• বিকাল ৩:৫৬ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সরকারের দেয়া লকডাউন মানার বালাই নেই বারদী বাজারে

সরকারের দেয়া লকডাউন মানার বালাই নেই বারদী বাজারে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস থেকে দেশবাসীকে মুক্ত রাখতে কয়েক দফা লক ডাউন ঘোষনা করে সরকার। আজ শুক্রবার সকাল থেকে ফের ১৫ দিনের কঠোর লকডাউন ঘোষনা করে সরকার। এবারের লকডাউনে বন্ধ রয়েছে নদীপড় সড়কপথ ও বিমানপথসহ দোকারপাট, কল-কারখানা ও গামের্ন্ট। সোনারগাঁ প্রশাসনের পক্ষ থেকে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছেন পুলিশসহ অন্যান্য সংস্থা। লকডাউন বাস্তবায়ন করতে শুক্রবার সকাল থেকে বিভিন্ন গুরুত্বপুর্ণ এলাকায় বসানো হয়েছে পুলিশ পাহারা। লকডাউন বাস্তবায়নে প্রশাসন কঠোর অবস্থানে থাকলে উপজেলার বারদী বাজারে সাধারণ মানুষ মানছে লক ডাউন। তারা কারণে অকারণে বের হচ্ছে বাড়ি থেকে। সেখানে মানা হচ্ছে না সরকারের দেয়া বিধি নিষেধও। যে যার ইচ্ছামতো বাজারে যাচ্ছেন বাজারে বসে চা খাচ্ছেন। দেখে বুঝার উপায় নেই এখানে লকডাউনের মতো কোন বিধি নিষেধ আছে।

সরেজমিনে বারদী বাজারে ঘুরে দেখা গেছে, সকাল থেকে মানুষ বের হচ্ছেন বাড়ি থেকে। কেউ বাজারে যাচ্ছেন কেউ বা আবার চা নাস্তা খেতে বাজারের রেষ্টুরেন্টে বসে আছেন। সিএনজি ও অটোরিক্সা চালকরা অন্যদিনের মতোই যাত্রী পরিবহনের জন্য ভীড় করছেন রাস্তার উপর। বাজারে প্রবেশ করতেই দেখা যায় মাস্ক ছাড়াই গাদাগাদি করে বাজার করছেন। ক্রেতা-বিক্রেতা কারো মুখে নেই মাস্ক মানছেনা সামাজিক দুরত্ব। যে যার যার মতো অন্য দিনের মতো বাজারে ভীড় করছেন। অপরদিকে রেস্টুরেন্টগুলোতে বসে না খাবার খাওয়ার নির্দেশনা থাকলে রেস্টুরেন্ট মালিক কিংবা ক্রেতা কেউ মানছেনা সেই নির্দেশনা। গাড়ীর চালকরাও মানছেন না সরকারের নির্দেশনা। তারা আগের মতো গাদাগাদি করে যাত্রী পরিবহন করছেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, করোনা ভাইরাস আছে কিন্তু এখানকার মানুষ সচেতন না বিধায় এ অবস্থা। এছাড়া প্রশাসনের নজরদারী না থাকার কারণে সাধারণ মানুষের চলাচলে কোন বিধি নিষেধ মানার প্রবনতা নেই এখানে। সচেতন মানুষ মনে করেন করোনা ভাইরাস মোকাবেলা প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিতিদেরও সরকারের দেয়া লকডাউন সাধারণ মানুষকে মানতে বাধ্য করতে হবে। নয়তো করোনার ভয়াবহতা আরো বাড়তে পারে বারদী এলাকাতে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution