• রাত ১২:৪৩ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
অনুমোদনহীন মাইকের তীব্র শব্দ দূষণে অতিষ্ঠ জনজীবন, প্রশাসন নিরব !

অনুমোদনহীন মাইকের তীব্র শব্দ দূষণে অতিষ্ঠ জনজীবন, প্রশাসন নিরব !

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁয়ের অনুমোদনহীন মাইকের প্রচার প্রচারনায় তীব্র শব্দ দূষণের কারনে জন জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। আসন্ন ঈদকে সামনে রেখে একদিকে গরুর হাট অন্যদিকে মার্কেট, রেস্টুরেন্ট ও শপিংমল গুলোয় ক্রেতা আকৃষ্ট করতে রাতদিন চলছে প্রচার প্রচারণা। মাইকের এমন উচ্চ শব্দে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠলেও রহস্য জনক কারনে প্রশাসন নিরব। এর প্রতিকার চেয়েছে স্থানীয় এলাকাবাসী ও বিপনী বিতানগুলোর মালিকরা। তবে প্রশাসন বলছে, কোন রকম অনুমতি ছাড়াই কতিপয় ব্যক্তি তাদের প্রভাব খাটিয়ে শব্দ দূষণ করে যাচ্ছে।

মঙ্গলবার সরেজমিনে সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় গিয়ে দেখা যায়, চৌরাস্তার কলেজ রোডের মাথায় দুটি গেইট করে মাইক লাগিয়ে গরুর হাটের প্রচারনা চালাচ্ছেন ইজারাদার। চৌরাস্তা ছাড়াও এই হাটের মাইক লাগানো হয়েছে আশে পাশের আরো অনেক এলাকায়। এছাড়া আল মদিনা একটি শপিং কমপ্লেক্সে গত ৪ মাস যাবৎ মাইক লাগিয়ে প্রচারনা করতে গিয়ে ঘুম হারাম করেছেন আশপাশের কয়েকটি গ্রামের মানুষের। স্থানীয় জানান, আল মদিনা শপিং কমপ্লেক্সটি উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সীর বিয়াইয়ের সেজন্য তিনি কাউকে তোয়াক্কা না করে দিনের পর দিন শব্দ দূষন করছে। এদিকে, ঈদুল আযহাকে সামনে রেখে মোগরাপাড়া চৌরাস্তার ঈশাখাঁ মোবাইল মার্কেটের ২তলায় অবস্থিত প্লাস পয়েন্ট নামক একটি বিপুনী বিতান ও স্টার হোটেল নামে নতুন চালু হওয়া একটি রেস্টুরেন্ট সাউন্ডবক্স লাগিয়ে ক্রেতা আকর্ষনের চেষ্টা করছে। আশে পাশের দোকানী ও অফিসের লোকদের অভিযোগ, অনেকদিন থেকেই স্টার রেস্টুরেন্টের বিভিন্ন খাবারের ম্যানুর নাম শুনতে শুনতে তাদের কান ঝালাপালা হয়ে পড়েছে এজন্য তাদের দৈনদিন কাজকর্মও ব্যাহত হচ্ছে । রেস্টুরেন্টের মালিক উপজেলা যুবলীগের সভাপতি হওয়ায় কেউ কথা বলতে সাহস পায়না। কেউ কেউ অনুরোধ করলেও কাজে আসে নাই।

একজন পথচারী জানান, এমনিতেই চৌরাস্তা একটি ব্যস্ততম এলাকা। প্রচুর মানুষের সমাগম ঘটে। তাছাড়া ঢাকা চট্টগ্রাম হাইওয়ে, বাসস্ট্যান্ড হওয়ায় সারাদিন গাড়ির হেল্পারদের ডাকাডাকি, গাড়ির হর্ণের উচ্চ শব্দ, চলাচলের তীব্র আওয়াজে সহনীয় মাত্রার অনেক বেশি মাত্রায় শব্দ দূষন হয়।

বুধবার ৮ আগস্ট বিকাল ৫ টায় চৌরাস্তা জামে মসজিদের খাদেম মোঃ আল আমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি সভাপতির নির্দেশে ছেলেটি হাড়িয়ে যাওয়ার বিষয়ে মসজিদের মাইকে মাইকিং করেছি। কিন্তু আশপাশের মাইকে উচ্চ শব্দে ছেলে হারানোর খবরটি সাধারণ মানুষের কানে পৌচ্চাইনি।

এ ব্যাপারে, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, মোগরাপাড়া এলাকায় মাইক বাজানোর জন্য কেউ প্রশাসনের অনুমতি নেয়নি। জনগণের চলাচলে অসুবিধা হলে এসবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution