• রাত ১:০০ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
ব্যক্তি উদ্যোগে আনন্দবাজার বেইলী ব্রিজ মেরামত

ব্যক্তি উদ্যোগে আনন্দবাজার বেইলী ব্রিজ মেরামত

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার ঐতিহ্যবাহী আনন্দবাজার বেইলী ব্রিজটি স্থানীয় ওয়ার্ড মেম্বারের উদ্যোগে মেরামত করা হয়েছে। গতকাল শনিবার রাতে কয়েকজন মিস্ত্রী দিয়ে রাতভর ব্রিজটির বিভিন্ন স্থানে ভেঙ্গে নষ্ট হয়ে যাওয়া জায়গাগুলোতে নতুন লৌহা দিয়ে মেরামত করা হয়। এতে কিছুটা হলেও ভোগান্তীর হাত থেকে রক্ষা পাবে ব্রিজটি দিয়ে চলাচলরত যাত্রী ও পথচারীরা।

স্থানীয়য়রা জানান, স্বাধীনতার পর ঐতিহ্যবাহী আনন্দবাজার এলাকায় একটি বেইলী ব্রিজ নির্মান করে বারদী নোয়াগাঁও ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় যোগাযোগ স্থাপন করা হয়। বর্তমানে এ ব্রিজটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ ও ছোট বড় যানবাহন চলাচল করে। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় ব্রিজটির বিভিন্ন স্থানে জং ধরে পাটাতন নষ্ট হয়ে গেছে। সড়ক ও জনপথ বিভাগ কয়েকবার নামে মাত্র মেরামত করলেও অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে দীর্ঘদিন ধরে পাটাতন নষ্ট হয়ে যাওয়ায় গাড়ীর চাকা পাটাতনের মধ্যে ঢুকে গিয়ে দূঘটনায় শিকার হচ্ছে। শুধু যানবাহনই নয় ব্রিজটি দিয়ে চলাচলরত পথচারীদের পা অনেক সময় ভাঙ্গা পাটাতনে ডুকে মারাত্নক দূর্ঘটনার শিকার হয়েছেন।

এ ব্যাপারে বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য নবীর হোসেন জানান, ব্রিজ দীর্ঘদিন সংস্কার না করায় ভাঙ্গা পাটাতনে গাড়ির চাকা ও  স্থানিয় পথচারী পা আটকে গিয়ে প্রায়ই দূর্ঘটনার শিকার হচ্ছে। সে কারণে স্থানীয়ভাবে আমরা ব্রিজটি মেরামতের চেষ্টা করছি। যাতে কিছুটা হলে এলাকাবাসীর দূর্ভোগ লাগব হয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution