• রাত ৮:০৬ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
দ্রুত গতিতে চলছে মোগরাপাড়া ফুটওভার ব্রিজের সংস্কার কাজ

দ্রুত গতিতে চলছে মোগরাপাড়া ফুটওভার ব্রিজের সংস্কার কাজ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকার ফুটওভার ব্রিজটি ঝুঁকি পূর্ন ঘোষনা করার পর পূর্ন মেরামতের কাজ হাতে নেয় সড়ক ও জনপথ বিভাগ। এ উপলক্ষে গত ৯ মে ফুটওভার ব্রিজটি জনগনের চলাচলের জন্য বন্ধ ঘোষনা করা হয়। বন্ধ ঘোষনার গত কয়েকদিন আগে থেকে ব্রিজটি সংস্কার শুরু হয়েছে।

জানাগেছে, গত এক বছর ধরে মহাসড়কের উপর দিয়ে চলাচলরত বিভিন্ন পন্যবাহি ট্রাক ও লরি অধিক উচ্চতা সম্পুন মালামাল পরিবহন করায় মোগরাপাড়া চৌরাস্তা এলাকার ফুটওভার ব্রিজটির পিলারের কয়েকটি স্থানে নাট ও স্কু ছুটে ফাটলের সৃষ্টি হয়েছে। এতে মারাত্মক ঝুঁকিতে পড়েছে ব্রিজটি। এছাড়া ব্রিজটিতে ফুটওভারের ব্যবহার করা লৌহার পাটাতনগুলোও জ্বালা ছুটে গিয়ে উচু নিচু হয়ে গেছে। জনসাধারন চলাচলের সময় কটকট করে বিকট শব্দ করে। এমতাবস্থায় আমাদের সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রকৌশলীরা ব্রিজটিকে ঝুঁকিপুর্ন ঘোষনা করে। ঝুঁকিপুন ব্রিজটি সংস্কারের জন্য (৯ মে) বুধবার দুপুর থেকে অনুষ্ঠানিক ভাবে বন্ধ ঘোষনা করা হয়। ফলে জনসাধারনের চলাচলের জন্য লিজা পাম্পের পাশ দিয়ে মহাসড়কের উপর একটি জেব্রা ক্রসিং করে দেওয়া হয়েছে। যতদিন পর্যন্ত ফুটওভার ব্রিজটি সংস্কার সর্ম্পূন না হয়ে ততদিন পর্যন্ত বিকল্প পথ ব্যবহার করার জন্য জনসাধারনকে অনুরোধ জানিয়েছেন সড়ক ও জনপথ বিভাগ।

এ ঘোষনার পর গত কয়েকদিন হতে অধিক ক্ষমতা সম্পুন ক্রেন দিয়ে ব্রিজের পাটতনগুলো উঠিয়ে তা পূর্ন মেরামত চলছে। চলছে ঘষা মাজা ও জ্বালাইয়ের কাজ। সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে আগামী ঈদকে সামনে রেখে দিনে রাতে ঝুকিপুন ফুটওভার ব্রিজটি কাজ চলছে। আগামী ঈদের আগে জনগনের চলাচলের জন্য খুলে দেওয়া হবে। এদিকে, ফুট ওভার ব্রিজের কাজ করায় চারটি লেনের মধ্যে দুটি লেন বন্ধ করা হয়েছে। এজন্য মহাসড়কে কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution