• সন্ধ্যা ৭:৩৬ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা

থমথমে করবরে কনকাতে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সকাল আটটা বাজার আগেই কনকার সামনে ভিড় করতো নারী-পুরুষসহ ৫ শতাধিক শ্রমিক। সবার হাতেই থাকতো একটি খাবারের বাটি। হাতে গলায় আইডি কার্ড ঝুলিয়ে একে একে নিরাপত্তা কর্মীদের দেখিয়ে প্রবেশ করতো তারা। আবার বিকেলে ছুটির সময়ও বেররুতো হইহুল্লা করে। কে কার আগে ফ্যাাক্টরী ছাড়ে বাড়িতে যাবে। যেখানে গত ২ বছর ধরে শ্রমিকদের কলতাতে মুখরিত ছিল কনকা ফ্যাক্টরীটি সেখানে আজ সুনশান নিরবতা। কয়েকজন নিরাপত্তা কর্মী ছাড়া দেখা মিলছেনা কারোই। মাঝে মধ্যে ফ্যাক্টরীটির কিছু কর্মকর্তা ও আইন শৃঙ্থলা বাহিনীর লোকজন প্রবেশ করছেন তদন্তের স্বার্থে। তবে অনেক শ্রমিক আসছেন তাদের রুটি রোজগারের ফ্যাক্টরীটি দেখতে। কবে আগের মতো ফিরবে তাদের স্মৃতি বিজরিত কর্মস্থলটি।

গত রবিবার সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ করেই উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সাদিপুর এলাকায় অবস্থিত কনকা নামের একটি ইলেকট্রকনিক্স ফ্যাক্টরীর ৩য় তলায় আগুনের সুত্রপাত হয়। মুর্হুতের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পুরো ফ্যাক্টরীতে। ফায়ার সার্ভিসের ১২ টি ইউনিট ও ২ টি বেসরকারী ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। কিন্তু ফ্যাক্টরীটির মুল ফটক নির্মানাধীন ছিল বিধায় কোন ফায়ার সার্ভিসের ইউনিট প্রবেশ করতে না পারায় পুরো ফ্যাক্টরীটি পুড়ে ছাই হয়ে যায়। 

নিরাপত্তাকর্মী ও শ্রমিকরা জানান, রবিবার সকাল সাড়ে ১০টার দিকে যখন শ্রমিকরা টি ব্যাক শেষ করে ফ্যাক্টরীতে প্রবেশ করছিলেন তখন বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আগুনের সুত্রপাত ঘটে। আগুন লাগার সাথে সাথে শ্রমিকরা নিরাপদে বেরিয়ে আসতে পারলেও ২ জন শ্রমিক আহত হয়।

কর্তৃপক্ষ জানান আগুনে তাদের ফ্যাক্টরীতে থাকা কয়েক হাজার ফ্রিজ ও অন্যান্য সামগ্রীর ক্ষতি হয়েছে যার মুল্য হাজার কোটি টাকা।

ফাযার সার্ভিসের কর্মকর্তারা জানান, খবর পেয়ে তারা ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে ছুটে এসে আগুন নিয়ন্ত্রন করার চেষ্টা করেছেন কিন্তু ফ্যাক্টরীটির মুল ফটক বন্ধ ও অন্যপাশগুলো লোহার বেড়া দিয়ে বন্ধ থাকায় আগুন নিয়ন্ত্রনে আনতে অনেক সময় লেগেছে। তবে কি কারনে আগুন লেগেছে তা তারা তদন্ত শেষ হবে বলতে পারবেন বলে জানিয়েছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution