• দুপুর ২:০৮ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সনমান্দি পশ্চিমপাড় পুরান সেতুতে ধস, ঝুঁকি নিয়ে ৭ গ্রামের মানুষের চলাচল

সনমান্দি পশ্চিমপাড় পুরান সেতুতে ধস, ঝুঁকি নিয়ে ৭ গ্রামের মানুষের চলাচল

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নের বাংলাবাজার পশ্চিমপার্শের পুরান সেতুটির একপাশ হটাৎ করে ধসে পড়েছে। আজ সকাল বেলা হঠাৎ করে সেতুটির একপাশ ভেঙ্গে পড়ে। ধসে যাওয়ার সময় মানুষ চলাচল না করায় কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন স্থান ীয়রা।

বাংলাবাজারবাসী জানান, উপজেলা সনমান্দি বাংলাবাজার পশ্চিমপাশের লোক জনের চলাচলের জন্য ১৯৪৭ সালে একটি কাঠের সেতু নির্মান করা হয়। পরে সেতুর দুই পাশে কালভার্ট  নির্মাণ করা হয়। পরে সেই কালভাটের উপর ঢালাই করে সেতুটি  পাকা করা হয়। সেই সময় সেতুটি নির্মাণ করা হয় শুধু এসব এলাকার লোকদের যাতায়াতের জন্য। সময়ের পরিবর্তনে লোকসংখ্যা বাড়লেও সেতু্টি জনগনের দাবির পরও নতুন করে নির্মাণ করা হয়নি। বিভিন্ন সময় সংসদ সদস্যরা প্রতিশ্রুতি দিলেও সেতু্টি নির্মাণের কোন প্রদক্ষেপ নেয়া হয়নি। ফলে সেতুটির বিভিন্ন স্থানে ফাটলের সৃষ্টি হয়। তবে, এলাকাবাসীর দাবির মূখে গত অর্থ বছরে সেতুটি ভেঙ্গে নতুন সেতু নির্মাণ করার জন্য দরপত্র আহবান করা হয়। পরে বর্তমান সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কিন্তু বর্ষাকাল চলে আসার কারনে সেতুটির কাজের কোন অগ্রগতি হয়নি। ফলে ফাটলকৃত স্থানগুলোর কারণে সকাল বেলা হঠাৎ করে সেতুর একটি পাশ ভেঙ্গে  পড়ে যায়।

জিয়াউল হক নামের স্থাণীয় এক ব্যক্তি জানান, এ সেতুটি দিয়ে সনমান্দি পশ্চিমপার্শের চরলাল, গিরদাইন, ঈমানেরকান্দি, ভাটিচর, ভানিয়াতলা, মাঝেরচর, সিংহের হিসাসহ ৭টি গ্রামের প্রায় ৩/৪ হাজার মানুষ এই সেতুটি দিয়ে জীবনের ঝুকি নিয়ে দীর্ঘদিন যাবত চলাচল করত। আজ সকালে হটাৎ করে সেতুটির একটি পাশ ধসে খালের উপর পড়ে যায়।,

এব্যাপারে মাইক্রো ইন্টারন্যাশনাল এন্টারপ্রাইজের ঠিকাদার আবু নাঈম ইকবাল জানান, সেতুটি নতুন করে নির্মাণের জন্য দরপত্র আহবান করা হয়েছে। আমাদের কোস্পানী দরপত্রের মাধ্যমে সেতুটির নির্মাণ কাজ পেয়েছে। বর্ষা মৌসুম শেষ হলেই সেতুটির কাজ শুরু হবে।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution