• রাত ৮:২০ মিনিট বুধবার
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত
সোনারগাঁবাসীকে নির্দয় নয় মানবিক হওয়ার আহবান ইউএনও সাইদুল ইসলামের

সোনারগাঁবাসীকে নির্দয় নয় মানবিক হওয়ার আহবান ইউএনও সাইদুল ইসলামের

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ প্রতিবেশীর উপর কঠোর ও নির্দয় না হয়ে মানবিক হওযার আহবান জানিয়েছেন সোনারগাঁ উপজেলা নিবার্হী কর্মকর্তা সাইদুল ইসলাম। আজ বুধবার সকালে তার নিজের আইডিতে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি লিখেন, প্রতিদিন সকাল থেকে অগনিত ফোন আসে আমার কাছে। ফোন করেই বলে স্যার ওমুক এলাকা থেকে একজন লোক এসেছে। সেই এলাকায় অনেক লোক করোনায় আক্রান্ত তাকে আপনি পুলিশে ধরিয়ে দিন নয়ত আমরা এলাকা থেকে বের করে দিব ইত্যাদি ইত্যাদি। এছাড়া যারা ১৪/২৮ দিন আগে বিদেশ থেকে এসেছে তাদেরকে নিয়ে এলাকাকাসী বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ কথাবার্তা বলে। তাদের উদ্দেশ্যে ইউএনও বলেন তাদের প্রতি এতো নির্দয় ও ভয়ংকর পরিকল্পনা করবেন না আপনারা। তিনি আরো লিখেন, মানুষের মানবিকতা একবার উঠে গেলে সেটা করোনার চেয়ে আরো ভয়ংকর রুপ নেবে। বাংলাদেশের যে কোন নাগরিকের বাংলাদেশের অভ্যন্তরে যে কোন স্থানে অবস্থান করা তার সাংবিধানিক অধিকার। দোহাই আপনাদের- মানবিক হোন। আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকুন। নিজের ঘরে থাকুন। যদি কারো মাঝে করোনা ভাইরাসের লক্ষণ আছে বলে জানতে পারেন আমাদেরকে জানান। আতংক ও গুজব ছড়াবেন না, সতর্ক থাকুন। আপনার পাশে দাঁড়াবার জন্য আমাদের সব ব্যবস্থা প্রস্তুত আছে। এসময় তিনি সবাইকে সহসশীল ও মানবিক হবার আহবান জানান। সম্প্রতি তিনি ইটালী থেকে দেশে এসে সুস্থ আছেন তারও কয়েকটি ছবি পোষ্ট করেন।

 নিম্নে ইউএনও সাইদুল ইসলামের স্ট্যাটাসটি হুবহু তিলে ধরা হলো :

“স্যার আমাদের গ্রামে একজন মিরপুর থেকে এসেছে, তাকে পুলিশ দিয়ে ধরেন স্যার প্লিজ”
কেনো সে কি করেছে?
-“কিছু করে নাই। ভাইরাস স্যার ভাইরাস”
– উনি কি অসুস্থ?
– “না স্যার,কিন্তু মিরপুরে তো অনেক ভাইরাস,তাই গ্রামবাসী তাকে বের করে দিতে চাচ্ছে!!”

সকাল থেকে এমন কল সংখ্যা ৬০টিরও বেশি!! এর মধ্যে কেউ নারায়ণগঞ্জ এর বন্দর থেকে,সদর থেকে,রূপগঞ্জ থেকে সোনারগাঁয়ে এসেছে।
এছাড়াও যারা বিদেশ ফেরত ১৪ দিন/ ২৮ দিন বা তারও বেশি সময় পার করে সম্পুর্ন সুস্থ ও স্বাভাবিক আছেন খুব জরুরি প্রয়োজনে বের হলে তাদেরকেও অনেক গ্রামবাসী সামাজিকভাবে হেয় ও হেনস্তা করছেন। প্রিয় সোনারগাঁবাসী এমনটা করবেন না প্লিজ। কাউকে জোর করে গ্রাম থেকে বের করে দেয়ার ভয়ংকর পরিকল্পনা করবেন না আপনারা। মানুষের মানবিকতা একবার উঠে গেলে সেটা করোনার চেয়ে আরো ভয়ংকর রুপ নেবে। বাংলাদেশের যে কোন নাগরিকের বাংলাদেশের অভ্যন্তরে যে কোন স্থানে অবস্থান করা তার সাংবিধানিক অধিকার। দোহাই আপনাদের- মানবিক হোন। আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকুন। নিজের ঘরে থাকুন। যদি কারো মাঝে করোনা ভাইরাসের লক্ষণ আছে বলে জানতে পারেন আমাদেরকে জানান। আতংক ও গুজব ছড়াবেন না,সতর্ক থাকুন । আপনার পাশে দাঁড়াবার জন্য আমাদের সব ব্যবস্থা প্রস্তুত আছে। আমি নিজেও ডিসেম্বর শেষ সপ্তাহে ইতালি থেকে এসেছি কিন্তু আমি সম্পুর্ণ সুস্থ আছি ভালো আছি।

আমরা দিন রাতের বেশির ভাগ সময় আপনাকে ভালো রাখতে পথে পথে ঘুরছি। কে কোথা থেকে এলো গেলো এসব নিয়ে আপনারা গোপনে চা’য়ের দোকানে জমজমাট আড্ডা দিচ্ছেন। বার বার অকারনে ঘর থেকে বের হয়ে দেখতে যাচ্ছেন বাজারে মানুষ আছে কিনা!! এসব না করে প্লিজ নিজের ঘরে থাকুন। পরিবারকে সময় দিন। নিজের জন্য নিজেকে সময় দিন। তাহলেই এই যুদ্ধে জিতে যাবো আমরা।
মনে রাখবেন আলো আসবেই…
আসতেই হবে…


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution