• রাত ৩:০৮ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে হাসলির নামে হরিলুট, প্রশাসন নিরব

সোনারগাঁয়ে হাসলির নামে হরিলুট, প্রশাসন নিরব

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

কয়দিন পর কোরবানীর ঈদ। ঈদকে সামনে রেখে গরুর কেনা-বেচার ধুম পড়েছে উপজেলার প্রতিটি স্থায়ী ও অস্থায়ী হাটে। এবার উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ২২টি হাটের জন্য জেলা প্রশাসকের বরাবর আবেদন করেন। এর মধ্যে জেলা প্রশাসক প্রথমে ১৪টি অস্থায়ী হাটের ইজারা দেয়। পরে বাকি ৬টি হাটের ইজারা দেওয়া হয়। এর মধ্যে ৬টি হাটের দরপত্র বিক্রি হয়েও কেউ ইজারা জন্য দরপত্র আহবান করেনি। ফলে উপজেলা প্রশাসনের পক্ষে সেই হাটগুলো খাস কালেকশনের জন্য ইউনিয়ন নায়েবদের দায়িত্ব দেওয়া হয়েছে। ইজারা ও দরপত্র আহবান করা মোট ১৯টি হাট বসছে উপজেরা বিভিন্ন স্থানে।

তবে, ক্রেতাদের অভিযোগ প্রতিটি হাটে ইচ্ছা মতো হাসলি হাঁকাচ্ছেন ইজারাদাররা। প্রতিটি হাটে হাজার প্রতি ৪/৫ টাকা হার হাসলি নিচ্ছেন তারা। এতে ক্রেতাদের মাঝে ক্ষোভ বিরাজ করেছে। তারা অনেকটা বাধ্য হয়েই হাসলি দিয়ে গরু কিনে নিয়ে আসছেন।

ক্রেতারা অভিযোগ করেন, এবার যে পরিমান টাকা হাসলি নিচ্ছেন হাট ইজারাদাররা তা সোনারগাঁয়ে এর আগে নেননি। কি কারণে তারা হঠাৎ করে হাজারে ৪/৬ টাকা নিচ্ছেন তার বলতে পারছেনা। আবার অনেকে গরু কিনে টাকা শেষ হয়ে গেছে কিন্তু হাসলি দিতে দরদাম করতে গিয়ে অপমান অপদস্থ হয়েছেন। অনেকে আবার বাড়ি থেকে টাকা এনে হাসলির টাকা পরিশোধ করে হাট থেকে গরু বাড়িতে নিয়ে গেছেন।

জানা গেছে, এবার উপজেলা প্রশাসন থেকে ১৫টি হাটের ইজারা দেওয়া হয়। এরমধ্যে সর্বোচ্চ দর ধরা হয়েছে ১লক্ষ ৩৫হাজার টাকা সর্বনি¤œ দর ধরা হয়েছে ২০ হাজার টাকা। হাটগুলোর দর বাজার তুলনায় সর্বনিম্ন হওয়ার পর ইজারা দাররা তাদের ইচ্ছা মতো হাসলির টাকা নিচ্ছেন।

এ ব্যাপারে হাটের ইজারাদাররা জানান, হাট কমদামে নিয়েছি সত্য কিন্তু হাট বসাতে ও তা ব্যবস্থাপনা করতে অনেক খরচ হয়ে যায়। তাই হাসলির টাকা বাড়িয়ে তাদের হাটের খরচ উঠাতে হয়।

এ ব্যাপারে উপজেলা প্রশাসন জানান, সরকারী হিসেবে হাসলির দর হাজারে প্রায় ৮ টাকা নির্ধারন করা হয়েছে। কিন্তু এতো টাকা দরে হাসলি এ এলাকার লোক জন দিতে পারবেনা বিধায় আমরা হাসলির কোন টাকার হার নির্ধারন করেনি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution