• রাত ১০:৪৫ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
নেতাকর্মীদের ক্ষোভ ও সংঘর্ষের নেপথ্যে ইয়াসিনুল হাবিবের বিতর্কিত উপস্থাপনা

নেতাকর্মীদের ক্ষোভ ও সংঘর্ষের নেপথ্যে ইয়াসিনুল হাবিবের বিতর্কিত উপস্থাপনা

Logo


নিউজ সোনারগাঁ ২৪ ডট কমঃ বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে বিতর্কিত উপস্থাপনা করে লীয় নেতাকর্মীরে মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছেন সোনারগাঁ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার ইয়াসিনুল হাবিব। উপজেলার বিভিন্ন অনুষ্ঠানে সঞ্চালনা করার জন্য মাইক থাকে তার খলে।এ উপস্থাপনার সুযোগে তিনি মেতে উঠেন তার পছন্দের নেতাদের তোষামোদীতে। উপস্থাপনার বেশির ভাগ সময়ই নষ্ট করেন অযথা তোষামোদী করে। যখন যে ল ক্ষমতায় আসেন তাকেই ম্যানেজ করে হয়ে যান তার প্রিয়পাত্র তাছাড়া সোনারগাঁয়ে যে উপজেলা নির্বাহী কর্মকর্তাই বলী হয়ে আসেন না কেন তিনি তাকেই প্রথম টার্গেট করেন। তার তোষামোদী করে বাগিয়ে নেন উপস্থাপনার দায়িত্ব।

জানা যায়,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াছিনুল হাবিব তালুকদার ২০০৯ সালে কায়সার হাসনাত এমপি থাকাকালীন সময়ে তাকে ম্যানেজ করে সোনারগাঁ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হিসেবে যোগদান করেন। একমাত্র তোষামোদীকে পুজি করে সোনারগাঁয়ে টানা ৮ বছর থাকার পর ২০১৭ সালে তিনি বদলি হয়ে অন্যত্র চলে যান। এর ১ বছর পর আবারও তিনি গত বছরের আগষ্ট মাসে পুরনায় সোনারগাঁয়ে বদলি হয়ে আসেন। ীর্ঘনি তিনি সোনারগাঁয়ে থাকাকালীন কোন দিনও নির্ধারিত সময়ে অফিসে আসেননি। এমনকি টানা ছুটি ছাড়াও ২/৩ দিনও অফিসে আসেন না। অফিসে গিয়ে জিজ্ঞেস করলে শিখানো অনুযায়ী পিওনরা বলনে স্যার ফিল্টে আছেন, ট্রেনিংয়ে আছেন কিংবা ছুটিতে আছেন। এ কর্মকর্তা কখনো বেলা ১২টার আগে অফিসে আসেন না বলেও অভিযোগ রয়েছে।

সোনারগাঁয়ে বিভিন্ন সময়ে ক্ষমতাসীন লের এমপিরে ম্যানেজ করে তিনি অনিয়মকে নিয়মে পরিনত করেছেন। নাম প্রকাশে অনিচ্ছিুক কয়েকজন রাজনৈতিক নেতা জানান, ইয়াছিনুল হাবির একজন দুর্ধষ তৈলবাজ ও চাটুকার। তিনি যে সময় যে ক্ষমতায় থাকে তার তোষামোি করে তার মন জয় করে সরকারী নিয়মনীতি তোয়াক্কা না করে নিজের ইচ্ছামত অফিস করেন। নেতাদের তেলবাজির কারনে উপজেলার বিভিন্ন অনুষ্ঠানের সঞ্চালনার মাইকটিও থাকে তার খলে। সেজন্য তিনি কায়সার হাসনাতের পুরো সময় ধরে উপস্থাপনারায়িত্ব পালন করে নানা বিতর্কের জন্ম দিয়েছেন। বিভিন্ন রাষ্ট্রীয় ও জনগুরুত্বপূর্ন অনুষ্ঠানে রাজনৈতিক নেতারা স্টেজে উপস্থিত হলেও তিনি তার পছন্দের নেতা ছাড়া অন্যদের না ঘোষনা করতেন না। এ নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে দীর্ঘ দিনের ক্ষোভ রয়েছে।

কায়সার হাসনাতের শেষ সময়ে ২১ শে ফেব্রয়ারীতে শহীদ বেধিতে ফুল দেয়ার সময় নাম বলা নিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন ও কালাম সমর্থকদের মধ্যে সংঘর্ষ লাগিয়ে দেন তিনি। সে সংঘর্ষের কারনে তাদের দুজনের মধ্যে দীর্ঘদিন ধরে মনমালিন্য চলে। এছাড়া ২০১৪ সালে সোনারগাঁয়ে একটি সংবাদিক সংগঠন বিজয় দিবসে বাদ্যবাজনা নিয়ে আমিনপুর মাঠে প্রবেশ করলে ইয়াছিনুল হাবিব তাদের মাঠ থেকে বের হয়ে যেতে বলেন। এনিয়ে সাংবাদিকদের সাথে তার বাকবিতন্ডা হয়। এরপর গত বছর উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান বিজয় দিবসের অনুষ্ঠানে আওয়ামীলীগের তৎকালীন মনোনয়ন প্রত্যাশী ড. সেলিনা আক্তার তার নেতাকর্মীদের নিয়ে বিজয় অনুষ্ঠানে প্রবেশ করেন। এসময় প্রশাসনের পক্ষ থেকে তাকে ড. সেলিনার নাম ঘোষনা করতে বলা হলেও তিনি তা করেননি। এতে ড. সেলিনা ও তার নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। সম্প্রতি ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত শেখ রাসেল স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রশাসনের আমন্ত্রনে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারণ সম্পাদক আলী হায়দার, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, জেলা যুব আইনজীবি পরিষদের সভাপতি এডভোকেট ফজলে রাব্বিসহ অন্যান্য নেতাকর্মীরা স্টেডিয়ামে প্রবেশ করে মঞ্চে বসেন। নিয়ম অনুযায়ী কোন নেতা বা অতিথি অনুষ্ঠান স্থলে আসলে মাইকে তাদের নাম ঘোষনা করার কথা থাকলেও যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াছিনুল হাবির তাদের নাম ঘোষনা করেননি। লীয় কর্মীরা তারে নাম ঘোষনার জন্য বারবার অনুরোধ করলেও তাতে তিনি কোন কর্ণপাত করেননি। এমনকি আমন্ত্রিত অনেক গূরুত্বপূর্ন অতিথিদের নামও তিনি ঘোষনা করেননি।

অনুরোধের অনেক সময় অতিবাহিত হওয়ার পর অনেকটা অনিচ্ছায় তিনি নাম ঘোষনা করেন। এতে আওয়ামীলীগের নেতাকর্মীরা বিলম্বে নাম ঘোষনার জেরে ক্ষিপ্ত হয়ে ইয়াছিনুল হাবিবকে বকাঝকা করেন। এসময় কেন্দ্রীয় জাতীয়পার্টির নেতা আজিজুল ইসলাম বাদল ইয়াছিনুল হাবিবের পক্ষ নিয়ে পাল্টা আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর ক্ষিপ্ত হন। এ নিয়ে জাতীয়পার্টি ও আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে তা ধাওয়া পাল্টা ধাওয়ায় রূপ নেয়। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয়। পরে উপস্থিত আইন শৃঙ্খলা বাহিনী দু’পক্ষকে শান্ত করেন।

এ ব্যাপারে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াসিনুল হাবিব জানান, আমি সরকারী চাকরী করি। উপজেলা নির্বাহী কর্মকর্তারা আমাকে যে ভাবে নির্দেশ দেন আমি সে ভাবে কাজ করি। বাকি কিছু জানার াকলে আপনি ইউএনও’র সাে কথা বলেন।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খাঁন জানান, আমি এখানে নতুন যোগদান করেছি। অনেক কিছুই আমার জানা নেই। তবে ভবিষ্যতে কিভাবে কি করতে হবে সেটা আমার মাথায় আছে।সে অনুযায়ী কাজ করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution