• সকাল ৬:৫১ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
সোনারগাঁয়ে নিরাপদে সিএনজি চালানোর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার আহবান

সোনারগাঁয়ে নিরাপদে সিএনজি চালানোর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার আহবান

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলা বিভিন্ন রোড়ে চলাচলরত সিএনজি চালকদের বিশেষ প্রশিক্ষন প্রদান করেছে উপজেলা প্রশাসন। বুধবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ প্রশিক্ষনের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ আলম রূপন, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর কর্মকর্তা মোসাঃ শাহানারা আক্তার। অনুষ্ঠানে প্রশিক্ষন প্রদান করেন নারায়ণগঞ্জ বিআরটিএ’র মোটর পরিদর্শক মোঃ এমরান খাঁন।

অনুষ্ঠানে শুরুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিএনজি চালকদের উদ্দেশ্যে বলেন, আপনারা যখন গাড়ী চালান তখন যাত্রীদের নিরাপত্তা দায়িত্ব আপনাদের উপর পড়ে। আপনারা যদি নিরাপদে গাড়ী চালান তাহলে যাত্রীরা নিরাপদে গন্তব্যে পৌচ্ছাতে পারবে। আর যদি আপনারা অসর্তকতার সহিত গাড়ীটি না চালান তাহলে দেখা যাবে যে কোন সময় একটি দূঘর্টনা ঘটে একজন যাত্রী মারা যেতে পারে অথবা চিরতরে পঙ্গু হয়ে যেতে পারে। একটি দূর্ঘটনা মানে সারা জীবনের কান্না। তাই আপনার সর্তক থাকলে সড়ক দূর্ঘটনা রোধ করা সম্ভব। এসময় তিনি আত্মীয় ও বন্ধু বান্ধবের জীবনে ঘটে যাওয়া নানা সড়ক দূঘর্টনার স্মৃতি চারন করে সিএনজি চালকদেরকে বিভিন্ন ভাবে সড়ক দূর্ঘটনার কুফল বুঝানো চেষ্ঠা করেন। এসময় তিনি উপস্থিত চালকদের প্রতি আহবান জানিয়ে বলেন আপনার সর্তকর্তাও সহিত গাড়ী চালাবের, নিজেও বাঁচবেন অন্যকেও বাঁচতে সাহায্য করবেন।

পরে নারায়ণগঞ্জ বিআরটিএ’র মোটর পরিদর্শক মোঃ এমরান খাঁন সিএনজি চালানোর বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য প্রদান করে বলেন, একটি চালকের গাড়ী চালানোর জন্য সবচেয়ে জরুরী তার লাইসেন্স। তারপর গাড়ীর প্রয়োজনীয় কাগজপত্র ঠিক রাখা। এরপর সর্তকর্তার সহিত তার গাড়ীটি চালানো। কারণ সরকার ইতিমধ্যে একটি আইন করেছে একটি দূঘর্টনা ঘটার সাথে সাথে তার তদন্ত করে চালকের মৃত্যুদন্ড বিধান রেখে আইন পাশ করেছে। তাই নিজেও বাঁচুন আপরকেও বাঁচতে সহায়তা করুন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution