• ভোর ৫:০৫ মিনিট বুধবার
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত

ভাই গরুর দাম কত

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সোনারগাঁয়ের পশুর হাটগুলো ইতোমধ্যে বেশ জমে উঠেছে। কোরবানীর পশু কিনতে ক্রেতারা ভিড় জমাচ্ছে নগরের পশুর হাটগুলোতে। ১০ আগস্ট শুক্রবার থেকে গরু ও ছাগলের বিক্রি অন্য দিনের তুলনায় কিছুটা বেড়েছে।

অন্যদিকে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হাট থেকে যারাই গরু নিয়ে বাসায় ফিরছেন তাদের অসংখ্যবার দিতে হচ্ছে একটি প্রশ্নের উত্তর ‘ভাই কত নিল, দাম কত?

এ বিষয়ে গরুর ব্যাপারী ও হাটের সংশ্লিষ্টরা জানান, শনিবার ও রোববার হাট থেকে গরু কিনে বাসায় ফেরার দৃশ্য বাড়বে। ফলে সোনারগাঁয়ে পথগুলোতে আরও বাড়বে গরুর পদচারণা। সেই সঙ্গে বাড়বে দাম জানার আগ্রহ। দম কত, কত নিল, কত দিয়ে কিনলেন – এমন সব প্রশ্ন।

উপজেলা মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ৫ থেকে ৬ জন মিলে একটি গরু নিয়ে ছুটছেন। বিশালদেহী গরুটি সামলাতেই সঙ্গে থাকা সকলের অবস্থা কাহিল। এর মধ্যে কয়েক কদম পর পরই আশপাশ থেকে প্রশ্ন আসছে গরুর দাম নিয়ে। কখনও অই গরু কত, কত দিয়ে কিনলেন। সঙ্গে থাকা একজন উত্তর দিলেন, ১৭৫ হাজার।

তিনি জানালেন, গরু কেনার পর থেকে এ প্রশ্নের যে এভাবেই ‘দাম কত’র উত্তরও দিতে হয় গরুর সঙ্গে থাকা লোকদের। এ যেন ঈদুল আযহার আগে সব বছরের কমন দৃশ্য।

সাধারণত হাট এলাকার বাজার থেকে কোনো পণ্য বা জীবজন্তু কিনলে রাস্তাঘাটে দাম জানার প্রশ্ন কমই পাওয়া যায়। কিন্তু ঈদের আগে গ্রাম কিংবা শহর, সব জায়গাইতে দাম জিজ্ঞাসা করার একই চিত্র দেখা যায়।

শুধু রাস্তায় নয় কোরবানীর হাটেও প্রথমদিকে ক্রেতারা গরু কেনার চেয়ে দামই বেশি জিজ্ঞাসা করেন।আনন্দবাজারের হাটের গরু বিক্রেতা সামেদুল ইসলাম বলেন, হাটের আসার পর থেকে মানুষ শুধু দাম জিগায়া গেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution