলোকিত হলো চরাঞ্চল নুনেরটেক

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনার বিচ্ছিন্ন দ্বীপ নুনেরটেক অফ- গ্রিট এলাকায় বিদ্যুৎতায়নের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (২০শে ডিসেম্বর) সকালে শুভ উদ্বোধন করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য,জাতীয় সেচ্ছাসেবক পার্টির সভাপতি ও নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য জননেতা লিয়াকত হোসেন খোকা। উদ্ধোধনের মধ্যে দিয়ে স্বাধীনতার পর লিয়াকত হোসেন খোকার হাত ধরে আলোতে আলোকিত হলো চারদিকে নদী বেষ্টিত সুবিধা বঞ্চিত বারদী ইউনিয়নের চলাঞ্চল নুনেরটেক।

মেঘনা নদীর মধ্যে প্রায় ২০০ বছর আগে জেগে ওঠা এ চরে বর্তমানে প্রায় ২০ হাজার লোকের বসবাস। এখানকার বেশির ভাগ মানুষ মৎস্যজীবী ও কৃষিজীবী। নুনেরটেকবাসী স্বাধীনতার পর থেকেই স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বিদ্যুতের দাবি জানিয়ে আসছিলেন। তাদের স্বপ্ন পূরণের লক্ষ্যে এমপি লিয়াকত হোসেন খোকার প্রচেষ্টায়
প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে সোনারগাঁয়ের মূল ভূখন্ড থেকে মেঘনা নদীর তলদেশ দিয়ে ৩৩ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইন টানার কাজ ইতিমধ্যে শেষ ৫৪৭ দশমিক ৮৪ একর আয়তনের এ চরে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের কাজ  শেষ করে আজ প্রথম ধাপে নুনেরটেক চুয়াডাঙ্গা, গুচ্ছগ্রাম, সবুজবাগ, টেকপাড়া, রগুনারচর, ও ডিয়ারা  গ্রামের প্রায় ১২৫২ টি পরিবারে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে এমপি লিয়াকত হোসেন খোকা বলেন ,  মাননীয় প্রধানমন্ত্রী এ প্রত্যন্ত দ্বীপে বিদ্যুৎসংযোগ দেওয়ার যে উদ্যোগ নিয়েছে তা সত্যি প্রশংসনীয়।’ সোনারগাঁয়ে অনেক জনপ্রতিনিধি এসেছেন কিন্তু স্বাধীনতার ৪৮ বছর পরও কোন জনপ্রতিনিধি এই নুনেরটেকে বিদ্যুৎ সংযোগ স্থাপন করতে পারেনি। অবশেষে আমার উদ্যোগে আল্লাহর অশেষ মেহের বানিতে মেঘনা নদী বেষ্টিত চরাঞ্চল নুনেরটেক গ্রামটিতে আজ বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে। এসময় তিনি আরো বলেন, আমার মহাজোটের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য আপনারা দোয়া করবেন , আপনাদের বিদ্যুতের কথা তার কাছে বলতেই তিনি অনুমোদন দিয়ে দিয়েছেন,আমি এই দ্বীপকে নিয়ে অনেক স্বপ্ন দেখি এই এলাকাকে পর্যটক এলাকা হিসেবে গড়ে তুলবো এবং সোনারগাঁ থেকে এখানে গাড়িযোগে আসার ব্যবস্থা করব ।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. সাইরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকার সার্বিক সহযোগিতায় মেঘনা নদীর তীরবর্তী বারদী ইউনিয়নের নুনেরটেক, চুয়াডাঙ্গা, গুচ্ছগ্রাম, সবুজবাগ, রগুনারচর, ও ডিয়ারা গ্রামে ১.৫ কিলোমিটার সাব মেরিন ক্যাবল প্রতিস্থাপনের মাধ্যমে ১৩ কিলোমিটার লাইন টেনে মোট ১২৫২টি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে৷

এসময় উপস্থিত ছিলেন, বারদী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জহিরুল হক, সোনারগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির উপমহাব্যবস্থাপক জোনাব আলী, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু নাইম ইকবাল, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক জাবেদ রায়হান জয়, অখিল মেম্বার প্রমুখ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution