• রাত ৩:০৫ মিনিট বুধবার
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত
সোনারগাঁয়ে যৌন নিপীড়নের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন ড.সেলিনা

সোনারগাঁয়ে যৌন নিপীড়নের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন ড.সেলিনা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ
সোনারগাঁঁয়ে যৌন নিপীরণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন সুপ্রীমকোর্টের অাইনজীবি ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের অাইন বিভাগের চেয়ারম্যান ড.সেলিনা আক্তার। সেই সঙ্গে সোনারাগাঁয়ের কোন নারী যৌন নিপীরণের শিকার হলে বিনামূল্যে আইনী সহায়তা প্রদানের ঘোষণা দেন তিনি।

সকালে সোনারগাঁয়ে দৌলতপুর ইসলামিয়া দাখিল মাদরাসায় সামাজিক সংগঠন ‘প্রজন্ম সোনারাগাঁও’ আয়োজিত শিক্ষার্থীদের নিরাপত্তায় শিক্ষকদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় তিনি এ ঘোষণা দেন।

বলেন, ছাত্র শিক্ষকদের সম্পর্ক অত্যন্ত মধুর এবং সম্মানজনক।

অনুষ্ঠানে সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেন জিন্নাহ বলেন, অামাদের কাছে শিক্ষকদের মর্যাদা অনেক উচুতে, কিন্তু কিছু দুস্কৃতিকারীর কারনে সারাদেশে এই সুনাম ক্ষুন্ন হচ্ছে।

মাদরাসার এই সু্নাম ধরে রাখতে হবে। কোন রাখনেই সেই সুনাম ক্ষুন্ন হতে দেয়া হবেনা। তিনি দৌলতপুর মাদরাসায় অভিযোগ বাক্স খোলার নির্দেশ দেন। এবং শিক্ষার্থীদের সেই খানে গোপনভাবে সেখানে অভিযোগ দেয়ার নির্দেশ দেন। তাহলে সেই অালোকে ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দেন।

সভায়, সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘ব্রাইট সোনারাগাঁ ‘ এর সভাপতি আকতার হাবিব বলেন, সচেতনতার প্রথম ধাপ শুরু করতে হবে নিজের থেকে। শিক্ষকদের পাশাপাশি ছাত্রছাত্রীদের নিজেদেরও সমাজের অন্যায় আচরণের বিরুদ্ধে সচেতন এবং সোচ্চার হতে হবে। উচ্চ শিক্ষিত হয়ে স্বনির্ভর হয়ে নিজের, সমাজের ও পরিবারে সুরক্ষায় দাড়াতে হবে। সহপাঠি বা প্রতিবেশীর প্রতি সদয় থেকে তাদের বিপদে পাশে দাঁড়াতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রজন্ম সোনারগাঁও এর সাধারণ সম্পাদক রবিউল হুসাইন। তিনি বলেন, মাদরাসায় শিক্ষিতরা সমাজের অনেক উচু স্তরের সম্মানীয় মানুষ। মাদরাসা থেকে পাশ করে অনেকেই প্রশাসনসহ সমাজের বিভিন্ন জায়গায় গুরুত্বপুর্ন ভুমিকা রাখছে। নতুন প্রজন্মকে মাদক, ইভটিজিং থেকে বিরত থাকার অনুরোধ করে, সমাজকে সুন্দর করতে শিক্ষক শিক্ষার্থীদের অারে জোরালোভাবে ভুমিকা রাখার অাহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে দৌলতপুর ইসলামিয়া দাখিল মাদরাসান সুপার মাওলানা মোস্তফা কামাল, সহকারি শিক্ষক দেলোয়ার হোসেনসহ অন্যরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, প্রজন্ম সোনারগাঁও এর সদস্য সেলিম হোসেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution