• রাত ১১:০১ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
সোনারগাঁ সাহাপুর ব্রিজের মাঝখানের একাংশ ভেঁঙ্গে খালে

সোনারগাঁ সাহাপুর ব্রিজের মাঝখানের একাংশ ভেঁঙ্গে খালে

Logo


সোনারগাঁ সাহাপুর ব্রিজের মাঝখানের একাংশ ভেঁঙ্গে খালে

নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সাহাপুর এলাকার ব্রিজের মাঝখানের একাংশ ভেঙ্গে গেছে। ব্রিজটির বাকি অংশের ফাটল ধরেছে। যে কোন সময় ভেঁঙ্গে যেতে পারে। গত দুদিন আগে একটি কোম্পানীর মালবাহী ট্রাক ব্রিজটির উপর দিয়ে পারাপার হওয়ার সময় ব্রিজটি ভেঁঙ্গে নিচে পড়ে যায়। তবে ভাগ্যভাল মালবাহী ট্রাকটি অল্পের জন্য বেঁচে যায়।

স্থানীয়রা জানান, প্রায় তিন যুগ আগে সেতুটি নির্মান করা হয়েছিল স্থানীয় লোকজনের চলাচলের জন্য। কিছু রড আর ইটের খোয়া দিয়ে কোন মতে সেতুটি নির্মাণ করা হয় স্থানীয়দের চলাচলের জন্য। সে জন্য ব্রিজটির নিরাপত্তার জন্য বানানো দুপার্শ্বের রেলিং অনেক আগেই খসে পড়ে গেছে। ফলে অনেকদিন ধরেই ব্রিজটি ঝুঁকিপুর্ন অবস্থায় দাড়িয়ে আছে। গত তিন বছর বৈদ্যেরবাজার ঘাটে মাসফিট ও মেরিন শিপইয়ার্ড নামের দুটি শিল্প প্রতিষ্ঠান নির্মান করা ফলে কোম্পানীর ভারি মালামাল পরিবহন কারণে ব্রিজটি দিনে দিনে আরো ঝুঁকিতে পড়ে। গত তিনদিন আগে কোম্পানীর মালামাল নেয়ার সময় হঠাৎ করে ব্রিজের মাঝখান দিয়ে (ঘাটে যেতে) উত্তর অংশের অনেকখানী ভেঁঙ্গে নিচে যায়। ভাগ্যক্রমে মালবাহি ট্রাকটি নিরাপদে ব্রিজটি পার হয়ে যায়। বর্তমানে ব্রিজটির মাঝখান দিয়ে ফাটার বড় চির ধরেছে। যে কোন সময় বাকি অংশ ভেঙ্গে নিচে পড়ে যেতে পারে। স্থানীয়রা ব্রিজটি ভাঙ্গা অংশে একটি কাপড় দিয়ে ভাঙ্গার অংশটি চিহৃিত করে দিলেও জীবনের ঝুঁকি নিয়ে এখনো ছোট ছোট যানবাহন চলাচল করছে।

স্থানীয় বাসিন্দা নারায়ণ জানান, তিনি জম্মের কয়েক বছর পর এখানে এ সেতুটি নির্মান করা হয়।এর আগে মানুষ সাকো দিয়ে খাল পারাপার হতো। মেঘনা নদীর কাছাকাছি হওয়ায় খালটিতে প্রচুর স্রোত ছিল কিন্তু বর্তমানে খালের মুখটি স্থানীয় দখলদাররা দখল করে দেয়ায় খালটি প্রায় মৃত অবস্থায় রয়েছে। বর্তমানে খালের উপর যে সেতুটি রয়েছে সেতুটি রয়েছে সেটি দিয়ে মেঘনা আড়াইহাজারসহ বিভিন্ন উপজেলার মানুষসহ কয়েক হাজার লোক চলাচল করে। গত কয়েক বছর ধরে স্থানীয় কোম্পানীর মালবাহি ট্রাক ও কভার্ডভ্যান চলাচল করার ফলে ব্রিজটি ঝুঁকিপুর্ন হয়ে উঠে। এছাড়া বহু বছর আগে ব্রিজটি নির্মাণ করায় তেমন মজবুত ভাবে সেতুটি তৈরী করা হয়নি। কোন মতো রড় আর ইটের খোয়া দিয়ে নির্মান করা হয়েছে। ফলে অনেক আগেই ব্রিজের দুপার্শের রেলিং ভেঙ্গে গেছে। তিনি দাবি করেন, ব্রিজটি বর্তমানের যে অবস্থায় রয়েছে তাতে যে কোন মুর্হুতে ভেঙ্গে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution