• রাত ১১:০৬ মিনিট বৃহস্পতিবার
  • ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
আইসিসি ঘোষিত বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক বাবর

আইসিসি ঘোষিত বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক বাবর

Logo


বিশ্বকাপ-ক্রিকেট

বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক বাবর সংগৃহীত

পর্দা নেমেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের। আর এর ঠিক পরদিনই বিশ্বকাপের সেরা দল বা “মোস্ট ভেলুয়েবল টিম অব দ্য টুর্নামেন্ট” ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

দল নির্বাচক প্যানেলে ছিলেন- ধারাভাষ্যকার ইয়ান বিশপ, নাটালিয়ে জার্মানোস, শেন ওয়াটসন এবং সাংবাদিক লরেন্স বুথ ও সাংবাদিক শহীদ হাশমি।

নির্বাচিত এ দলের অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে পাকিস্তানের বাবর আজমের নাম। তবে এ দলে জায়গা হয়নি ভারতের কোনো ক্রিকেটারের।

ইয়ান বিশপ বলেন, “দল নির্বাচনের ক্ষেত্রে ভিন্ন ভিন্ন মতামত থাকবে এবং স্কোয়াড গঠন নিয়ে জোরালো আলোচনাও হবে। এরকম প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে দল নির্বাচন করা অবিশ্বাস্যভাবে কঠিন ছিল। দলটি নির্বাচন করা হয়েছে মূলত সুপার-১২ ধেকে ফাইনাল পর্যন্ত খেলা দলগুলো নিয়ে।”

আইসিসির ঘোষিত বিশ্বকাপের এ সেরা দলে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা।

অস্ট্রেলিয়া থেকে ডেভিড ওয়ার্নার, লেগ স্পিনার অ্যাডাম জাম্পা ও পেসার জশ হ্যাজলউড। উইকেটরক্ষক হিসেবে রয়েছেন ইংল্যান্ডের জস বাটলার, সঙ্গে মঈন আলী। পাকিস্তানের বাবর আজমকে অধিনায়কের মর্যাদা দেওয়া হয়েছে। এছাড়াও আছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। শ্রীলঙ্কা থেকে স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ব্যাটার চারিথ আসালাঙ্কা রয়েছেন সেরা দলে। দক্ষিণ আফ্রিকা থেকে অ্যানরিখ নরকিয়া ও অ্যাইডেন মারক্রাম জায়গা করে নিয়েছেন। দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি।

ইয়ান বিশপ আরও বলেন, “একটি প্যানেল হিসাবে আমরা ব্যাটসম্যানদের রান এবং স্ট্রাইক রেট এবং ম্যাচে তার প্রভাব ইত্যাদি বিষয়গুলো মাথায় রেখেছি। এছাড়া আমরা খেলোয়াড়দের প্রাথমিক দলের অবস্থানের বিষয়টিও মাথায় রেখেছিলাম। যদিও এটি বাস্তবসম্মত ছিল না। কিছু কিছু বিষয়ে আপস করতে হয়েছিল।”

আইসিসির বিশ্বকাপের সেরা স্কোয়াড: 

ডেভিড ওয়ার্নার, জস বাটলার (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, অ্যাইডেন মারক্রাম, মঈন আলী, ওয়ানিন্দু হাসারাঙ্গা, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, ট্রেন্ট বোল্ট, অ্যানরিখ নরকিয়া।

দ্বাদশ খেলোয়াড় : শাহীন শাহ আফ্রিদি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution