• দুপুর ২:১৪ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
এশিয়ান হাইওয়ের পাশে নয়াপুর মাঠে অবৈধ গরুর হাটের প্রস্তুতি

এশিয়ান হাইওয়ের পাশে নয়াপুর মাঠে অবৈধ গরুর হাটের প্রস্তুতি

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের পাশে নয়াপুর সম্মেলন মাঠে ইজারা ছাড়া অবৈধ গরুর হাট বসানোর অভিযোগ উঠেছে। সাদিপুর ইউনিয়নের ক্ষমতাশীল ও বিরোধী দলের নেতারা কোন ইজারা ছাড়াই মাঠে হাট বসানোর জন্য সকল প্রস্তুতি সর্ম্পূণ করেছেন। ইজারা ছাড়া হাট বসানোর ঘটনাকে কেন্দ্র করে ক্ষোভ বিরাজ করেছে এলাকাবাসী ও অন্য হাটের ইজারাদারদের মধ্যে।

জানাগেছে, ঈদে ঘরমুখো মানুষ যাতে মহাসড়কে যানজটের কবলে পড়ে ঘন্টার পর ঘন্টা বসে থাকতে না হয় সে লক্ষে সারা দেশে মহাসড়কের পাশে কোন পশুর হাট না বসানোর জন্য সরকারের নিষেধাজ্ঞা রয়েছে। সে জন্য গত কয়েক বছর ধরে মহাসড়কের পাশে কোন হাট বসানোর অনুমতি দেওয়া বন্ধ করে দিয়েছে সরকার। এদিকে করোনার কারণে দেশের অনেক স্থানে পশুর হাট সীমিত করা হয়েছে। সোনারগাঁয়ে গত কয়েক বছর ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ও এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক ঘেষে নয়াপুর সম্মেলন মাঠে হাট স্থগিত করেছেন সোনারগাঁ উপজেলা প্রশাসন। এদিকে এ বছর সোনারগাঁয়ে ১৭টি অস্থায়ী ও ২টি স্থায়ী পশুর হাটের ইজারা দেয় উপজেলা প্রশাসন। এর মধ্যে ১৩টি অস্থায়ী হাটের দরপত্র আহবান করেন। বাকি ৪ টি হাটের কোন দরপত্র আহবান না করায় হাটগুলো স্থাগিত রেখেছে উপজেলা প্রশাসন। স্থাগিত হাটগুলোর মধ্যে নয়াপুর এলাকা একটি। কিন্তু প্রশাসনের নির্দেশ অমান্য করে জাতীয়পার্টির নেতা এনামুল হক এনাম ও আলী আকবর গত রবিবার থেকে এশিয়ান হাইওয়ের পাশে নয়াপুর সম্মেলন মাঠে হাট বসবে বলে মাইকিং করে মাঠে হাট বাসানোর সকল প্রস্তুতি সর্ম্পূণ করেছেন।

পশুর হাট বসানোর ব্যাপারে জানতে চাইলে জাতীয়পার্টির নেতা এনামুল হক এনাম হাট বসানোর বিষয়টি অস্বীকার করে জানান আমি হাট বসাচ্ছি না। আমি আরেক জনের হয়ে হাটটি দেখাশোনা করছি।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, ইজারা ছাড়া কোন অবৈধ পশুর হাট বসতে দেয়া হবে না।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution