• বিকাল ৫:৫৭ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে

শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে

Logo


শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন রনিল বিক্রমাসিংহে। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের সরকারি বাসভবনে অনুষ্ঠিত হয় এই শপথ অনুষ্ঠান।

প্রেসিডেন্ট নিজে এই অনুষ্ঠান পরিচালনা করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে শ্রীলঙ্কার দৈনিক পত্রিকা ডেইলি মিরর।

প্রতিবেদনে বলা হয়, শপথ অনুষ্ঠানের পর শ্রীলঙ্কার ঐতিহ্যবাহী ওয়ালুকারামা বৌদ্ধ মন্দিরে আশীর্বাদের জন্য যান রনিল বিক্রমাসিংহে।

সরকারবিরোধীদের তুমুল বিক্ষোভ-প্রতিবাদের মুখে গত সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান প্রেসিডেন্ট গোতাবায়ার ভাই মাহিন্দা রাজাপাকসে। তার এই পদত্যাগের মধ্য দিয়ে মন্ত্রিসভা ভেঙে যায়। সৃষ্টি হয় প্রশাসনিক শূন্যতা।

এরপর নতুন প্রধানমন্ত্রী নিযুক্ত করতে তোড়জোড় শুরু করেন গোতাবায়া। সেই সঙ্গে নতুন সরকার গঠনে সম্ভাব্য নেতাদের সঙ্গে আলোচনা চালিয়ে যান তিনি।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, বিরোধী দল সামাগি জানা বালাওয়েগয়ার (এসজেবি) নেতা শরৎ ফনসেকাকে প্রধানমন্ত্রীত্বের প্রস্তাব দিয়েছিলেন গোতাবায়। কিন্তু ফনসেকা তার এ প্রস্তাব প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, গোতাবায়ার অধীনে কোনো দায়িত্ব নিতে চান না তিনি এবং নতুন কোনো সরকারকে সমর্থনও করবেন না।

প্রধানমন্ত্রী হিসেবে শোনা যাচ্ছিল প্রধান বিরোধীদলীয় নেতা সাজিদ প্রেমাদাসার নামও। কিন্তু তিনি শর্ত দেন, গোতাবায়া যদি প্রেসিডেন্ট পদ থেকে সরে যান তাহলে প্রধানমন্ত্রীর দায়িত্ব তিনি নেবেন।

এরই মধ্যে শ্রীলঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিরর জানায়, নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে রাজি হয়েছেন ইউএনপি নেতা রনিল বিক্রমাসিংহে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution