• রাত ১২:১৫ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
উপজেলার ৩টি ইউনিয়নের জন্য নয়াপুর মাঠে সংগ্রহ করা হবে করোনার নমুনা

উপজেলার ৩টি ইউনিয়নের জন্য নয়াপুর মাঠে সংগ্রহ করা হবে করোনার নমুনা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম : সারা দেশের ন্যায় সোনারগাঁতেও হুহু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে সচেতন মহল মনে করেন, টেষ্টের অভাবে অনেক করোনা রোগী সণাক্ত সম্ভব হচ্ছেনা। তবে এবার খুশির সংবাদ নিয়ে এসেছেন সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম। সাদিপুর, জামপুর, কাঁচপুর ইউনয়নের মানুষের জন্য নয়াপুর মাঠে বসানো হবে কোভিড-১৯ এর স্যাম্পল সংগ্রহ বুথ।

ইতোমধ্যে আবেদনে স্বাস্থ্যমন্ত্রীর শুপারিশও করেছেন। এখন স্বাস্থ্য অধিদপ্তরের চুড়ান্ত অনুমোদন পেলেই বসবে বুথ। যার ব্যবস্থাপনাঢ থাকবে উপজেলা প্রশাসন।

অনুমোদন পেতে প্রশাসনের সাথে কাজ করছেন, সাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা  স্থানীয় যুবক রুহুল আমিন।

রুহুল আমিন বলেন, ইউএনও সাহেবের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা এখানে একটি বুথ বসানোর চেষ্টা করছি। এখানে নমুনা কালেকশন বুথ স্থাপন করতে পারলে উপজেলার ৩টি ইউনিয়নের কয়েক হাজার মানুষ মরনব্যাধী করোনা ভাইরাসের নমুনা পরিক্ষা করতে সহজ হবে।

১০টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে সোনারগাঁ উপজেলা একটি বিস্তৃত এলাকা। এখন শুধুমাত্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে নমুনা সংগ্রহ করায় একদিকে যেমন প্রশাসনের পক্ষে হিমসিম খেতে হচ্ছে, অন্যদিকে জামপুর, কাঁচপুর ও সাদিপুর ইউনিয়ন ৩টি দুরে হওয়ায় ভোগান্তি পোহাতে হচ্ছে এসব এলাকার মানুষকে। এছাড়া করোনা উপসর্গ নিয়ে উপজেলায় যেতে অনেক মানুষের সংস্পর্শে আসতে হয় এতে আরো লোক সংক্রমিত হওয়ার ঝুকিও বেড়ে যায়। এইসব বাস্তবতা তুলে ধরে স্বাস্থ্য অধিদপ্তরে আবেদন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম বলেন, নয়াপুর মাঠে বুথটি স্থাপন করা গেলে অনেক মানুষের ভোগান্তি দূর হবে। সপ্তাহ খানেকের মধ্যেই এটি স্থাপন করা সম্ভব হবে বলে তিনি আশা করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution