• সকাল ৭:০২ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সোনারগাঁয়ের প্রার্থীরা ভোটার ফেলে ছুুটছেন প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে

সোনারগাঁয়ের প্রার্থীরা ভোটার ফেলে ছুুটছেন প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
আগামী ৩১শে মার্চ সোনারগাঁ উপজেলা নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র ইতিমধ্যে সকল প্রস্তুতি শেষ করেছে উপজেলা নির্বাচন কর্মকর্তারা। এবার সোনারগাঁয়ে ১১৮টি কেন্দ্রে ৭৫০টি বুথে ভোট গ্রহন করা হবে। সোনারগাঁয়ে মোট ভোটার সংখ্যা মোট সংখ্যা প্রায় ৩ লাখ ৮ হাজার ৭১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৭ শত ১ জন, নারী ভোটার সংখ্যা ১ লাখ ৪৭ হাজার ১শত ৭০জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জসিম উদ্দিন জানান, এবার নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্ধিন্ধতা করছেন। এবার নির্বাচনে ৩ লাখ ৮ হাজার ৭১ জন ভোটারের জন্য ১১৮টি স্থায়ী কেন্দ্র ও ৭৫০টি বুথের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া প্রতিটি কেন্দ্রে ১জন করে প্রিজাইডিং এবং প্রিজাইটিং অফিসারদের সহায়তার জন্য প্রতিটি কেন্দ্র ২জন করে মোট ২শত ৩৬জন ও এছাড়া পোলিং অফিসার থাকবে ১ হাজার ৭শত ৫২জন। কে কোথায় ও কোন কেন্দ্রে দায়িত্ব পালন করবেন সেজন্য প্রত্যেককে ২০ মার্চে চিঠি প্রেরণ করা হয়েছে।

তবে, অনেকে অভিযোগ করেছেন নির্বাচন অফিস চিঠি দেওয়ার পর প্রার্থী ছুটছেন প্রিজাইডিং অফিসারদের কাছে। আবার অনেক অতিউৎসাহি প্রিজাইডিং অফিসার ছুটছেন তাদের পছন্দের প্রার্থীর কাছে বিশেষ সুবিধা নেয়ার জন্য।

নাম প্রকাশ না শর্তে কয়েকজন প্রিজাইডিং অফিসার জানান, তারা নির্বাচন অফিস থেকে চিঠি পাওয়ার পর চেয়ারম্যান প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও সমর্থরা আসছেন তাদের কাছে বিশেষ সুবিধার জন্য। এজন্য তারা নগদ অর্থসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ারও আশ্বাস দিচ্ছেন। আবার অনেক প্রার্থী বলছেন নির্বাচনে জয়ী হলে তাদের দেখভাল ও পছন্দের জায়গায় বদলীসহ রাজনৈতিক সুবিধা দেবেন বলেও জানিয়েছেন।

কয়েকজন প্রার্থী জানান, কিছু প্রার্থী সরকারী দলের মনোনয়ন পেয়ে দলের ক্ষমতা ব্যবহার করে বিভিন্ন প্রিজাইডিং অফিসারদের ভয়ভীতি প্রদর্শন করে বিশেষ সুবিধা নেওয়ার চেষ্টা করছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা জসিম উদ্দিন জানান, এমন কোন অভিযোগ আমরা পাইনি। কারো বিরুদ্ধে সুনিদিষ্ট অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution