• দুপুর ১:২০ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
সোনারগাঁয়ে প্রাথমিক বিদ্যালয়ে প্রশ্নপত্র ফাঁস

সোনারগাঁয়ে প্রাথমিক বিদ্যালয়ে প্রশ্নপত্র ফাঁস

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

সোনারগাঁ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর দ্বিতীয় সাময়িক পরিক্ষার ইসলাম ও নৈতিক পরিক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আগামী মঙ্গলবার উপজেলার সকল বিদ্যালয়ে ইসলাম ও নৈতিক শিক্ষা পরিক্ষা হবার কথা।

জানাগেছে, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে উপজেলা সকল পরিক্ষার প্রশ্ন প্রত্র মূদ্রণ করে প্রত্যেক স্কুলের প্রধান শিক্ষকদের কাছে পৌচ্ছে দেওয়া হয়। সে নিয়ম অনুযায়ী আগষ্ট মাসের ৫ তারিখে উপজেলার প্রত্যেকটি স্কুলে প্রশ্নপত্র পাঠানো হয়েছে। ৬ তারিখ থেকে উপজেলার প্রত্যেকটি বিদ্যালয়ে পরিক্ষা শুরু হয়। সে হিসেবে ইসলাম ও নৈতিক পরিক্ষা আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হবার কথা রয়েছে। কিন্তু গত শনিবার রাতে ইসলাম ও নৈতিক পরিক্ষার প্রশ্ন উপজেলার অনেক শিক্ষার্থীর হাতে পৌচ্ছে গেছে। কিভাবে এ প্রশ্ন ফাঁস হলো এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা অফিসারও সউত্তর দিতে পারিনি।
এব্যাপারে একজন অভিভাবক জানান, ৫ম শ্রেণীর প্রশ্নপত্র ফাঁস হয়েছে শুনেছি। বিভিন্ন এলাকার তাদের প্রাইভেট শিক্ষদের মাধ্যমে শিক্ষার্থীরা নাকি তা সংগ্রহ করেছে। এছাড়া বিভিন্ন ফটোকপির দোকানেও নাকি বেচাকিনা হচ্ছে এ প্রশ্ন। ৫ শ্রেণীর ২য় সাময়িক পরিক্ষার প্রশ্ন যদি ফাঁস হয়ে যায় তাহলে এদেশে শিক্ষা ব্যবস্থার অবস্থা কি হবে বলে প্রশ্ন রাখেন অভিভাবকরা।

এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র বিশ্বাস জানান, পরিক্ষা প্রশ্ন খুবই গোপন ভাবে আমরা মুদ্রণ করে প্রত্যেকটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছে আলাদা আলাদা করে সিলগালা করে পাঠাই। প্রধান শিক্ষক পরিক্ষার কিছু সময় আগে তার সকল শিক্ষকের সামনে তা খুলে শিক্ষার্থীদের কাছে বিতরন করবে। এ প্রশ্নটি কিভাবে ফাঁস হলো তার জানি না তবে এ ব্যাপারে তদন্ত করবো। তদন্তে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম জানান, প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি আমার জানা নেই আমি প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে কথা বলে বিস্তাারিত জানাতে পারবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution